রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন এলো ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

অক্টোবর মাসে মুক্তি পায় রেডমি নোট ১২ সিরিজের চারটি ফোন – রেডমি নোট ১২, রেডমি নোট ১২ প্রো, রেডমি নোট ১২ প্রো+, ও রেডমি নোট ১২ ডিসকভারি। গতকাল নোট ১২ সিরিজে যুক্ত হলো পঞ্চম সদস্য – রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন।

রেডমি নোট ১২ প্রো ফোনটিতে ৬৭ওয়াট ওয়্যারড চার্জিং সাপোর্ট রয়েছে। নাম শুনে মনে হতে পারে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনে ১২ প্রো এর চেয়ে ফাস্ট চার্জিং রয়েছে, আসলে ১২ প্রো ও ১২ প্রো স্পিড এডিশন একই ৬৭ওয়াট ফাস্ট চার্জিং ফিচার পাচ্ছে। এছাড়া নন-স্পিড মডেলের মত এখানেও ৫০০০মিলিএম্প ব্যাটারি রয়েছে। আরো রয়েছে কিউসি ৩+, পিডি ২.০ এবং পিডি ৩.০ চার্জিং প্রোটোকলস।

ডিজাইনের দিক দিয়ে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন দেখতেও অনেকটা নোট ১২ প্রো এর মতই। এখানে শাওমি শুধুমাত্র ক্যামেরা আইল্যান্ড ডিজাইন কিছুটা পরিবর্তন করেছে ও রেডমি ব্র্যান্ডিং বোটম থেকে টপে সরিয়ে নিয়েছে।

এই ফোনটি দেখতে অনেকটা পোকো স্মার্টফোনগুলোর মত। এটা চীনের বাইরের বাজারে পোকো ব্র্যান্ডের আন্ডারে এলেও অবাক হওয়ার কিছু নেই। বলে রাখা ভালো ডাইমেনশন ও ব্যাটারি সাইজে নন-স্পিড ভার্সন এর সাথে সাদৃশ্য থাকলেও আসলে নোট ১২ প্রো স্পিড এডিশন এর ওজন অপেক্ষাকৃত হালকা, ১৮১গ্রাম।

রেডমি নোট ১২ প্রো ও রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনের মূল পার্থক্য হলো চিপসেট ও ক্যামেরা ডিপার্টমেন্টে। রেডমি নোট ১২ প্রো ফোনটিতে ডাইমেনসিটি ১০৮০ চিপসেট ও ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছিলো। রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট ও ১০৮মেগাপিক্সেল স্যামসাং আইসোসেল এইচএম২ ক্যামেরা। সাথে রয়েছে ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড ও ২মেগাপিক্সেল ম্যাক্রো ইউনিট। 

রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনে ৬.৬৭ইঞ্চি ফুলএইচডি+ ১২০হার্জ ১০বিট ওলেড ডিসপ্লে রয়েছে। ১৬মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে ফোনের ফ্রন্টে। সাইড-মাউন্টেড ফিংগারপ্রিন্ট পেয়ে যাবেন ফোনটিতে।

৫জি কানেকটিভিটির পাশাপাশি এই ফোনে এনওসি চিপ রয়েছে। ইউএসবি-সি ও ৩.৫মিমি. হেডফোন জ্যাকও এখানে উপস্থিত। এছাড়া ডলবি ভিশন ও হাই-রেজ অডিও সাপোর্ট করবে ফোনটি। ফোনটির সাথে আরো পেয়ে যাচ্ছেন স্টিরিও স্পিকার, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ও আইপি৫৩ রেটিং।

Redmi Note 12 Pro Speed Edition

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি নোট ১২ প্রো ফোনটিতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ সফটওয়্যার ছিলো। এদিকে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশনে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক মিইউআই ১৪ পেয়ে যাবেন। ব্ল্যাক, ব্লু ও গ্রিন কালারে পাওয়া যাবে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন।

রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন এর স্পেসিফিকেশনঃ

  • ডিসপ্লেঃ ৬.৬৭ইঞ্চি
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৭৭৮জি
  • র‍্যামঃ ৬জিবি / ৮জিবি / ১২জিবি
  • স্টোরেজঃ ১২৮জিবি / ২৫৬জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ১০৮মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • সেলফি ক্যামেরাঃ ১৬মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • চার্জিংঃ ৬৭ওয়াট

তিনটি র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন। রেডমি নোট ১২ প্রো স্পিড এডিশন এর দাম নিম্নরুপঃ

  • ৬জিবি র‍্যাম + ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট – ১৬৯৯ইউয়ান / ২৪৫ডলার
  • ৮জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট – ১৭৯৯ইউয়ান / ২৬০ডলার
  • ১২জিবি র‍্যাম + ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট – ১৯৯৯ইউয়ান / ২৮৫ডলার 

আপনি কি এই ফোনটি কিনতে ইচ্ছুক? আপনার মতামত কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,813 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.