রেডমি নোট ১২ সিরিজ এলো ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ও 210W চার্জিং নিয়ে

রেডমি নোট লাইন-আপ এর জনপ্রিয়তা দিনদিন বেড়েই চলেছে। এবার চলে এলো নোট ১২, নোট ১২ প্রো, নোট ১২ প্লাস, নোট ১২ এক্সপ্লোরার এডিশন – এই চারটি ফোন নিয়ে চলে এলো রেডমি নোট ১২ সিরিজ। নতুন নোট ১২ সিরিজ নিয়ে এসেছে ২০০মেগাপিক্সেল ক্যামেরা, ২১০ওয়াট ফাস্ট চার্জিং ও ৫জি এর মত অসাধারণ সব সুবিধা। সদ্য মুক্তি পাওয়া রেডমি নোট ১২ সিরিজ সম্পর্কে বিস্তারিত জানবেন এই পোস্টে।

রেডমি নোট ১২ প্রো ও প্রো+

স্পেসিফিকেশনের দিক দিয়ে রেডমি নোট ১২ প্রো ও রেডমি নোট ১২ প্রো প্লাস ডিভাইস দুইটি প্রায় একই ধরনের। উভয় ফোনে ১২০হার্জ রিফ্রেশ রেট এর ৬.৬৭ইঞ্চি ফুলএইচডি+ ওলেড ডিসপ্লে রয়েছে। উভয় ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট ব্যবহার করা হয়েছে। সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোন দুইটি। থাকছেনা এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ।

রেডমি নোট ১২ প্রো প্লাস এর বাড়তি ফিচার রয়েছে ক্যামেরা ডিপার্টমেন্টে। প্রথম রেডমি ফোন হিসেবে স্যামসাং আইসোসেল এইচপিএক্স সেন্সর রয়েছে ফোনটিতে যার বদৌলতে ২০০মেগাপিক্সেল ক্যামেরা থাকছে এখানে। অর্থাৎ রেডমি নোট ১২ প্রো প্লাস হলো প্রথম রেডমি ফোন যাতে কিনা ২০০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। এই সেন্সর দ্বারা ৩০এফপিএস ৮কে ভিডিও রেকর্ড করা গেলেও ডাইমেনসিটি ১০৮০ চিপসেট এর কারণে সর্বোচ্চ ১২০এফপিএস ৪কে ভিডিও রেকর্ড করা যাবে ফোনটিতে।

রেডমি নোট ১২ প্রো তে রয়েছে ওআইএস যুক্ত ৫০মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। বাকি দুইটি হলো ৮মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর ও ২মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। ফোনের ফ্রন্টে রয়েছে ১৬মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।

রেডমি নোট ১২ প্রো ও রেডমি নোট ১২ প্রো প্লাস ফোন দুইটিতে ৫০০০মিলিএম্প ব্যাটারি রয়েছে। প্রো ভার্সনে ৬৭ওয়াট ও প্রো প্লাস ভার্সনে ১২০ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা থাকছে। উপস্থিত রয়েছে হেডফোন জ্যাকও। উভয় ফোন চলবে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মিইউআই ১৩ দ্বারা।

রেডমি নোট ১২ প্রো প্লাস পাওয়া যাবে হোয়াইট, ব্ল্যাক, ব্লু ও স্পেশাল Yibo Edition এ যাতে গ্রিন ও ব্ল্যাক ডুয়াল টোন ব্যাক রয়েছে। ৮/২৫৬জিবি মডেল এর দাম ২,১৯৯ইউয়ান বা ৩০৪ডলার, ১২/২৫৬জিবি মডেল এর দাম ২,৩৯৯ইউয়ান বা ৩৩২ডলার।

