শাওমি MIUI 15 নতুন কি সুবিধা নিয়ে আসবে? যা জানা যাচ্ছে

স্মার্টফোন ম্যানুফ্যাকচারিং কোম্পানিগুলো ইতিমধ্যে তাদের কাস্টম স্কিনের জন্য এন্ড্রয়েড ১৪ ভিত্তিক আপডেটের উপর কাজ করা শুরু করে দিয়েছে। কিছুদিন আগে আমরা স্যামসাংকে দেখেছি ওয়ান ইউআই ৬ এর বিটা নিয়ে জোরেশোরে কাজ করতে। এবার এন্ড্রয়েড ১৪-ভিত্তিক মিইউআই ১৫ নিয়ে কাজ করছে শাওমি, এমন খবর আসছে। চলুন জেনে নেওয়া যাক মিইউআই ১৫ সম্পর্কে প্রাপ্ত সর্বশেষ তথ্যসমূহ সম্পর্কে।

মিইউআই ১৫ আপডেট

মিইউআই ১৫ হতে যাচ্ছে শাওমি’র নিজস্ব কাস্টম এন্ড্রয়েড স্কিন MIUI এর নতুন ভার্সন যা এন্ড্রয়েড ১৪ এর উপর ভিত্তি করে তৈরী। মিইউআই ১৫ এর সকল ফিচার বিটা টেস্টিং সম্পন্ন হলে তবেই জানা যাবে, তবে ইতিমধ্যে মিইউআই ১৫ এর ফিচারগুলো সম্পর্কে তথ্য আসতে শুরু করেছে। এন্ড্রয়েড ১৪ এর এই আপডেট শাওমি এই বছরের মধ্যেই আনতে চায় বলে জানানো হয়েছে।

এন্ড্রয়েড ১৪ ডেভলপার প্রিভিউ ফেব্রুয়ারি মাসেই রোল আউট করে গুগল, পরে আগস্ট মাসে ফাইনাল রিলিজ পায়। গুগল আই/ও ২০২৩ এ তাদের সকল ফোনের পাশাপাশি এন্ড্রয়েড ১৪ বিটা ভার্সন ঘোষণা করে গুগল। 

অন্যান্য কোম্পানির মতো শাওমিও এই আপডেট পেয়েছে, এরই মধ্যে গুগল এর সাথে একত্র হয়ে এন্ড্রয়েড ১৪ বিটা এর ঘোষণা দিয়েছে কোম্পানিটি। শাওমি প্যাড ৬, শাওমি ১২টি, শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো ডিভাইসগুলোর জন্য এই বিটা আপডেট এর কথা জানানো হয়েছে।

মিইউআই ১৫ নতুন ফিচারসমূহ

মিইউআই ১৫ হলো শাওমি’র আপকামিং মিইউআই সফটওয়্যার আপডেট যা এন্ড্রয়েড ১৪ ভিত্তিক হতে যাচ্ছে বলে আশা করা হচ্ছে। এতে এন্ড্রয়েড ১৪ এর অনেক ফিচার ও ইম্প্রুভমেন্ট থাকবে। এর মধ্যে অনেক ফিচার গুগল আই/ও ২০২৩ ইভেন্টে জানানো হয়েছে যেগুলো এন্ড্রয়েড ১৪ এর সাথে আসতে যাচ্ছে। এর মধ্যে রয়েছে অধিক কাস্টমাইজেবল লক স্ক্রিন, এআই-জেনারেটেড ওয়ালপেপার, রিডিজাইনড ব্যাক জেশ্চার, প্রভৃতি। আবার এদিকে মিইউআই ১৫ এর ফিচার সম্পর্কে ইতিমধ্যে অনেক লিক দেখতে পাওয়া যাচ্ছে সম্প্রতি।

miui 15

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

যেসব মিইউআই ১৫ ফিচার সম্পর্কে গুঞ্জন শোনা যাচ্ছে এর মধ্যে অসাধারণ কিছু ফিচার হলো ভলিউম বুস্ট, এনহেন্সড ক্লিপবোর্ড ফাংশনালিটি, হ্যাপটিক ইঞ্জিন, নতুন ইউজার ইজটারিফেস ডিজাইন, উন্নত প্রাইভেসি প্রটেকশন ফাংশন, ইন্টেলিজেন্ট শিডিউলিং ও রিমাইন্ডার ফাংশন, এডভান্সড মাল্টিটাস্কিং ম্যানেজমেন্ট, ইত্যাদি।

আশা করা যাচ্ছে মিইউআই ১৪ এর চেয়ে অনেক উন্নত পারফরম্যান্স পাওয়া যাবে এন্ড্রয়েড ১৪ ভিত্তিক মিইউআই ১৫ তে। শাওমি ও পোকো ডিভাইসের জন্য আসা মিইউআই ১৫ আপডেটের সম্ভাব্য ফিচারগুলো হলো:

  • ইন্টিগ্রেটেড হেলথ কানেক্ট
  • প্রিডিকটিভ ব্যাক জেশ্চার
  • লার্জার ফন্ট
  • সিকিউরিটি ও প্রাইভেসি সেকশনে টুইক
  • ব্যাটারি ইউসেজ সেকশনে স্ক্রিন টাইম
  • স্যাটেলাইট কানেকটিভিটি
  • এলার্ম অ্যাপে পারমিশন
  • হিয়ারিং ডিভাইসেস আপডেট
  • এডভান্সড মেমোরি প্রটেকশন
  • বড় ডিসপ্লেতে টাস্কবার টেক্সট লেবেল

এই ছিলো মিইউআই ১৫ নিয়ে বর্তমান আলাপন। খুব শীঘ্রই মিইউআই ১৫ এর বিটা বের হলে সেখান থেকে এর এক্সক্লুসিভ ফিচারগুলো সম্পর্কে জানতে পারবো। তবে নতুন মিইউআই ভার্সন থেকে ব্যবহারকারীদের মূল আশা থাকবে নতুন ফিচারের চেয়েও কম বিজ্ঞাপন ও বেটার পারফরম্যান্স এর দিকেই।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,572 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *