শাওমি রেডমি ১০সি এলো কম দামে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

ঈদকে সামনে রেখে বাজিমাত করতে বাংলাদেশে শাওমি নিয়ে এলো রেডমি ১০সি স্মার্টফোনটি। বেশ সুলভ মূল্যে অসাধারণ অনেক ফিচারের দেখা মিলবে রেডমি ১০সি ফোনটিতে। চলুন জেনে নেওয়া যাক রেডমি ১০সি এর দাম ও স্পেসিফিকশন সম্পর্কে বিস্তারিত।

ডিজাইন ও ডিসপ্লে

পূর্বের জেনারেশনের ৯সি এর চেয়ে নতুন ১০সি ফোনে এসেছে ডিজাইনে পরিবর্তন। প্লাস্টিক ব্যাক ও ফ্রেমের এই ফোন আগের চেয়ে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। ফোনটির ডিসপ্লেতে দেখা মিলবে V শেইপ এর নচ এর। ফোনটির ওজন ১৯০গ্রাম। রেডমি ১০সি ফোনটিতে ফিংগারপ্রিন্ট থাকছে ফোনটির ব্যাকে। তবে এই দামের ফোনে সাইড-মাইন্টেড ফিংগারপ্রিন্ট প্রদান করাই যেতো, যা অনেকের নিকট ফোনের সৌন্দর্য বৃদ্ধি করতো।

রেডমি ১০সি ফোনটিতে ৬.৭১ইঞ্চির বিশাল স্ক্রিন থাকছে যার রেজ্যুল্যুশন এইচডি প্লাস। দামে অল্পবেশি রেডমি ১০ ফোনটিতে ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকলেও রেডমি ১০সি তে নেই। এটি কিছুটা হতাশাজনক হলেও আবার চিপসেট বিবেচনায় এটি বেশ সুবিধাজনক ও বটে।

কর্নিং গরিলা গ্লাস দ্বারা প্রটেক্টেড এই অসাধারণ ব্রাইটনেস এর ডিসপ্লে। এছাড়া রয়েছে ওয়াইডভাইন এল১ সাপোর্ট, যা দ্বারা নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম এর মত স্ট্রিমিং প্ল্যাটফর্মে এইচডি ভিডিও স্ট্রিম করা যাবে।

ক্যামেরা

৫০মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটাপ থাকছে রেডমি ১০সি ফোনটিতে। এর মধ্যে একটি ৫০মেগাপিক্সেল সেন্সর হলেও বাকি ক্যামেরা হলো ২মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর যা বর্তমানে সব ফোনেই দেখা যায়। ফ্রন্ট ক্যামেরা হিসেবে থাকছে ৫মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। সর্বোচ্চ ১০৮০পি ৩০এফপিএস এ ভিডিও রেকর্ড করা যাবে ফোনটির মাধ্যমে।

রেডমি ১০সি ফোনটির ক্যামেরা স্পেসিফিকেশন আহামরি কিছুনা। দাম বিবেচনায় এই ফিচার মেনে নেওয়াই যায়। কিন্তু ফোনটিতে যদি আলট্রা-ওয়াইড ক্যামেরা দেওয়া হতো, তবে সবদিক দিয়ে এই বাজেটের অন্যসব ফোন থেকে এই ফোনটি এগিয়ে থাকতো।

পারফরম্যান্স

স্ন্যাপড্রাগন প্রসেসর লাভারদের জন্য সুখবর থাকছে রেডমি ১০সি ফোনটিতে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে ফোনটিতে। এই দাম বিবেচনায় এই প্রসেসর বেশ অসাধারণ এক সংযোজন বলা চলে। মজার ব্যাপার হলো রেডমি নোট ১১ তেও একই প্রসেসর রয়েছে।

ফোনটি পাওয়া যাবে দুইটি ভ্যারিয়েন্টে, যার মধ্যে উভয় ভ্যারিয়েন্টেই ৪জিবি র‍্যাম রয়েছে। ৬৪জিবি ও ১২৮জিবি স্টোরেজ থাকছে ফোনটির দুই ভ্যারিয়েন্টে। এই স্টোরেজ ইউএফএস ২.২ প্রযুক্তির হওয়ায় এটি ভালো পারফরম্যান্স দিবে আশা করা যায়। এছাড়া ১টেরাবাইট পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে ফোনটিতে। আউট অফ দ্যা বক্স লেটেস্ট মিইউআই ১৩ এর দেখা মিলবে ফোনটিতে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

কম দামে শাওমি রেডমি ১০সি এলো ৫০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

👉 কম দামে পোকো সি৩১ ফোন এলো বাংলাদেশে

ব্যাটারি

রেডমি ১০সি ফোনটিতে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি রয়েছে, যা আবার ১৮ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড। ফোনটিতে থাকা ইউএসবি টাইপ সি একটি অনন্য সংযোজন। ডিভাইসটিতে যেহেতু লো রেজ্যুলুশন ডিসপ্লে ও কম পাওয়ার কনজ্যুমিং চিপসেট রয়েছে, তাই আশা করা যায় ফোনটি থেকে অসাধারন ব্যাটারি ব্যাকাপ পাওয়া যাবে।

দাম

রেডমি ১০সি ফোনটি পাওয়া যাবে দুইটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। ৪জিবি র‍্যাম থাকছে ফোনটির উভয় ভ্যারিয়েন্টে। ৬৪জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর রেডমি ১০সি এর দাম ১২,৯৯৯টাকা। আর ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এর দাম ১৩,৯৯৯টাকা।

👉 শাওমির বিভিন্ন মডেলের ফোনের দাম জানুন

একনজরে রেডমি ১০সি এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৭১ইঞ্চি
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৬৮০
  • র‍্যামঃ ৪জিবি
  • স্টোরেজঃ ৬৪জিবি/১২৮জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প

রেডমি ১০সি ফোনটির একই দামে পেয়ে যাবেন ওয়ালটন প্রিমো এস৮ মিনি ফোনটি। প্রায় সকল দিক বিবেচনায় এস৮ মিনি এগিয়ে থাকবে রেডমি ১০সি এর চেয়ে। আপনার বাজেট যদি উল্লেখিত দামের আশেপাশে হবে, তবে ফোন দুইটি দেখতে পারেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,594 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.