ফেসবুকে আসছে ‘সিম্প্যাথাইজ’ বাটন!

new facebook sympathise bফেসবুকে আমরা কতকিছুই তো শেয়ার করি! কেউ কেউ তাদের কাছের মানুষদের অসুস্থতার খবর পোস্ট করেন ফেসবুক ওয়ালে। আর সেসব স্ট্যাটাসে অনেকেই ‘লাইক’ দিয়ে থাকেন। সাধারণত কোন পোস্টে ‘লাইক’ দেয়ার অর্থ হচ্ছে সেটি পছন্দ করা। তাহলে আপনার বন্ধুর কোন অপ্রত্যাশিত খবরে লাইক দিয়ে তাকে ঠিক কী বলতে চাইলেন?

খটকা লাগছে, তাইনা? হ্যাঁ, আমরা অনেকেই বন্ধুদের পোস্টে হুটহাট লাইক দিয়ে বসি, যা কোন কোন সময় আদৌ কোন অর্থ বহন করেনা। আর এই সমস্যার সমাধান দিতেই ফেসবুক নিয়ে আসছে নতুন ‘সিম্প্যাথাইজ’ বাটন। এটি নির্দিষ্ট কিছু ক্ষেত্রে ‘লাইক’ বাটনের বিকল্প হিসেবে কাজ করবে।

বলাই বাহুল্য, ফেসবুকের লেটেস্ট এই ফিচারের কাজ হবে ফ্রেন্ডদের উদ্দেশ্যে সিম্প্যাথি অর্থাৎ সমবেদনা প্রকাশ করা। একজন ফেসবুক ইঞ্জিনিয়ার বলেছেন, সিম্প্যাথাইজ বাটনটি এই মুহুর্তে একদম শুরুর পর্যায়ে রয়েছে। আর এখনই এটি লঞ্চ করা হচ্ছেনা।

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকের একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার বলেছেন, সিম্প্যাথাইজ বাটন সকল পোস্টের সাথে উপলভ্য হবেনা। কোন পোস্টের সাথে নির্দিষ্ট কিছু ইমোশন যোগ করলে তবেই কেবলমাত্র সমবেদনামূলক বাটনটি কাজ করবে। এসব ইমোশন আগে থেকেই ফেসবুক স্ট্যাটাস পোস্ট বক্সে সেট করা থাকবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,802 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.