রেডমি নোট ১২ প্রো পাওয়া যাবে একই কালার ভ্যারিয়েন্টে, তবে থাকছেনা স্পেশাল এডিশন যার পরিবর্তে পিংক গ্র‍্যাডিয়েন্ট শেড রয়েছে। ৬/১২৮জিবি রেডমি নোট ১২ প্রো এর দাম ১,৬৯৯ইউয়ান বা ২৩৫ডলার। ৮/২৫৬জিবি মডেল এর দাম ১,৯৯৯ইউয়ান, যেখানে ১২/২৫৬জিবি নোট ১২ প্রো এর দাম ২,১৯৯ইউয়ান বা ৩০৪ডলার।

রেডমি নোট ১২ এক্সপ্লোরার এডিশন

রেডমি নোট ১২ এক্সপ্লোরার এডিশনকে রেডমি নোট ১২ প্রো প্লাস এর আপগ্রেডেড ভার্সন ভাবতে পারেন। তবে এই ফোনে ১২০ওয়াট চার্জার এর পরিবর্তে থাকছে ২১০ওয়াট মাথানষ্ট ফাস্ট চার্জিং সুবিধা। ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০মিলিএম্প থেকে কমে করা হয়েছে ৪,৩০০মিলিএম্প। এই ফোনটিকে মাত্র ৯মিনিটে শূণ্য থেকে ১০০% ফুল চার্জ করতে পারে ২১০ওয়াট এর চার্জার।

তবে চার্জিং স্পিড ও ব্যাটারি ছাড়া বাকি সকল দিক দিয়ে রেডমি নোট ১২ এক্সপ্লোরার এডিশন ও রেডমি নোট ১২ প্রো প্লাস একই ফোন। ৮/২৫৬জিবি শাওমি নোট ১২ এক্সপ্লোরার এডিশম এর দাম ২,৪০০ইউয়ান বা ৩৩০ডলার। যেহেতু বিভিন্ন দেশে এই ধরনের ফাস্ট চার্জিং এর মত পরীক্ষাধীন প্রযুক্তি ব্যান করা হয়েছে, তাই এই ফোনটি চীনের বাইরে বাকি কোনো দেশে আসবে কিনা সে বিষয়ে নিশ্চিত করে বলা যাচ্ছেনা।

রেডমি নোট ১২

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

রেডমি নোট ১২ ফোনটিতে ১২০হার্জ রিফ্রেশ রেটের ৬.৬৭ইঞ্চি ফুলএইচডি+ ওলেড ডিসপ্লে রয়েছে বাকি মডেলগুলোর মতো। ৫০০০মিলিএম্প ব্যাটারির পাশাপাশি রেডমি নোট ১২ তে রয়েছে ৩৩ওয়াট ফাস্ট চার্জিং। 

৪৮মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি এখানে শুধুমাত্র একটি ২মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনের ফ্রন্টে ৮মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা রয়েছে। ডিজাইনের দিক দিয়ে গত বছরের নোট ১১ এর চেয়ে বেশ আকর্ষণীয় হলেও ৫জি সুবিধা যুক্ত করায় বাকি ফিচারে কমতি রয়েছে এই ফোনে। স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট ব্যবহার করা হয়েছে রেডমি নোট ১২ তে, ফোনটি পাওয়া যাবে সর্বোচ্চ ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে।

রেডমি নোট ১২ পাওয়া যাবে ব্ল্যাক, হোয়াইট ও ব্লু কালারে। ৪/১২৮জিবি বেস ভ্যারিয়েন্ট এর রেডমি নোট ১২ এর দাম ১,১৯৯ইউয়ান বা ১৬৫ডলার। ৮/২৫৬জিবি ভ্যারিয়েন্ট এর রেডমি নোট ১২ পাওয়া যাবে ১,৬৯৯ইউয়ান বা ২৩৫ডলার দামে।

রেডমি নোট ১২ সিরিজ আপনার কাছে কেমন লেগেছে? রেডমি নোট ১২ সিরিজ সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

👉 ভিডিওঃ কম্পিউটারের গতি বাড়াতে নতুন অ্যাপ আনছে মাইক্রোসফট

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

2 comments

  1. Goutam saha Reply

    Note 12 pro 12gb/ 256gb now is its Available in India? How can I got it?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.