ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের উপায় জানুন

ফেসবুক ব্যবহার করার ক্ষেত্রে অনেকেই অনেক প্রকার সমস্যার সম্মুখীন হতে পারেন। ফেসবুক আইডি ডিসেবল হয়ে যাওয়া, আইডি অ্যাকসেস করতে না পারা, একাউন্ট রেসস্ট্রিক্ট হয়ে যাওয়ার মত বিষয় অনেক ফেসবুক ব্যবহারকারীদের সাথে ঘটে থাকে। এই ধরণের সমস্যায় আমাদের ফেসবুক এক্সপার্ট বন্ধু অধিকাংশ সময় সাহায্য করলেও অনেক সময় কোনো সমাধান পাওয়া যায়না। 

গুগল এর মত অসংখ্য ব্যবহারকারীযুক্ত প্ল্যাটফর্মে বিভিন্ন সেবার জন্য লাইভ চ্যাট সাপোর্ট থাকলেও ফেসবুকে সাধারণ ব্যবহারকারীদের জন্য এমন কোনো সুবিধা নেই। তবে ফেসবুক সাপোর্টে যোগাযোগ করার অনেক বিকল্প উপায় আছে। চলুন জেনে নেওয়া যাক ফেসবুকে কোনো সমস্যা হলে কোথায় যোগাযোগ করে তা ঠিক করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত।

রিপোর্ট এ প্রবলেম

ফেসবুকে লগিন করা ইউজাররা ফেসবুক এর সাথে একটি বিকল্প উপায়ে সমস্যার সমাধানের আবেদন করতে পারে। ফেসবুক এর “Report a problem” ফিচারটি ব্যবহার করে যেকোনো সমস্যার কথা ফেসবুক সাপোর্টকে জানানো যায় আর সমাধান পাওয়া যায়।

আপনার সমস্যার স্ক্রিনশট (সম্ভব হলে) ও যথাযথ বর্ণনা লিখে এই ফিচার দ্বারা রিপোর্ট করলে সমস্যার সমাধান পেতে পারেন। ফেসবুক এর “Report a problem” ফিচারটি ব্যবহার করতেঃ

  • প্রথমে ফেসবুক লগিন করুন
  • ডানদিকের টপ কর্নারে থাকা ড্রপডাউন আইকনে ক্লিক করুন
  • এরপর Help & Support অপশনে ক্লিক করে Report a problem সিলেক্ট করুন

এরপর আপনার সমস্যার স্ক্রিনশট ও বর্ণনা লিখে সাবমিট করুন। একইভাবে মোবাইল অ্যাপ থেকে হ্যামবার্গার মেন্যুতে ট্যাপ করুন, এরপর Help & Support এ ট্যাপ করলে Report a problem অপশন দেখতে পাবেন। যেকোনো ধরণের ফেসবুক সম্পর্কিত সমস্যার সমাধান এই ফরম দ্বারা চাইতে পারবেন।

ফেসবুক হেল্প সেন্টার

ফেসবুক সংক্রান্ত অধিকাংশ প্রশ্নের উত্তর ফেসবুক হেল্প সেন্টারে পাওয়া যায়। ফেসবুক হেল্প সেন্টার নিয়মিত আপডেট করা হয়, যার ফলে কোনো ধরণের আউটডেটেড হেল্প কনটেন্ট এখানে থাকেনা। ফেসবুক এর সকল ফিচার সম্পর্কে বিস্তারিত পেয়ে যাবেন ফেসবুক হেল্প সেন্টারে।

সাধারণ থেকে শুরু করে জটিল সকল ফিচার সম্পর্কে ফেসবুক হেল্প সেন্টার থেকে জানতে পারবেন। বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারী যেসব সমস্যায় পড়ে থাকেন, তার সমাধান হেল্প সেন্টারে থাকে। তাই পরেরবার ফেসবুক ব্যবহারে কিছু না বুঝলে বা কোনো সমস্যায় পড়লে ঘুরে আসুন ফেসবুক হেল্প সেন্টার

ফেইসবুক সাপোর্ট ইমেইল

কিছু ফেসবুক অফিসিয়াল ইমেইল এড্রেস রয়েছে যা নির্দিষ্ট কারণের ভিত্তিতে ফেসবুকের সাথে যোগাযোগের কাজে ব্যবহার করা যেতে পারে। নিচে ফেসবুক এর কিছু অফিসিয়াল সাপোর্ট ইমেইল ও কি সমস্যার ভিত্তিতে সেগুলো ব্যবহার করবেন তার বর্ণনা দেওয়া হলোঃ

  • [email protected] – ফেসবুক ক্রেডিট এর রিফাণ্ড, ডুপ্লিকেশন বা রিপেমেন্ট এর মত ফিনান্সিয়াল ইস্যুর সমাধান করতে
  • [email protected] – কোনো আইনী সমস্যা সমাধানে ফেসবুক আইন প্রয়োগকারী সাপোর্ট টিম এর সাথে যোগাযোগ করতে
  • [email protected] – আপনার নাম, কোম্পানি বা পরিচয় এর কেউ অসৎ ব্যবহার করলে তা ফেসবুককে জানাতে
  • [email protected] – ফেসবুকে থাকা আপনার ডাটা সম্পর্কে অভিযোগ বা আবেদন জানাতে
  • [email protected] – প্রেস রিলিজ বা একই বিষয় সম্পর্কিত অন্যান্য কোনো বিষয় নিয়ে আলোচনা করতে
  • [email protected] – ফেসবুক এড সম্পর্কিত যেকোনো সমস্যার সমাধান জানতে
  • [email protected] – ব্যাক্তিগত সম্পত্তি সম্পর্কিত কোনো সমস্যার সমাধানে 

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের পদ্ধতি জানুন

এডভার্টাইজার কনটাক্ট ফর্ম

আপনার ফেসবুক বিজনেস একাউন্ট থাকলে সেক্ষেত্রে সরাসরি ফেসবুক কনসাল্টেন্ট্যান্টের সাথে যোগাযোগ করতে পারবেন। বিজনেস একাউন্টের এডমিন হলে এই ফিচারটি ব্যবহার করতে পারেন। মূলত বিজ্ঞাপনদাতাদের জন্য এই সুবিধাটি রয়েছে।

উল্লেখ্য যে, এই সাহায্য পাওয়া যাবে শুধুমাত্র ফেসবুক এড সম্পর্কিত কোনো সমস্যা হলে। তবে অন্যান্য সকল উপায় থেকে এটি সবচেয়ে সহজ উপায় ফেসবুক সাপোর্টে যোগাযোগ করার।

ফেসবুক লাইভ সাপোর্ট চ্যাট

বর্তমানে এক ধরণের ফেসবুক লাইভ চ্যাট সাপোর্ট থাকলেও তা সকল একাউন্ট থেকে ব্যবহার করা যায়না। এটিও শুধুমাত্র ফেসবুক বিজনেস একাউন্ট দ্বারা ব্যবহার করা যায়। ফেসবুক এর এই লাইভ চ্যাট কাজ করতেও পারে, আবার নাও করতে পারে। ফেসবুক লাইভ সাপোর্টে যোগাযোগের দুইটির উপায় আছে, যার লিংক নিচে দেওয়া হলোঃ

অন্য সোশ্যাল মিডিয়া

অন্য সোশ্যাল মিডিয়াতেও ফেসবুক এর একাউন্ট রয়েছে। বিশেষ করে টুইটারে থাকা ফেসবুক এর অফিসিয়াল একাউন্টগুলি বেশ একটিভ। আপনার সমস্যা সম্পর্কে ফেসবুক অফিসিয়াল একাউন্টকে ট্যাগ করে পোস্ট করতে পারেন। যদি আপনার টুইট ফেসবুক সাপোর্ট টিম এর নজরে পড়ে তবে আপনার সমস্যার সমাধান পেতে পারেন। এছাড়া অন্য টুইটার ব্যবহারকারীর কাছেও আপনার সমস্যার সমাধান পেয়ে যেতে পারেন। 

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.