গুগলের নতুন চমক পিক্সেল ৭এ স্মার্টফোনঃ থাকছে দারুণ সব সুবিধা

গুগল এর এ (a) সিরিজের ফোনগুলো বাজেট ফোন হওয়ার কল্যাণে বেশ জনপ্রিয় হয়ে থাকে। এবার গুগল নিয়ে এলো গুগল পিক্সেল ৭এ। এই ফোন কি হতে পারে বাজেট ক্রেতাদের নতুন পছন্দ? চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া গুগল পিক্সেল ৭এ সম্পর্কে বিস্তারিত।

গতবছর মুক্তি পাওয়া গুগল পিক্সেল ৬এ এর দাম শুরু হয়েছিলো ৬০হাজার ভারতীয় রুপি দামে যা এই বছরের পিক্সেল ৭এ এর ক্ষেত্রে কমে দাঁড়িয়েছে ৪৪ হাজার রুপিতে। আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধি পেলেও পার্শ্ববর্তী দেশের বাজারে দাম কমেছে দেখে আশা করা যেতে পারে আমাদের দেশেও ফোনটি কম দামে পাওয়া যেতে পারে। গুগল পিক্সেল ৬এ ফোনে হাই রেজ্যুলেশন ক্যামেরা, হাই রিফ্রেশ রেট ডিসপ্লে ও ওয়্যারলেস চার্জিং এর মত ফিচার সবার প্রত্যাশা ছিলো যা ৭এ তে এসে যোগ হয়েছে।

এ সিরিজের ফোন হিসেবে অনেক নতুন ফিচার প্রথম এসেছে পিক্সেল ৭এ ফোনটিতে। প্রথমত এখানে ৬.১ইঞ্চি ওলেড ডিসপ্লেতে থাকছে ৯০হার্জ রিফ্রেশ রেট। এই ডিসপ্লের রেজ্যুলেশন ফুলএইচডি+ ও গরিলা গ্লাস ৩ এর প্রটেকশন থাকছে। বলে রাখা ভালো এই ফোনে আইপি৬৭ রেটিং রয়েছে যা ডাস্ট ও ওয়াটার থেকে ফোনটিকে রক্ষা করবে। মেটাল ফ্রেম ও প্লাস্টিক ব্যাকের ফোনটিতে রিসাইকেল করা এলুমিনিয়াম, গ্লাস ও প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। চারকোল, সি ও স্নো, এই কয়টি কালারে পাওয়া যাবে ফোনটি।

পিক্সেল ৭এ এর আরেকটি বড় আপগ্রেড হলো এর টেন্সর জি২ চিপসেট যা পিক্সেল ৭ সিরিজের সাথে প্রথম এসেছিলো। রয়েছে ৮জিবি এলডিডিআর র‍্যাম ও ১২৮ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ। পিক্সেল ৭ এর মত একই মেমোরি সেটাপ থাকায় এখানে একই ধরনের কম্পিউটেশনাল সুবিধা পাওয়া যাবে। এতে গুগল ৫ বছর পর্যন্ত সিকিউরিটি আপডেট প্রদান করবে বলে জানিয়েছে।

নতুন ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকছে পিক্সেল ৭এ তে। এই সেন্সরটি গুগল পিক্সেল ৭ এর ৫০মেগাপিক্সেল সেন্সর এর মত বড় না হলেও এখানে ওআইস পেয়ে যাচ্ছেন। সাথে ১৩মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা থাকছে পিক্সেল ৭এ তে। ১৩মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে ফোনের ফ্রন্টে যা আগের জেনারেশনের চেয়ে আপগ্রেড। আবার রিয়ার ক্যামেরা দ্বারা ৪কে ৬০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে ও ফ্রন্ট ক্যামেরাতেও আপগ্রেড হয়ে এসেছে ৪কে ৩০এফপিএস ভিডিও রেকর্ড এর সুবিধা। 

Google Pixel 7a

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

পিক্সেল ৭এ তে সাব-৬গিগাহার্জ ও মিলিমিটারওয়েভ ৫জি সুবিধা পাওয়া যাবে। ডুয়াল সিম থাকছে এই ফোনে যেখানে একটি ন্যানো-সিম ও অন্যটি ই-সিম।

পিক্সেল ৭এ ফোনটিতে ৪৩৮৫মিলিএম্প ব্যাটারি রয়েছে। চার্জিং এর ক্ষেত্রে স্ট্যান্ডার্ড ১৮ওয়াট ওয়্যারড চার্জিং সুবিধা থাকছে। এখানে এসেছে ১৯ওয়াট ওয়্যারলেস চার্জিং সুবিধা যা এ সিরিজের ফোনে এই প্রথম। এখানে ইউএসবি-সি ৩.২ জেন ২ ব্যবহার করা হয়েছে, বক্সে পাওয়া যাবে ইউএসবি সি-টু-সি ক্যাবল। 👉 গুগল পিক্সেল ফোনের দাম জানুন।

গুগল পিক্সেল ৭এ এর দাম ৪৯৯ডলার যা পূর্বের ৬এ এর চেয়ে বেশি, কিন্তু যেসকল আপগ্রেড এসেছে এই ফোনে সেই হিসেবে এই দাম যথাযথ বলা চলে। পিক্সেল ৬এ এর সকল কমতি পিক্সেল ৭এ পূরণ করেছে, যার ফলে এটিকে একটি ফ্ল্যাগশিপ কিলার বললেও মন্দ হয়না। ভারতের বাজারে ফ্লিপকার্টে ফোনটি ৪৪হাজার রুপিতে পাওয়া যাবে। দেখার বিষয় হচ্ছে আমাদের দেশে আসার পর উক্ত ফোনের দাম কত হয়।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,556 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *