চমৎকার সব নতুন ফিচার নিয়ে মাইক্রোসফট লঞ্চ করল ওয়ানড্রাইভ

onedrive....2 JPGক্লাউড স্টোরেজ সেবা স্কাইড্রাইভের নাম পরিবর্তনের পর ‘ওয়ানড্রাইভ’ ব্র্যান্ড নিয়ে সার্ভিসটি নতুন আঙ্গিকে লঞ্চ করল মাইক্রোসফট। আজ ১৯ ফেব্রুয়ারি থেকে সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে ওয়ানড্রাইভ। এতে নতুন বেশ কিছু ফিচার যুক্ত করেছে কোম্পানিটি।

ওয়ানড্রাইভের ওয়েবসাইট http://www.onedrive.com/ ভিজিট করে এতে সাইন আপ করলেই বিনামূল্যে পাবেন ৭ জিবি স্টোরেজ। সেবাটির ক্যামেরা ব্যাকআপ ফিচার ব্যবহার করলে আরও যোগ হবে ৩ জিবি। এছাড়া আপনার বন্ধুদের রেফার করে তাদের প্রত্যেকের সাইন-আপের বিনিময়ে আরও ৫০০ এমবি/রেজিস্ট্রেশন স্পেস পাবেন। রেফারেল প্রোগ্রামে একজন ইউজার সর্বোচ্চ ৫ জিবি ক্লাউড স্টোরেজ অর্জন করতে পারবেন। অর্থাৎ, ওয়ানড্রাইভে আপনি ১৫ গিগাবাইট পর্যন্ত ফ্রি স্টোরেজ পেতে পারেন।

অতীতে স্কাইড্রাইভের জন্য বার্ষিক বিলিং সিস্টেম চালু ছিল। কিন্তু ওয়ান ড্রাইভের সাথে সার্ভিসটির জন্য মাসিক পেমেন্ট সুবিধা সূচনা করেছে রেডমন্ড। এজন্য ৫০, ১০০ ও ২০০ জিবি প্যাকেজ প্রযোজ্য হবে।

বর্তমান স্কাইড্রাইভ ব্যবহারকারীরা স্বয়ংক্রিয়ভাবেই ওয়ানড্রাইভে আপগ্রেড হবেন। বিভিন্ন প্ল্যাটফর্মে ইনস্টলকৃত স্কাইড্রাইভ অ্যাপের জন্য ওয়ানড্রাইভ আপডেট আসবে। যেগুলোতে আপগ্রেড প্রযোজ্য হবেনা, সেগুলোর জন্য নতুন অ্যাপটি ডাউনলোড করতে হবে। উইন্ডোজ পিসি/ফোন, এন্ড্রয়েড ও আইওএস/ওএসএক্সের জন্য ওয়ানড্রাইভ সফটওয়্যার পাওয়া যাচ্ছে।

আপনার কম্পিউটার, স্মার্টফোন কিংবা ট্যাবলেটের জন্য ওয়ানড্রাইভ অ্যাপ ডাউনলোড করতে চাইলে এই লিংকে ক্লিক করুন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,568 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *