ঘড়ি বানিয়ে গ্রেফতার হওয়া আহমেদকে মাইক্রোসফটের উপহার!

By -

ahmed mohammed tw img

গত সপ্তাহে বিশ্বজুড়ে আলোচিত হয়েছিল যুক্তরাষ্ট্রের এক কিশোরের সাথে ঘটে যাওয়া কিছু ঘটনা। টেক্সাসে বসবাসরত ১৪ বছর বয়সী মুসলিম বালক আহমেদ মোহাম্মদ বাড়িতে একটি ডিজিটাল ঘড়ি তৈরি করে সেটি তার স্কুলে নিয়ে গিয়েছিল। আহমেদের ইঞ্জিনিয়ারিং শিক্ষক ঘড়িটির প্রশংসা করলেও তার ইংলিশ টিচার ও স্কুলের প্রিন্সিপ্যাল এটিকে বোমা ভেবে ভুল করেন এবং পুলিশ ডেকে ছেলেটিকে গ্রেফতার ও জিজ্ঞাসাবাদের মুখোমুখি করেন। এরপর সোশ্যাল মিডিয়ায় কিশোর আহমেদের হাতকড়া পরা ছবি ছড়িয়ে পড়ায় তা নিয়ে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয় ও শেষ পর্যন্ত তা এক ইতিহাসের সৃষ্টি করে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,330 other subscribers

ahmed mohammed

এরপর আহমেদের পক্ষে টুইটারে একটি হ্যাশট্যাগ #IStandWithAhmed (আই স্ট্যান্ড উইথ আহমেদ অর্থাৎ আমি আহমেদের পাশে আছি বা তাকে সমর্থন করছি) ঐদিন সবচেয়ে শীর্ষস্থানে ‘ট্রেন্ডিং’ হিসেবে উঠে আসে।

এমনকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ওবামাও টুইটারে আহমেদ ও তার আবিষ্কারসুলভ মনোভাবের প্রশংসা করেন। তিনি ঘড়িটি নিয়ে আহমেদকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানিয়েছেন। এছাড়া গুগল, ফেসবুক, টুইটার সহ বেশ কিছু বড় বড় কোম্পানি আহমেদকে অভিনন্দন ও আমন্ত্রণ জানিয়েছে।

ahmed mohamed microsoft gift

আর এখন আহমেদকে চমৎকার কিছু উপহার পাঠিয়েছে মাইক্রোসফট। টুইটারে পোস্ট করা এক ছবিতে দেখা যায়, আহমেদকে অনেকগুলো উপহার দিয়েছে সফটওয়্যার জায়ান্ট। এসব উপহারের মধ্যে রয়েছে একটি সারফেস প্রো ৩, মাইক্রোসফট ব্যান্ড, থ্রিডি প্রিন্টার, অফিস ৩৬৫ সাবস্ক্রিপশন এবং আরও অনেক কিছু।

এসব উপহার বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে আহমেদ মোহাম্মদের আগ্রহকে নিঃসন্দেহে আরও সামনে নিয়ে যাবে।

আহমেদের গ্রেফতার হওয়া ও তার পরবর্তী ব্যাপক আলোচিত ঘটনাগুলো সম্পর্কে আরও জানতে আমাদের এই পোস্টটি পড়ুন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply