নকিয়ার নতুন স্টাইলিশ ফিচার ফোন, ২৭৮০ ফ্লিপ (৪জি)

Nokia 2780 Flip phone

নকিয়া ব্র্যান্ডেড ফোন তৈরির লাইসেন্স রয়েছে এইচএমডি গ্লোবাল এর কাছে যা সম্পর্কে কমবেশি সবাই জানেন। এবার নতুন নকিয়া ফ্লিপ ফোন নিয়ে এলো এইচএমডি গ্লোবাল। নকিয়া ২৭৮০ ফ্লিপ নামে এই ফিচার ফোন যুক্তরাষ্ট্রের বাজারে মুক্তি পেয়েছে।

এইচএমডি গ্লোবাল এর তরফ থেকে আসা নতুন এই ফোনটি ফোল্ডেবল কোনো ফ্ল্যাগশিপ নয়, বরং এটি একটি বেসিক ফিচার ফোন। সেই চিরচেনা ডিজাইন ও টি৯ কিবোর্ড থাকছে নকিয়া ২৭৮০ ফ্লিপ ফোনে, থাকছেনা কোনো ধরনের টাচস্ক্রিন সুবিধা। রেড ও ব্লু, এই দুইটি কালার অপশনে পাওয়া যাবে নকিয়ার নতুন ফ্লিপ ফোন। ফোনটিতে এফএম রেডিও সাপোর্ট রয়েছে ও দাম রাখা হয়েছে ৯০ ডলার।

নকিয়া ২৭৮০ ফ্লিপ ফোনটির ফ্রন্টে ২.৭ইঞ্চির টিএফটি ডিসপ্লে রয়েছে, অন্যদিকে ফোনের ফ্রন্টে ১.৭৭ইঞ্চির সেকেন্ডারি ডিসপ্লে রয়েছে। ফোনের কভারে রয়েছে ফিক্সড ফোকাস এর ৫মেগাপিক্সেল ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ।

নকিয়া ২৭৮০ ফ্লিপ ফোনটিতে কোয়ালকম ২১৫ চিপসেট রয়েছে। এতে ১.৩গিগাহার্জে রান করা কোয়াড-কোর সিপিইউ রয়েছে। এছাড়া এই চিপসেটে এক্স৫ এলটিই মডেম রয়েছে যার ডাউনলিংক স্পিড ১৫০এমবিপিএস পর্যন্ত। ফোনটি ভোলটিই এবং আরটিটি সাপোর্ট করে যার দ্বারা ফোনে কলে থাকা অবস্থায় টেক্সট মেসেজ পাঠানো যাবে। এতে ইন্টারনেট ব্রাউজ করা যাবে এবং কাই অ্যাপ স্টোর থেকে বিভিন্ন অ্যাপ ডাউনলোড করাও সম্ভব হবে।

ফোনটিতে ৪জিবি র‍্যাম ও ৫১২এমবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। মজার ব্যাপার হলো ফিচার ফোনে এত বেশি র‍্যাম দরকার হয়না, তবে এই সুবিধা রাখা হয়েছে অদ্ভুতভাবে। কাইওএস ৩.১ দ্বারা চালিত এই ফোনে এফএম রেডিও, এমপি৩ সাপোর্ট, ওয়াইফাই ৮০২.১১ রয়েছে। নকিয়্যা ২৭৮০ ফ্লিপে ১৪৫০মিলিএম্প ব্যাটারি রয়েছে। 👉 নকিয়া ২২৫ ফোরজি – একটি দারুণ বাটন ফোন, সাথে ইন্টারনেট

নকিয়া ২৭৮০ ফোনটি অনেকদিক দিয়ে নকিয়া ২৭৬০ ফ্লিপ ফোনটির সাথে মিলে। তবে এখানে মূল পার্থক্য হলো নতুন ডিভাইসটিতে এফএম রেডিও সাপোর্ট এর পাশাপাশি একাধিক কালার অপশন রয়েছে। নকিয়া ২৭৮০ এর দাম যুক্তরাস্ট্রের বাজারে ধরা হয়েছে ৯০ডলার। তবে ফোনটি কেনার আগে বাটন ফোন কেনার সময় যেসব বিষয় খেয়াল রাখা দরকার তা জেনে নিন।

👉 ভিডিওঃ উড়োজাহাজ নিয়ে অবিশ্বাস্য কিছু তথ্য জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,639 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.