ফেসবুক একাউন্ট ভেরিফাই মাত্র ১২০০ টাকায় – মেটার নতুন সুবিধা

টুইটার এর ‘টুইটার ব্লু‘ সাবস্ক্রিপশন তো এখন টেকপাড়ার আলোচনার অন্যতম বিষয়। এই ফিচারের মাধ্যমে কিছু বাড়তি ফিচারের পাশাপাশি ব্লু ভেরিফিকেশন ব্যাজ পাচ্ছেন ব্যবহারকারীগণ। অনেকদিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছিলো ফেসবুক ও ইন্সটাগ্রাম এর জন্য “মেটা ভেরিফাইড” নামে একই ধরনের ফিচার নিয়ে আসতে পারে মেটা। অবশেষে এই গুঞ্জন সত্য হতে চলছে।

রবিবার সদ্য লঞ্চ করা ব্রডকাস্ট চ্যানেলে মার্ক জাকারবার্গ এই খবর শেয়ার করেন। এই সাবস্ক্রিপশন প্যাকেজে থাকবে ব্লু ব্যাজ, বাড়তি ইমপারসোনেশন প্রটেকশন ও কাস্টমার সাপোর্টে সরাসরি অ্যাকসেস।

জাকারবার্গ জানান এই ফিচারের মাধ্যমে সেবার অথেনসিটি ও সিকিউরিটি বৃদ্ধি পাবে। প্রথমে সাবস্ক্রিপশনটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে পরীক্ষা চালানো হবে বলে জানানো হয়েছে। পরে ধীরে ধীরে অন্যান্য দেশগুলোতে মেটা ভেরিফাইড ফিচারটি চালু করা হবে।

মেটা ভেরিফাইড এর জন্য ব্যবহারকারীদের খরচ গুণতে হবে মাসিক ১৫ডলার, সাবস্ক্রাইব করা যাবে কোম্পানিটির আইওএস ও অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে। তবে ওয়েব থেকে উক্ত সাবস্ক্রিপশন প্ল্যান কেনা যাবে ১২ডলার প্রতি মাস ফি প্রদান করে, যেহেতু ওয়েবে অ্যাপ স্টোর কমিশন দিতে হয়না তাই এখানে কম দামে ফিচারটি উপভোগ করা যাবে। ১২ ডলারে বর্তমানে ১২৬৪ টাকার মত হয়। ফিচারটি একই প্ল্যানেই ইন্সটাগ্রাম ও ফেসবুক একাউন্টে উপভোগ করা যাবে।

তবে মেটা ভেরিফাইড উপভোগ করতে হলে ব্যবহারকারীদের অবশ্যই নির্দিষ্ট শর্ত পূরণ করতে হবে। মেটা জানায় শুধুমাত্র ১৮বছর বা তার বেশি বয়সের ব্যবহারকারীগণ ফিচারটি অ্যাকসেস করতে পারবেন। এছাড়া সরকার কতৃক ইস্যু করা কোনো আইডি যার সাথে ফেসবুক ও তো ইন্সটাগ্রাম প্রোফাইলের নাম ও ছবি মিলে তা প্রদান করতে হবে।

ফেসবুক একাউন্ট ভেরিফাই মাত্র ১২০০ টাকায় - মেটার নতুন সুবিধা

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

উল্লেখ্য যে ভেরিফাইড হওয়ার পর প্রোফাইল নাম, ইউজারনেম, জন্মতারিখ বা ছবি পরিবর্তন করা যাবেনা। উল্লেখ্য তথ্যসমূহ পরিবর্তন করতে চাইলে পুনরায় ভেরিফিকেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। যেসব একাউন্ট তাদের পরিচিতির জন্য আগে ভেরিফাইড ছিলো, সেগুলো ঠিকই ভেরিফাইড থাকবে।

ব্লু ব্যাজ ও সার্চে প্রাধান্যের পাশাপাশি ভেরিফাইড সাবস্ক্রাইবারদের ১০০ ফ্রি স্টার প্রদান করবে মেটা যা একটি ডিজিটাল কারেন্সি যা ব্যবহার করে ফেসবুকে ক্রিয়েটরদের টিপস দেওয়া যাবে। সাবস্ক্রিপশন এর সাথে আরো পাওয়া যাবে স্টোরিস ও রিলস এ ব্যবহারের জন্য স্পেশাল স্টিকার প্যাক।

মেটা যে পেইড ভেরিফিকেশন সেবা নিয়ে কাজ করছে এই বিষয়ে গুঞ্জন প্রথম শুরু হয় যখন রিভার্স ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজি “paid blue badge” ও “identity verification” এর মত কোড আবিস্কার করেন। মেটা প্রথমে ডিটেইলড একটি সাবস্ক্রিপশন ইন্সটাগ্রাম সাপোর্ট পেজ পাবলিশ করলেও সেটি পরে আবার ডাউন করে নেওয়া হয় জাকারবার্গ এর পোস্ট এর পর।

ইন্সটাগ্রাম ও ফেসবুকে এখন থেকে যে কেউ টাকা দিয়ে ভেরিফাইড হতে পারবে, ব্লু ব্যাজ পেতে পারবে, এই বিষয়ে আপনার মতামত কি? আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *