শাওমি MIUI 14 নিয়ে কাজ করছে, যা জানা গেল

আশা করা হচ্ছে নভেম্বর মাসে বাজারে আসতে পারে  শাওমি ১৩ সিরিজ, যেখানে শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো ফোন দুইটি দেখা যাবে। স্বভাবতই ফোন দুইটির বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন ফাঁস হয়েছে, তবে এর মধ্যে শোনা যাচ্ছে ফোনগুলোতে মিইউআই এর নতুন ভার্সন টেস্ট চালানো হচ্ছে।

শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো ফোন দুইটিতে মিইউআই ১৪ এর দেখা মিলতে পারে, ইতিমধ্যে এর পরীক্ষাও চালানো হচ্ছে বলে জানা গেছে। অ্যান্ড্রয়েড ১৩ এর উপর ভিত্তি করে মিইউআই ১৪ তৈরী করা হয়েছে, অর্থাৎ এই নতুন মডেলের ফোন দুইটিতে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ এর দেখা মিলবে। ধারণা করা হয়েছিলো শাওমি ১২টি সিরিজ এর সাথে নতুন মিইউআই ১৪ এর দেখা মিলবে। তবে তা না হওয়ায় এবার ধারণা করা হচ্ছে আপকামিং শাওমি ১৩ সিরিজে এই নতুন মিইউআই এর দেখা মিলবে।

শাওমি ১৩ সিরিজে মিইউআই ১৪ এর স্ট্যাবল ভার্সন দেখা যাবে। ডিজাইনে ও অন্য সকল দিক দিয়ে পরিবর্তন ও উন্নতি দেখা যাবে মিইউআই ১৪ তে। এখনো মিইউআই ১৪ এর লঞ্চ এর কোনো তারিখ জানা যায়নি। কিছু শাওমি সিস্টেম অ্যাপে ইতিমধ্যে মিইউআই ১৪ এর রেফারেন্স দেখা গিয়েছে।

স্বভাবতই নতুন ডিজাইন ল্যাংগুয়েজ দেখতে পাওয়া যাবে মিইউআই ১৪ তে। যেহেতু মিইউআই ১২ এর চেয়ে মিইউআই ১৩ এর ডিজাইনে তেমন পরিবর্তন দেখা যায়নি, তাই মিইউআই ১৪ এর পরিবর্তন আশা করা যায় কিছুটা হলেও লক্ষ্যণীয় হবে।

প্রাপ্ত তথ্যমতে মিইউআই ১৪ তে আইওএস এর কন্ট্রোল সেন্টার এর মত দেখতে নতুন কুইক সেটিংস ও নোটিফিকেশন প্যানেল দেখা যাবে। এছাড়া মিইউআই ১৩ তে নতুন মিডিয়া প্লেয়ার দেখা যাবে যা অ্যান্ড্রয়েড ১৩ এর সাথে মিলবে। ক্যালকুলেটর, ক্লক এর মত অন্য সিস্টেম অ্যাপগুলোতেও পরিবর্তন দেখা যাবে। 

শাওমি MIUI 14 নিয়ে কাজ করছে, যা জানা গেল

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মিইউআই ১৪ সম্পর্কে বিস্তারিত তথ্য জানা গেলে সবার আগে বাংলাটেক ব্লগে জানতে পারবেন। তাই নিয়মিত অনুসরণ করুন বাংলাটেক এর সকল পোস্ট, লাইক করে রাখতে পারেন আমাদের ফেসবুক পেজ, যাতে সহজে আপডেট পেতে পারেন।

👉 ভিডিওঃ কম্পিউটারের গতি বাড়াতে নতুন অ্যাপ আনছে মাইক্রোসফট

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,615 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.