জেইলব্রেক ছাড়াই পাইরেটেড এপ ইনস্টল হচ্ছে আইফোন, আইপ্যাডে!

ios 6 jail breakঅ্যাপলের সফটওয়্যার পোর্টাল “এপ স্টোর”এর ওপর কোম্পানিটির কঠোর নিয়ন্ত্রণ রয়েছে। তাদের নির্মিত ডিভাইসে কোন কোন এপ্লিকেশন চলবে তাও ঠিক করে দেয় মার্কিন এই প্রযুক্তি প্রতিষ্ঠান। তবে আপনার আইফোন বা আইপ্যাডে একটি বিশেষ ট্রিক করে এসব বাধ্যবাধকতা এড়িয়ে যেতে পারেন। কিন্তু চীনে এমন একটি সফটওয়্যার স্টোর পাওয়া গেছে যেখান থেকে পাইরেটেড এপ ডাউনলোড করে আপনার আইওএস ডিভাইসে সরাসরি সেগুলো ব্যবহার করতে পারবেন। এজন্য কোন প্রকার জেইলব্রেক দরকার হবে না!

ফ্রি’তে পাইরেটেড প্রিমিয়াম আইওএস এপ; কোন প্রকার জেইলব্রেক ছাড়াই ব্যবহারযোগ্য!

২০১২ সালের জুন মাস থেকে শুরু করে এ পর্যন্ত এই “মহৎ” (!?!) কাজটি করে যাচ্ছে কুয়াই ইয়ং (অর্থাৎ দ্রুত ব্যবহার করুন) নামের এই আনঅফিসিয়াল স্টোরটি। শুধুমাত্র চীনের মধ্যে সীমাবদ্ধ এবং চায়নিজ ভাষায় উপলভ্য হওয়ায় অ্যাপল সহ অনেকেরই নজরে আসেনি এটি। এখানে নিঃসন্দেহে একটি চমকপ্রদ বিষয় হচ্ছে, এরা ঠিক এপ স্টোর অনুমোদিত এপ্লিকেশনের ন্যায় পাইরেটেড এপ সরবরাহ করত।

স্টোরটির ওয়েব এড্রেস হচ্ছে 7659.com যা আপনি চাইলেই ভিজিট করতে পারবেন না। খুব সম্ভবত এটি চীনের বাইরে থেকে এক্সেস ব্লক করে রেখেছে। তারপরেও, আপনি যদি এখান থেকে কোন পাইরেটেড আইওএস এপ পেতে চান, তাহলে পিসিতে প্রথমেই কুয়াই ইয়ং (www.kuaiyong.com) সফটওয়্যার ইনস্টল করে নিতে হবে। চীনের লোকজন আইটিউনসের সাথে খুব একটা পরিচিত না থাকা এবং এই লোকাল স্টোরে সবকিছু ফ্রি’তে উপলভ্য হওয়ায় কুয়াই ইয়ং এক বছরের কম সময়ের মধ্যে ৫ মিলিয়নের বেশি ব্যবহারকারী পেয়েছে।

অদূর ভবিষ্যতে উক্ত সাইটটি তাদের ইংরেজি ভার্সন চালু করারও ঘোষণা দিয়েছে। এখন এই পাইরেসির বিরুদ্ধে অ্যাপল কী ব্যবস্থা নেয় সেটিই হচ্ছে দেখার বিষয়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,604 other subscribers

Comments