শাওমি কি MIUI বাদ দিয়ে MiOS অপারেটিং সিস্টেম আনছে?

মিইউআই ১৫ এর আপডেট কোন কোন ডিভাইসগুলোর পাবে তা নিয়ে বাংলাটেক-এ পোস্ট করা হয়েছিলো। এরই মধ্যে আবার হেডলাইন হয়েছে শাওমির অপারেটিং সিস্টেম। এবার খবর আসছে মিইউআই এর নাম পরিবর্তন হয়ে MiOS রাখা হতে পারে। চলুন জানি শাওমির নতুন “MiOS” সম্পর্কে।

ইন্ডাস্ট্রি ইনসাইডার থেকে প্রাপ্ত সাম্প্রতিক তথ্যমতে, শাওমি তাদের এন্ড্রয়েড-ভিত্তিক ইউআই এর মেজর ট্রান্সফরমেশন এর জন্য তৈরী হচ্ছে। মিইউআই ১৪ এর মাধ্যমেই শাওমির এই চিরচেনা অপারেটিং সিস্টেমের ইতি ঘটতে যাচ্ছে।

টেক নিউজ সম্পর্কিত বিভিন্ন উৎস থেকে শোনা যাচ্ছে মিইউআই ১৪ হতে যাচ্ছে শাওমির MIUI কাস্টম স্কিনের শেষ কিস্তি। শাওমি তাদের পরবর্তী অপারেটিং সিস্টেমে সমাধান করবে মিইউআইকে নিয়ে থাকা যত অভিযোগের।

মিইউআই (MIUI) থেকে মিওএস (MiOS)

মিইউআই ১৪ স্কিনের পরবর্তী ভার্সন হিসেবে মিইউআই ১৫ আসছেনা – এটিই হেডলাইন হয়েছে। এর পরিবর্তে শাওমি তাদের সম্পূর্ণ নতুন ইউআই সিস্টেম আনতে যাচ্ছে যার নাম MiOS হতে পারে। যদিওবা এখনো কোনো অফিসিয়াল কনফার্মেশন পাওয়া যায়নি শাওমির তরফ থেকে কিন্তু প্রাপ্ত তথ্যমতে আপকামিং শাওমি ১৪ সিরিজের হাত ধরে MiOS এর যাত্রা শুরু হতে পারে।

এই খবরের অংশ হিসেবে বলে রাখা ভাল, খবর পাওয়া যাচ্ছে, ২০২২ সালের নভেম্বর মাসে চীনের মিনিস্ট্রি অফ ইন্ডাস্ট্রি এন্ড ইনফরমেশন টেকনোলজির কাছ থেকে mios ব্র্যান্ডের লোকাল ডোমেইনটি নিয়ে রাখে শাওমি। যদিওবা এখন সেই ওয়েবসাইটে 403 error দেখা যায় কিন্তু এর থেকেই ধারণা করা যায় শাওমি নতুন ইউআই এক্সপেরিয়েন্স তৈরীতে কাজ করছে।

xiaomi mios concept

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এছাড়া “নতুন টার্মিনাল” এর সাথে কানেক্ট হতে পারবে এমন সেল্ফ-ডেভলপড একটি অপারেটিং সিস্টেম ডিজাইন করার প্রক্রিয়ায় অনেকটুকু এগিয়ে গিয়েছে বলে শোনা যাচ্ছে। বলা হচ্ছে এই সিস্টেম এর ডেভলপমেন্ট ইতিমধ্যে অনেকদূর এগিয়েছে।  বলে রাখা ভালো শাওমির এই নিজস্ব সিস্টেম স্মার্টফোনে আসার আগে প্রথমে AIoT (Artificial Intelligence of Things) তে আসবে।

তবে MiOS নিয়ে এখনো প্রচুর রহস্য বিদ্যমান। এখনো সম্পূর্ণভাবে জানা যায়নি এই নতুন অপারেটিং সিস্টেম কি মিইউআই এর আপগ্রেডেড ভার্সন নাকি শাওমির তৈরী সম্পূর্ণ নতুন কোনো ওএস। তবে একটি বিষয়ে নিশ্চিত করে বলা যেতে পারে যে শাওমি তাদের সফটওয়্যার ইকোসিস্টেমে বড়সড় পরিবর্তন আনতে যাচ্ছে। 👉 শাওমি কি এবার ৪৩২ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে আসবে?

শাওমির নতুন ডিভাইস মুক্তির তারিখ যত ঘনিয়ে আসছে, ফ্যানদের আগ্রহ আরো বেড়েই চলেছে এই নতুন সূচনা নিয়ে। শাওমির নতুন MiOS সম্পর্কিত খবর জানতে বাংলাটেক এর সাথেই থাকুন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *