গুগল পিক্সেল ৭ এলো দুর্দান্ত ক্যামেরা নিয়ে – লড়াই হবে আইফোন ১৪ প্রো’র সাথে

মে মাসে অনুষ্ঠিত হওয়া বার্ষিক ডেভলপার কনফারেন্সে পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো ফোন দুইটির কথা প্রথম ঘোষণা করে গুগল। এরপর থেকে উক্ত ফোন দুইটির স্পেসিফিকেশন ও ফিচার জানা যাচ্ছিলো বিভিন্ন সূত্র থেকে।

অবশেষে অফিসিয়ালি চলে এলো গুগল পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো। আপডেটেড টেনসর জি২ প্রসেসর দ্বারা চালিত এই ফোন দুইটিতে পূর্ববর্তী জেনারেশন থেকে মূল পরিবর্তন এসেছে ক্যামেরা ও বিভিন্ন কম্পিউটেশনাল ফিচারে।

এডভান্সড ইমেজ প্রসেসিং, এক্সপ্যান্ডেড সিকিউরিটি ও মেশিন লার্নিং এর পাশাপাশি সিস্টেম ক্যাশ ম্যানেজমেন্টে উন্নতি চোখে পড়বে নতুন টেনসর জি২ প্রসেসর এর কল্যাণে। পিক্সেল ৭ ও পিক্সেল ৭ প্রো চলবে লেটেস্ট এন্ড্রয়েড ১৩ দ্বারা। নতুন এই পিক্সেল ফোনগুলোতে ৫ বছরের সফটওয়্যার আপডেট এর প্রতিশ্রুতি জানিয়েছে গুগল।

পিক্সেল ৭ সিরিজের স্মার্টফোনের পাশাপাশি একই লঞ্চ ইভেন্টে পিক্সেল ওয়াচ ও পিক্সেল ট্যাবলেট ঘোষণা করে গুগল। এই পোস্টে সদ্য ঘোষণা করা সকল নতুন গুগল পিক্সেল প্রোডাক্ট সম্পর্কে জানবেন।

গুগল পিক্সেল ৭

গুগল পিক্সেল ৭

পিক্সেল ৭ ফোনটির প্রাইমারি সেন্সর ৫০মেগাপিক্সেল এর থাকছে, যাতে যোগ হয়েছে ২এক্স ক্রপ-মোড-জুম। এছাড়া নাইট সাইট লো-লাইট শ্যুটিং এর ক্ষেত্রে আগের চেয়ে উন্নতি এসেছে। বেটার স্কিন টোন এর পাশাপাশি অডিবল সেলফি-হেল্প মোড যোগ হয়েছে। ৬.৩ইঞ্চি ৯০হার্জ ডিসপ্লে রয়েছে পিক্সেল ৭ ফোনটিতে।

পূর্বের জেনারেশন এর ফটো আনব্লার এলগরিদমে এসেছে আপডেট, আরো যোগ হয়েছে ভিডিওর জন্য সিনেমাটিক ব্লার ফিচার যা অ্যাপল এর সিনেমাটিক মোড এর মত কাজ করবে। তবে নতুন আনব্লার এনগরিদম নতুন টেন্সর চিপ এর দ্বারা হবে বলে এই ফিচার শুধুমাত্র পিক্সেল ৭ সিরিজে পাওয়া যাবে। এছাড়া পিক্সেল ৭ ফোনটিতে ৪কে ৩০এফপিএস রেকর্ডিং এবং আরো উন্নত ভিডিও অটোফোকাস ও স্পিচ এনহেন্সমেন্ট ফিচার এসেছে।

ডিজাইনে কোনো আমূল পরিবর্তন থাকছেনা পিক্সেল ৭ সিরিজে। সেই আগের জেনারেশনের পিক্সেল ৬ এর ডিজাইন ৭ সিরিজেও বজায় থাকছে। পিক্সেল ৬ এর মত একই ৫৯৯ ডলার দামে কেনা যাবে পিক্সেল ৭।

গুগল পিক্সেল ৭ প্রো

গুগল পিক্সেল ৭ প্রো

পিক্সেল ৭ এর সকল ফিচারের পাশাপাশি পিক্সেল ৭ প্রো তে আরো থাকছে ১২মেগাপিক্সেল ১০এক্স ক্রপ-মোড-জুম ফিচারের ৪৮মেগাপিক্সেল টেলিফোটো ক্যামেরা। মূলত মেইন ও টেলিফটো ক্যামেরা ব্যবহার করে কম্পিউটেশনাল ২.৫এক্স থেকে ৫এক্স জুম করতে পারে পিক্সেল ৭ প্রো। পিক্সেল ৭ প্রো ফোনটির এই তৃতীয় ক্যামেরা দ্বারা ম্যাক্রো মোডেও ছবি তোলা যাবে।

গতবছরের মত এইবারের পিক্সেল ৭ প্রো ফোনেও ১২জিবি র‍্যাম থাকছে। বেছে নেওয়া যাবে ১২৮জিবি, ২৫৬জিবি ও ৫১২জিবি স্টোরেজ থেকে নিজের পছন্দের ভ্যারিয়েন্ট। থাকছেনা কোনো এসডি কার্ড স্লট, রয়েছে ন্যানো সিম স্লট, রয়েছে দ্বিতীয় সিম হিসেবে ই-সিম ব্যবহারের সুবিধা।

গুগল পিক্সেল ৭ প্রো

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মেইন ক্যামেরাতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন এর পাশাপাশি ইলেক্ট্রনিক স্ট্যাবিলাইজেশন সুবিধাও রাখা হয়েছে। ৪কে ৬০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে এতে। স্ন্যাপচ্যাট, টিকটক এর মত অ্যাপ এর সাথে কোলাবোরেশন করেছে গুগল, যার কল্যাণে এসব প্ল্যাটফর্মে হাই কোয়ালিটি ভিডিও আপলোড করা যাবে পিক্সেল ৭ সিরিজের ফোনগুলো থেকে।

পিক্সেল ৭ প্রো এর ৬.৭১ ইঞ্চি এমোলেড কিউএইচডি+ এলটিপিও ডিসপ্লে প্যানেল একে পিক্সেল ৭ থেকে আলাদা করেছে। এছাড়া এই ফোনে থাকছে ১২০হার্জ রিফ্রেশ রেট, তবে গত বছরের মত সাইড ডিসপ্লে কার্ভড থাকছেনা।

ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট এর পাশাপাশি আরো উন্নত ফেস আনলক ফিচারও রয়েছে পিক্সেল ৭ সিরিজে। আগের বছরের মত ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে এবারও। পিক্সেল ৭ প্রো এর দাম শুরু হচ্ছে ৮৯৯ডলার থেকে।

পিক্সেল ৬ সিরিজ আর পিক্সেল ৭ সিরিজের মধ্যে পার্থক্যের চেয়ে মিলই বোধহয় বেশি, তবে এই ফোনগুলো মূল পার্থক্য দেখা যাবে পারফরমেন্সের দিক দিয়ে।

👉 বাংলাদেশে গুগল পিক্সেল ফোনের দাম জানুন

গুগল পিক্সেল ওয়াচ

গুগল পিক্সেল ওয়াচ

ফিটবিট কে গুগল কিনে নিয়েছে বেশ অনেকদিন হলো, অবশেষে তার প্রতিফলন হিসেবে গুগল এর প্রথম স্মার্টওয়াচ, পিক্সেল ওয়াচ চলে এলো। ফিটবিট এর অনেক ফিচার স্বভাবতই পিক্সেল ওয়াচে দেখা যাবে। স্লিক ও প্রিমিয়াম ডিজাইনের এই ওয়াচে গুগল এর ফোকাস ডিজাইন প্রাধান্য পেয়েছে। পিক্সেল ওয়াচ এর দাম ৩৫০ডলার।

5 ATM পর্যন্ত ওয়াটার রেজিস্ট্যান্ট পিক্সেল ওয়াচ, যার মানে হলো সর্বোচ্চ ৫০মিটার পানির সমান পরিমাণ প্রেসার নিতে পারবে এটি। অলওয়েজ-অন ডিসপ্লে রয়েছে পিক্সেল ওয়াচে। এছাড়া গুগল এর ওয়্যার ওএস ৩.৫ এর কল্যাণে ইসিজি, ফল ডিটেকশন এর মত অনেক ধরনের ফিচার যোগ হয়েছে পিক্সেল ওয়াচে। গুগল দাবি করছে একবার ফুল চার্জে সারাদিন ব্যবহার করা যাবে পিক্সেল ওয়াচ।

গুগল পিক্সেল ট্যাবলেট

গুগল পিক্সেল ট্যাবলেট

গুগল ইকোসিস্টেম এর অংশ হিসেবে পিক্সেল ট্যাবলেট শীঘ্রই বাজারে আনার আগ্রহ প্রকাশ করেছে গুগল। স্প্লিট স্ক্রিন ও স্টাইলাস সাপোর্ট এর মত ফিচার এর পাশাপাশি গুগল টেন্সর জি২ থাকছে পিক্সেল ট্যাবলেটে। এছাড়া একটি নতুন চার্জিং স্পিকার ডকও রয়েছে যা ট্যাবলেটকে স্মার্ট ডিসপ্লেতে রুপ দিতে পারে। পিক্সেল ট্যাবলেট বাজারে আসবে আগামী বছর।

👉 ভিডিওঃ উইন্ডোজ ১১ এর সেরা সুবিধা জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,636 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.