এন্ড্রয়েডে অচেনা নম্বর খুঁজে দেখার ফিচার নিয়ে ‘কাজ করছে’ গুগল

Google Pixel 8 Pro

এন্ড্রয়েড মোবাইল থেকে কল করার জন্য গুগলের একটি অ্যাপ রয়েছে যেটার নাম “গুগল ফোন”। এমনিতে সকল এন্ড্রয়েড ফোনেই নির্মাতা কোম্পানির কাস্টম রম কর্ত্তৃক প্রদত্ত কল ম্যানেজ করার অ্যাপ দেওয়া থাকে। তবে গুগল ফোন অ্যাপ প্লে স্টোর থেকে ডাউনলোড করে নেয়া যায়। এছাড়া পিক্সেল ফোনে গুগল ফোন অ্যাপ ইনস্টল করাই থাকে। এবার খবর পাওয়া যাচ্ছে গুগল তাদের ফোন অ্যাপে নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে যা ব্যবহার করে অচেনা নম্বর থেকে কল এলে সেই নম্বর খুঁজে দেখা যাবে।

গুগল ফোন অ্যাপে এই ফিচারটি চালু হলে আপনি রিসেন্ট কল লিস্ট থেকে যেকোনো নম্বর সিলেক্ট করে সেখান থেকেই নম্বরটি সার্চ করে দেখতে পারবেন।

ফিচারটির নাম lookup, যেটি ব্যবহার করা খুব সহজ হবে। আপনি রিসেন্ট কল তালিকা থেকে যেকোনো নম্বর বাছাই করলেই ফোন অ্যাপের নিচের দিকে লুকআপ অপসন দেখা যাবে।

তারপর আপনি যদি সেই লুকআপ অপসন সিলেক্ট করেন তাহলে গুগল সার্চের মাধ্যমে নম্বরটি সম্পর্কে তথ্য খুঁজে দেখতে পারবেন। টুইটার ব্যবহারকারী এসেম্বলডিবাগ গুগল ফোন অ্যাপের বেটা ভার্সনে লুকআপ ফিচারটি দেখতে পেয়েছেন। তিনি এর স্ক্রিনশটও শেয়ার করেছেন। প্রাপ্ত তথ্য থেকে জানা যাচ্ছে এই ফিচারের মাধ্যমে যেকোনো ফোন নম্বর সহজেই গুগলে সার্চ করা যাবে। 

গুগলে যদি নম্বরটি সম্পর্কে কোনো তথ্য থাকে তাহলে আপনি সেই তথ্য দেখতে পারবেন। অর্থাৎ প্রধানত এর ফলে বিভিন্ন প্রতিষ্ঠানের ফোন নম্বর খুঁজে পাওয়া যাবে। উদাহরণস্বরূপ, আপনাকে যদি কোনো এক ব্যাংক কিংবা ইকমার্স সাইট থেকে কল দেওয়া হয় তাহলে তাদের নম্বরের তথ্য আপনি সহজেই গুগলে খুঁজে পেতে পারেন। কিন্তু কারো ব্যক্তিগত নম্বরের তথ্য পাওয়া হয়ত সম্ভব হবেনা।

অর্থাৎ গুগল ফোন অ্যাপের এই নতুন ফিচার অনেক ক্ষেত্রে কাজে আসলেও সহসাই ট্রু কলার এর মত অ্যাপের চাহিদা কমছে না।

আপনি কি গুগল ফোন অ্যাপের লুকআপ ফিচারটি ব্যবহার করবেন? কেমন লাগলো নতুন এই সুবিধাটি? আপনার মতামত কমেন্টে জানান!

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *