শাওমি ১৩ আলট্রা এলো ফোন ক্যামেরায় বিপ্লব ঘটাতে

চলে এলো শাওমি ১৩ আলট্রা, যা আবার স্মার্টফোন ইন্ডাস্ট্রির ফটোগ্রাফি বেঞ্চমার্ককে সম্পূর্ণভাবে বদলে দিবে। এই ফ্ল্যাগশিপ ফোনটিতে একাধিক ইমেজিং ইনোভেশন থাকছে ও বর্তমান সময়ের সেরা হার্ডওয়্যারও পেয়ে যাবেন এখানে। শাওমি ১৩ আলট্রা গ্লোবালি লঞ্চ হবে যা বেশ ভালো বিষয়। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পাওয়া শাওমি ১৩ আলট্রা সম্পর্কে বিস্তারিত।

শাওমি ১৩ আলট্রা ক্যামেরা

প্রথমে কথা বলা যাক এই ফোনের ক্যামেরা সম্পর্কে যা এর প্রধান আকর্ষণ। এই ফোনের ব্যাকে চারটি ক্যামেরা রয়েছে যার Leica এর সাথে কোলাবোরেশনে তৈরী করা হয়েছে। এই লেন্সগুলো ইউনিফাইড গ্লাস ডম এর নিচে স্থান পেয়েছে যার নাম শাওমি দিয়েছে Leica Vario-Summicron 1:1.8-3.0/12-120 ASPH লেন্স।

শাওমি ১৩ আলট্রা ফোনটিতে ৫০ মেগাপিক্সেল ১-ইঞ্চি আইএমএক্স৯৮৯ সেন্সর রয়েছে ও ২৩এমএম অপটিক্যালি-স্ট্যাবিলাইজড লেন্স রয়েছে। মজার ব্যাপার হলো এখানে ফিজিক্যাল টু-স্টেপ এপার্চার রয়েছে যা এফ/১.৯ পর্যন্ত যেতে পারে, এর ফলে অনেক ভালো ব্লার বা বোকেহ পাওয়া যায়। আবার এফ/৪.০ ব্যবহার করা যায় শার্পার ছবি পেতে। উক্ত সেন্সরে ১.৬ µm পিক্সেল রয়েছে যা ৪-টু-১ পিক্সেল বিনিং করে ১২.৫ মেগাপিক্সেল ছবি তৈরী করে বিশাল ৩.২ µm ইনডিভিজুয়াল পিক্সেলের মাধ্যমে।

অন্য তিনটি ক্যামেরার মধ্যে রয়েছে নতুন ৫০ মেগাপিক্সেল আইএমএক্স৮৫৮ সেন্সর যা ১/২.৫১” সাইজে। রয়েছে ৭৫এমএম এফ/১.৮ ওআইএস ৩.২এক্স মিড০রেঞ্জ জুম লেন্স, এফ/৩.০ লেন্সসহ একটি ৫ক্স ১২০এমএম ক্যামেরা, এবং একটি ১২এমএম এফ/১.৮ অটোফোকাসিং আলট্রাওয়াইড ক্যামেরা যা দ্বারা আবার ৫সেমি ম্যাক্রো ফোকাস সুবিধা পাওয়া যাবে। ইন-সেন্সর-জুম প্রযুক্তি ব্যহার করে শাওমি ১৩ আলট্রা ফোনটিতে ২ক্স ৪৬এমএম ও ১০এক্স ২৪০এমএম মোড অপশন পাওয়া যাবে। ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট সেলফি ক্যামেরাতে ফিক্সড ফোকাস থাকছে ও এটি ৪-টু-১ পিক্সেল বিনিং এর মাধ্যমে ৮মেগাপিক্সেল ফাইন শট তৈরি করে।

তবে এখানেই এই ফোনের চমক কিন্তু শেষ নয়। শাওমি ও লাইকা একই সাথে কাজ করে এই ফোনে আরো অসাধারণ কিছু ফিচার নিয়ে এসেছে। প্রথমত অন্যসব লাইকা ব্র্যান্ডেড শাওমি ক্যামেরার মত এখানেও দুটি কালার সিন মোড রয়েছে – লাইকা ভাইব্র্যান্ট ও লাইকা অথেনটিক। এরপর এখানে মেইন ক্যামেরাতে রয়েছে নতুন ৫০ মেগাপিক্সেল UltraRAW মোড, যা ১৪-বিট DNG ফাইল আউটপুট দিতে পারে। আরো রয়েছে বিল্ট-ইন মাল্টি-ফ্রেম শার্পেনিং,  নয়েজ রিডাকশন এবং ডায়নামিক রেঞ্জ এডজাস্টজমেন্ট যাতে এডিশনাল টুইকিং করা যায়। এছাড়া লাইটরুম এর জন্য এখানে এডোবি’র তরফ থেকে কাস্টম ক্যামেরা প্রোফাইলও পাওয়া যাবে।

Xiaomi 13 Ultra

স্ট্রিট ফটোগ্রাফি লাভারদের জন্য একটি কাস্টম মোড রেখেছে শাওমি। Fast Shot মোড নামের এই মোড ব্যবহার করে আগে থেকে একটি ফোকাসিং ডিসট্যান্স সেট করে শট থেকে ফোকাসিং টাইম বাদ দেওয়া যায়। ফাস্ট শট মোড এর মাধ্যমে মাত্র ০.৮ সেকেন্ডে একটি ছবি তোলা যাবে।

এর প্রিডিসেসর এর মত শাওমি ১৩ আলট্রাতেও বজায় রয়েছে সার্কুলার লেন্স এর মত দেখতে ক্যামেরা-ইন্সপায়ারড ক্যামেরা মডিউল ডিজাইন। এখানে মেটাল ফ্রেম ও লেদার ব্যাক প্যানেলও রয়েছে। এন্টিব্যাকটেরিয়াল ন্যানোটেক সিলিকন লেদার থাকছে ফোনটিতে যা ৯৯% ব্যাকটেরিয়াল ইনহ্যাবিটেশন রেটে পৌঁছাবে। রিয়ার প্যানেলের উপরের দিকটা ক্যামেরা মডিউলের দিকে কিছুটা উঁচানো লাগে।

শাওমি ১৩ আলট্রা ডিসপ্লে

শাওমি ১৩ আলট্রাতে ৬.৭৩ ইঞ্চি ৩২০০ x ১৪৪০ পিক্সেল এমোলেড স্ক্রিন রয়েছে, আরো রয়েছে ১২০ হার্জ এডাপটিভ রিফ্রেশ রেট যার টাচ স্যামপ্লিং রেট ২৪০ হার্জ। শাওমির দাবি এই প্যানেল ২৬০০ নিটস পর্যন্ত ব্রাইটনেসে পৌঁছাতে পারে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

শাওমি ১৩ আলট্রা হার্ডওয়্যার

Xiaomi 13 ultra

এই ফোনে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট ব্যবহার করা হয়েছে,। এর সাথে রয়েছে ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম। ফোনটি পাওয়া যাবে ১২/২৫৬জিবি, ১৬/৫১২জিবি ও ১৬/১টিবি ভ্যারিয়ান্টে। উল্লেখ করা ভালো যে এখানে ইউএফএস ৪.০ স্টোরেজ ব্যবহার করা হয়েছে।

এই স্ন্যাপোড্রাগন চিপসেটটিকে ঠান্ডা রাখবে শাওমির নিজস্ব তৈরী করা Loo LiquidCool প্রযুক্তি। এটি একটি এরোস্পেস-গ্রেড টরোয়ডাল কুলিং ও একটিই ভ্যাপর চেম্বার ব্যবহার করে এই কাজ সম্পন্ন করবে।

শাওমি ১৩ আলট্রা ফোনটিতে ব্যাটারি থাকছে ৫০০০ মিলিএম্প এর। ৯০ ওয়াট ওয়্যারড চার্জিং এর পাশাপাশি এখানে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সুবিধাও পাওয়া যাবে। ব্যাটারি লাইফ ও চার্জিং এর খেয়াল রাখবে এই ফোনে থাকা শাওমির সার্জ পি২ ও সার্জ জি১ কাস্টম চিপ।.

শাওমি ১৩ আলট্রা দাম

শাওমি ১৩ আলট্রা পাওয়া যাবে ব্ল্যাক, অলিভার গ্রিন ও হোয়াইট কালারে, চীনের বাজারে ইতিমধ্যে ফোনটির প্রি-সেল শুরু হয়ে গেছে। ১২/২৫৬জিবি ভ্যারিয়ান্ট এর দাম পড়বে ৫,৯৯৯ইউয়ান বা ৭৯৫ইউরো। ১৬/৫১২জিবি ভ্যারিয়ান্ট এর দাম ৬,৪৯৯ইউয়ান বা ৮৬০ইউরো। অন্যদিকে ১৬জিবি র‍্যাম ও ১টিবি স্টোরেজ এর ম্যাক্স ভ্যারিয়ান্ট এর দাম ৭২৯৯ইউয়ান বা ৯৭০ইউরো। শাওমি জানিয়েছে অনেকগুলো আন্তর্জাতিক বাজারে আগামী কয়েকমাসের মধ্যে ফোনটি পৌঁছে যাবে

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,581 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *