ফাঁস হয়েছে সুলভ লুমিয়া ৫৫০ ও ফ্ল্যাগশিপ লুমিয়া ৯৫০, লুমিয়া ৯৫০ এক্সএল

wpid-950xl_specs.0.jpg

মাইক্রোসফটের “নতুন দুটি ফ্ল্যাগশিপ ফোন” গত কয়েক মাসে বেশ কয়েকবার লিক হয়েছে। এটা মনে করা হচ্ছে যে মাইক্রোসফট নতুন লুমিয়া ৯৫০ এবং লুমিয়া ৯৫০xl কে তাদের উইন্ডোজ ১০ মোবাইল ডিভাইস হিসেবে পরিচয় করাতে যাচ্ছে। একটি ফেসবুক পেজে লিক হওয়া মাইক্রোসফটের আভ্যন্তরীণ স্লাইড প্রেজেন্টেশন থেকে এমনটিই ধারনা করা হচ্ছে। মাইক্রোসফট এ দুটি ডিভাইস ৬ অক্টোবর  নিউইয়র্কে তাদের এক ইভেন্টে উন্মোচনের পরিকল্পনা করেছে, সেই সাথে আরও থাকছে সার্ফেস প্রো ৪ এবং মাইক্রোসফট ব্যান্ড ২।

উইন্ডোজ ১০ মোবাইল ডিভাইস সমূহের জন্য হ্যালো ফিচারের দিকেও বিশেষ মনোযোগ দিয়েছে মাইক্রোসফট। উইন্ডোজ হ্যালো ফিচারটি লুমিয়া ৯৫০ এবং ৯৫০xl ফোনে ব্যবহারকারীর চেহারা সনাক্ত করে ডিভাইস আনলক করার সুবিধা দেবে। সম্প্রতি যে ‘লিক’টি প্রকাশ পেয়েছে তা মাইক্রোসফট ডিসপ্লে ডক এর কথাও প্রকাশ করে যার মাধ্যমে কন্টিনাম ফিচার ব্যবহার করে ফোনকে পিসিতে রূপান্তর করা যাবে।

সূত্রগুলো সঠিক হলে অনেক দিন পর আগামী মাসে মাইক্রোসফট আবারও ফ্ল্যাগশিপ ফোন বাজারে আনার ঘোষণা দিচ্ছে।

wpid-lumia-550-leak.jpg.jpeg

তবে যাদের বাজেট কম তাদের হতাশ হবার কিছু নেই। ফেসবুকে লিক হওয়া ওই স্লাইডে লুমিয়া ৫৫০ ফোনের কথাও জানা গেছে যাতে থাকবে ৫ ইঞ্চি ডিসপ্লে, ১ গিগাহার্জ প্রসেসর এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা। মাইক্রোসফট ৫xx স্বল্প মুল্যের ফোনের যে সিরিজ রয়েছে তা হয়তো এ ফোনের দ্বারা রিপ্লেস হবে।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,871 other subscribers

Comments