পিক্সেল ৮ সিরিজের স্মার্টফোন প্রকাশ করল গুগল

অক্টোবর মাসে আসতে যাচ্ছে পিক্সেল ৮। কিন্তু এরই মধ্যে খবরের শিরোনাম হয়েছে পিক্সেল ৮ সিরিজ, কারণ গুগল হঠাৎ পিক্সেল ৮ সিরিজের Sneak Peek ভিডিও পোস্ট করেছে ইউটিউবে। ইতিমধ্যে আপডেট হয়েছে গুগল পিক্সেল ৮ সিরিজের অফিসিয়াল স্টোর পেজ। এই পোস্টে আসন্ন পিক্সেল ৮ সিরিজ সম্পর্কে জানবেন।

পিক্সেল ৮ সিরিজ

পিক্সেল ৮ সিরিজে পিক্সেল ৮ ও পিক্সেল ৮ প্রো ডিভাইস দুইটি থাকবে। তবে পিক্সেল ৮এ মডেলটি আসবে আগামী বছর। জানা গেছে পিক্সেল ৮ আগের বছরের পিক্সেল ৭ এর চেয়ে ছোট হবে ও নতুন ফিচার থাকবে পিক্সেল ৮ প্রো তে। উভয় মডেলে একাধিক স্টোরেজ কনফিগারেশন থাকবে।

Jade, Licorice, Haze, ও Peony – এই কয়টি কালার অপশন থাকতে পারে পিক্সেল ৮ ফোনে। Licorice, Porcelain, ও Sky কালারে পাওয়া যাবে পিক্সেল ৮ প্রো। গুগলের অফিসিয়াল স্নিক পিক ভিডিওতে পিক্সেল ৮ সিরিজের ডিজাইন ভালোভাবে দেখতে পাবেন।

পিক্সেল ৮ স্পেসিফিকেশন

পিক্সেল ৮ সিরিজের ডিজাইন পিক্সেল ৭ এর মতই। গুগল এর পোস্ট করা ভিডিও দেখলে হয়ত ইতিমধ্যে বিষয়টি জেনে থাকবেন। পিক্সেল ৮ প্রো’তে ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে যা গতবছরের প্রো মডেলের চেয়ে আলাদা। পিক্সেল ৮ প্রো ফোনটিতে ট্রিপল ক্যামেরার নতুন ডিজাইন রয়েছে। পিক্সেল ৮ প্রো আর পিক্সেল ৭ প্রো এর ডাইমেনশন ও স্ক্রিন সাইজ প্রায় একই। পিক্সেল ৮ এর ডিজাইন একই হলেও সাইজ পিক্সেল ৭ এর চেয়ে কিছুটা ছোট। পিক্সেল ৮ এ ৬.১৭ ইঞ্চি ও পিক্সেল ৮ প্রো তে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে রয়েছে।

ভ্যারিয়েবল রিফ্রেশ রেট থাকায় ৫ হার্জ পর্যন্ত নামতে পারে পিক্সেল ৮ প্রো এর রিফ্রেশ রেট। পিক্সেল ৮ ও পিক্সেল ৮ প্রো, উভয় ডিভাইসে আপগ্রেডেড আইসোসেল জিএন২ সেন্সর রয়েছে প্রাইমারি ক্যামেরাতে। পিক্সেল ৮ প্রো তে আইএমএক্স৭৮৭ আলট্রাওয়াইড ক্যামেরাও থাকতে পারে। গুগল ক্যামেরা অ্যাপেও নতুনত্ব আসবে শোনা যাচ্ছে। ফটো ও ভিডিও মোড আলাদা করার পাশাপাশি ফিচারগুলো আরো সহজভাবে অ্যাকসেস করার সুবিধা করা হবে শোনা যাচ্ছে। পিক্সেল ৮ প্রো তে আসতে পারে নাইট সাইট ভিডিও সুবিধা। আবার আলট্রাসনিক ফিংগারপ্রিন্ট যুক্ত হতে পারে ৮ প্রো তে যা আগের চেয়ে আপগ্রেড।

পিক্সেল ৮ সিরিজে আসতে যাচ্ছে পরবর্তী জেনারেশনের টেন্সর চিপ যার কোড-নেম রাখা হয়েছে “Zuma”, ধারণা করা হচ্ছে এটি স্যামসাং এর এক্সিনোস ২৩০০ এর উপর ভিত্তি করে তৈরী। সম্ভবত টেন্সর জি৩ হতে যাচ্ছে এই চিপের নাম যাতে আপগ্রেডেড সিপিইউ ও জিপিইউ থাকবে। ইউএসবি-সি পোর্ট দিয়ে অ্যান্ড্রয়েড ডেস্কটপ মোড সাপোর্ট করবে উভয় মডেল। উভয় ফোনেই ওয়াইফাই ৭ থাকবে, পিক্সেল ৮ প্রো তে UWB সাপোর্টও থাকবে।

পিক্সেল ৮ মডেলে ৮ জিবি র‍্যাম এর সাথে ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ অপশন থাকবে। বেস মডেলের ব্যাটারি ক্যাপাসিটি ৪,৪৮৫ মিলিএম্প যাতে ২৪ ওয়াট ওয়্যারড ও ২০ওয়াট ওয়্যারলেস চার্জিং সুবিধা থাকবে।

পিক্সেল ৮ প্রো তে ১২ জিবি র‍্যাম এর পাশাপাশি ১২৮ জিবি, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ অপশন থাকবে। পিক্সেল ৮ প্রো তে ৫০০০ মিলিএম্প ব্যাটারির সাথে ২৭ ওয়াট ওয়্যারড ও ২৩ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে।

গুঞ্জন শোনা যাচ্ছে পিক্সেল ৮ ও পিক্সেল ৮ প্রো এর সাথে মুক্তি পাবে অ্যান্ড্রয়েড ১৪। বলা হচ্ছে চার বছর পর্যন্ত মেজর ওএস আপডেট পাবে ডিভাইসগুলো। ভিডিও আনব্লার, অডিও এনহেন্সমেন্ট, নোটিফিকেশনে ভিডিও বেসড কুইক রিপ্লাই, ইত্যাদি ফিচার আসতে যাচ্ছে নতুন পিক্সেল ডিভাইসে। 

অডিও ম্যাজিক ইরেজার নামে একটি নতুন ফিচার আসতে পারে পিক্সেলে যা এআই ব্যবহার করে ভিডিও থেকে অপ্রয়োজনীয় অডিও রিমুভ করে দিবে। মেইন ও টেলিফটো লেন্স একসাথে ব্যবহার করে ইম্প্রুভড নাইট সাইট আসবে জানা গেছে। এছাড়া কিউআর কোড স্ক্যান করে ইসিম ট্রান্সফারের সুবিধাও আসতে পারে পিক্সেলে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

google pixel 8 series

👉 গুগল পিক্সেল ফোনের সেরা কিছু ফিচার যা আপনি জানতেন না

পিক্সেল ৮ দাম ও রিলিজ ডেইট

গুগল তাদের ফ্ল্যাগশিপ পিক্সেল ফোনগুলো সাধারণত অক্টোবর মাসে লঞ্চ করে থাকে। এই বছরের পিক্সেল ইভেন্ট অক্টোবরের ৪ তারিখ হতে যাচ্ছে যেখানে নতুন পিক্সেল ফোনগুলো অফিসিয়ালি ঘোষণা করা হবে। স্নিক পিক ভিডিও দেখতে পারেন এখানে

অন্যান্য কোম্পানির চেয়ে গুগল এর ফ্ল্যাগশিপ ফোনগুলোর দাম অপেক্ষাকৃত কম হয়। পিক্সেল ৬ ও ৭ এর দাম শুরু হয়েছে ৫৯৯ ডলার থেকে। পিক্সেল ৮ এর দাম গুগল একই রাখবে বলে আশা করা গেলেও কিছু সূত্র জানাচ্ছে এই বছরের পিক্সেল ফোনের বেস মডেল এর দাম ৫০ বা ১০০ ডলার বেশি হতেও পারে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *