আইটেল S23 এলো ১২ হাজার টাকায় ৮ জিবি RAM ও ৫০ MP ক্যামেরা নিয়ে!

কম বাজেটের মধ্যে বর্তমানে ভাল ফোনের অভাব সে কথা কারোই অজানা নয়। এমন অবস্থায় আইটেল নিয়ে এসেছে এমন একটি বাজেট ফ্রেন্ডলি ফোন যা বাজেট ক্রেতাসাধারণ এর জন্য হতে পারে স্বস্তির নিঃশ্বাস। কথা বলছি আইটেল এর নতুন ফোন আইটেল এস২৩ কে নিয়ে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এর সাথে এই ফোনকে আবার গুলিয়ে ফেলবেন না যেনো। নাম যাই হোক না কেনো, আইটেল এস২৩ কে নিয়ে কথা বলার কিন্তু অনেকগুলো বিষয় রয়েছে। চলুন জেনে নেওয়া যাক কি এমন রয়েছে এই আইটেল এস২৩ ফোনটিতে যার কারণে একে নিয়ে এতো হাইপ তৈরী হয়েছে।

আইটেল এস২৩ স্পেসিফিকেশন

একটি বাজেট ফোন থেকে ডিসেন্ট ডিজাইন আশা করতেও বর্তমানে যেখানে  হিমশিম খেতে হয়, সেখানে এই বাজেট ফোনে আইটেল নিয়ে এসেছে রঙ পরিবর্তনকারী ডিজাইন। আইটেল এস২৩ এর ব্যাকে একদিকে স্থান পেয়েছে এর ক্যামেরা মডিউল যার পজিশনিং বেশ ইউনিক হওয়ায় দেখতে অসাধারণ লাগে। ফোনের ফ্রন্টে রয়েছে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস রেজ্যুলেশনের নচ ডিসপ্লে যাতে আবার ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্টও রয়েছে। ভেরিয়েন্ট মিস্ট্রি হোয়াইট এবং স্টারি ব্ল্যাক কালারে পাওয়া যাবে ফোনটি।

৪ জিবি ও ৮ জিবি র‍্যাম ভ্যারিয়ান্টে পাওয়া যাবে এই ফোন। উভয় ভ্যারিয়ান্টেই রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। এখানে আরো পেয়ে যাচ্ছেন ৪ জিবি এক্সট্রা ভার্চুয়াল র‍্যাম। ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুবিধাও রয়েছে আইটেল এস২৩ ফোনটিতে। এবার আসি আইটেল এস২৩ এর ক্যামেরা সেকশনে। ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা থাকছে ফোনের ব্যাকে যা দাম বিবেচনায় ঠিকঠাক বলা চলে। ফোনের ফ্রন্টে নচ ডিসপ্লেত স্থান পেয়েছে ৮ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা।  

ওহ হ্যাঁ, আইটেল এস২৩ এর প্রসেসর সম্পর্কে তো বলাই হলোনা। আইটেল এস২৩ ফোনটিতে ইউনিসক  টি৬০৬ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে যা আমরা ইতিমধ্যে একাধিক বাজেট ফোনে দেখেছি। কম দামে ভাল ফোন হিসেবে বেশ ডিসেন্ট পারফরম্যান্স দিতে পারে এই প্রসেসর চালিত মোবাইল। সাইড মাউন্টেড স্টাইলিশ ফিংগারপ্রিন্ট সেন্সর পেয়ে যাবেন ফোনটিতে। ৫০০০ মিলিএম্প এর ব্যাটারি থাকছে আইটেল এস২৩ ফোনটিতে। তবে এখানে থাকছেনা কোনো ফাস্ট চার্জিং সুবিধা, ফোনের বক্সে পেয়ে যাবেন ১০ ওয়াট এর চার্জার। তবে এখানে রয়েছে ইউএসবি টাইপ-সি পোর্ট যা এই দামে বেশ ভালো একটি সংযোজন বলতে হবে।

itel s23

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

আইটেল এস২৩ দাম

আইটেল এস২৩ এর সকল ফিচার তো জানলেন, এবার চলুন জানি এই ফোনের দাম সম্পর্কে। একটি ফোনের দাম কতটুকু বাজেট ফ্রেন্ডলি তা নির্ভর করে এর দাম ও ফিচারের তুলনার উপর। আইটেল এস২৩ ফোনটির ফিচারগুলো জানার পর এই ফোনটির দাম সম্পর্কে আইডিয়া করতে পারেন।

শুনে অবাক হবেন এই ফোনের দাম ১৫ হাজার টাকারও কম। ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্ট এর আইটেল এস২৩ এর দাম মাত্র ১০,৪৯০ টাকা। হ্যা, ঠিক শুনেছেন। মাত্র ১০ হাজার টাকা দামের মধ্যেই পেয়ে যাচ্ছেন ১২৮ জিবি স্টোরেজ। এখানে আবার ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও রয়েছে।

এছাড়া এই ফোনের আরেকটি ভ্যারিয়ান্ট রয়েছে যেখানে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ রয়েছে৷ উক্ত ভ্যারিয়ান্ট এর দাম পড়বে টাকা ১২,৪৯০ টাকা। যেখানে ২০ হাজার টাকা দামের ফোনে পর্যন্ত আমরা ৬ জিবি র‍্যাম দেখিনা সচরাচর, সেখানে এই ফোন এক অনন্য দৃষ্টান্ত বটে। এই দামের মধ্যে ৮ জিবি র‍্যাম বা ১২৮ জিবি স্টোরেজ প্রদান করে বেশ সহজেই বাজেট মার্কেটে নতুন স্ট্যান্ডার্ড হতে যাচ্ছে এই ফোন।

👉 আইটেল মোবাইলের দাম

তাহলে আবার একনজরে জেনে নেওয়া যাক কি কি থাকছে আইটেল এস২৩ ফোনটিতে:

  • স্টাইলিশ কালার চেঞ্জিং ব্যাক প্যানেল
  • ৬.৬ ইঞ্চি নচ ডিসপ্লে + ৯০ হার্জ রিফ্রেশ রেট
  • ইউনিসক টি৬০৬ চিপসেট
  • ৪ / ৮ জিবি র‍্যাম + ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম
  • ১২৮ জিবি স্টোরেজ + ডেডিকেটেড এসডি কার্ড স্লট
  • ৫০ মেগাপিক্সেল ডুয়াল ব্যাক ক্যামেরা
  • ৮ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা
  • সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর
  • ৫০০০ মিলিএম্প ব্যাটারি

দাম বিবেচনায় আমাদের কাছে অসাধারণ একটি বাজেট ফোন মনে হয়েছে আইটেল এস২৩ ফোনটিকে। আপনার কাছে কেমন লেগেছে এই নতুন বাজেট ফোন? ফোনটি সম্পর্কে আপনার মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

1 Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *