নকিয়া ১০৫ বাটন ফোনের নতুন ভার্সন এলো আরও বেশি ব্যাটারি নিয়ে

সম্প্রতি নকিয়া চীনের বাজারে এনেছে তাদের বিখ্যাত ও জনপ্রিয় ৪জি বাটন ফোন নোকিয়া ১০৫ ৪জি এর নতুন একটি আপডেটেড ভার্সন। এই ক্লাসিক ক্যান্ডি বার স্টাইলের ফিচার ফোনটি নকিয়া বাটন ফোন বা ফিচার ফোনগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি ফোন। আর তাই নকিয়া একে আরও উন্নত করে বাজারে নিয়ে এসেছে। নতুন ভার্সনে রয়েছে আগের থেকেও বড় ব্যাটারি। তাই নকিয়া আশা করছে আগের থেকে বেশি ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে ফোনটিতে।

এছাড়া ফোনে আলিপে এর সাপোর্ট দেয়া হয়েছে চীনের বাজারের জন্য। বর্তমানে চীনে ফোনটি ডিস্কাউন্টের সাথে প্রি-অর্ডার করা যাচ্ছে। ডিস্কাউন্টের পর এই নতুন ফোনটির দাম দাঁড়িয়েছে ১৯৯ ইউয়ান বা প্রায় ২৯ ডলার। তবে এটির স্বাভাবিক দাম ধরা হয়েছে ২২৯ ইউয়ান বা প্রায় ৩৩ ডলার।

পুরনো নোকিয়া ১০৫ ৪জি ফোনটির সাথে নতুন রিলিজ হওয়া ফোনটির বেশ কিছু পার্থক্য রয়েছে। বাহ্যিক ডিজাইন এক থাকলেও ভিতরে এসেছে নানারকম পরিবর্তন। নোকিয়ার মতে প্রায় ৪২% ব্যাটারি বাড়ানো হয়েছে ফোনটিতে। নতুন ভার্সনটি ১৪৫০ মিলিএম্প ব্যাটারি সহ বাজারে আসবে।

এছাড়া ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা, ব্লুটুথ ৫.০ এর সাপোর্ট নিয়ে আসছে ফোনটি। এছাড়া চীনের বাজারের জন্য বিশেষ কিছু অ্যাপ সাপোর্ট যেমন মিগু মিউজিক ও হিমালয়া নামক ফাংশন পাওয়া যাবে এখানে। তবে আগের ভার্সনের ভয়েস ব্রডকাস্ট নামক ফাংশনটি সরিয়ে ফেলা হয়েছে। এছাড়া নতুন ভার্সনের বাটনে বোল্ড ফন্ট ব্যবহার করা হয়েছে। ফোনটি পাওয়া যাবে কালো এবং নীল রঙয়ের দুটি ভ্যারিয়েন্টে।

ভিতরে এতসব পরিবর্তন থাকলেও ফোনটি আগের সেই পুরনো ক্যান্ডি বার স্টাইলেই থাকবে। ফোনটি শিশু, বৃদ্ধ, নতুন ফোন ব্যবহারকারীদের জন্য হতে পারে ভালো একটি পছন্দ। এছাড়া ব্যাকাপ ফোন হিসেবেও সহজে ব্যবহার করা যাবে এটি। এছাড়া চীনের জন্য আলিপে ফিচারটি একটি প্রধান ফিচার। এখানে কিউআর কোডের মাধ্যমে পেমেন্ট অপশন পাওয়া যাবে। নতুন নোকিয়া ১০৫ ৪জি ডুয়াল সিম পুরোপুরি সাপোর্ট করে। অর্থাৎ দুটি সিম একসাথেই ব্যবহার করা যাবে সহজেই।

nokia 105 4g 2023

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ডাম্বফোন হলেও এর দুটি সিম ৪জি তে ফুল নেটওয়ার্ক পাবে। ফোনটিতে ন্যানো সিম ব্যবহার করতে হবে। এছাড়া ভিওএলটিই সাপোর্ট করে ফোনটি। ফলে সহজেই ভয়েস এইচডি কল করা যাবে। আধুনিক যুগে এসে বাটন ফোনে এই ফিচার খুবই কার্যকর ও জরুরি। অন্যান্য বিভিন্ন ফিচারের মধ্যে পাবেন ওয়্যারলেস রেডিও যেটি আপনি হেডফোন ছাড়াই ব্যবহার করতে পারবেন। এছাড়া ফ্ল্যাশলাইট ফিচার ব্যবহার করতে পারবেন একটি বাটন চেপেই। আর সবার অতি প্রিয় ক্ল্যাসিক স্নেক গেম থাকবে নোকিয়া ১০৫ ৪জি এর নতুন ভার্সনে

ফোনটিতে ইউনিসকের টি১০৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে ফোনের পারফর্মেন্স নিয়েও কোন চিন্তা থাকছে না। ফোনটি এপ্রিলের ২৮ তারিখ থেকে চীনের বাজারে পাওয়া যাবে। দ্রুতই ফোনটি সারা বিশ্বেই পাওয়া যাবে বলে আশা করা যাচ্ছে। একটি ভালো ও দীর্ঘস্থায়ী বাটন ফোন যারা চান তাদের জন্য এটি হতে পারে সেরা চয়েস।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,556 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *