আবারো বাজার কাঁপাতে এলো সনি ওয়াকম্যান

435296-sony-nwz-zx1অনেকদিন বন্ধ থাকার পর আবারো নতুন রূপে ফিরে এসেছে সনির বাজার কাঁপানো ওয়াকম্যান। বেশ দামি এই ওয়াকম্যানের মডেল NWZ-ZX1।  নতুন এই ওয়াকম্যান অবশ্য তিন যুগ আগের ওয়াকম্যানের মত ক্যাসেট চালাবে না। এতে রয়েছে বেশ স্মার্ট কিছু ফিচার।

এটাকে আইপড টাচের সাথে তুলনা করা যায়। তবে এর পুরুত্ব ১৩.৫ মিমি এবং ওজন ১৩৯ গ্রাম যা আইপড টাচের চেয়ে বেশি। গত ডিসেম্বর থেকেই এটা জাপানের বাজারে পাওয়া যাচ্ছে। তবে আমেরিকার বাজারে কবে আসবে তা এখনো ধোঁয়াশা। সনি এর দাম রেখেছে ৭০০ মার্কিন ডলার যা আইপড টাচের তিনগুণ। এর অধিক মুল্যের কারনে গ্যাজেটটি আলোচিত হয়েছে।

তবে সনির প্রোডাক্ট ম্যানেজার বলেন, “ইঞ্জিনিয়ারদের কাছে আমাদের বার্তা ছিল যে দামের কথা চিন্তা না করে উৎকৃষ্ট একটি গ্যাজেট তৈরি করুন।”

অবশ্য সনির মতে এর ফিচারগুলো এর দামকে পুষিয়ে দেবে। অডিওর মানের ব্যাপারে যারা আপোষ করেন না তাদের জন্যই মূলত এই গ্যাজেট। এটি ২৪ বিট ১৯২ কিলোহার্টজ এর FLAC ফরম্যাট অডিও চালাতে পারে। এতে রয়েছে ৫ ব্যান্ডের ইকোয়ালাইজার ও অন্যান্য ফিচার। আরো আছে ৮৫৪ বাই ৪৮০ পিক্সেল ডিসপ্লে যা এইচডি ভিডিও চালাতে পারে। এর ১২৮ গিগাবাইট স্টোরেজ ও ৩২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ গানপাগলদের মন কাড়তে বাধ্য, এমনটাই ভাবছে সনি।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 5,217 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.