৪জি চালু হল বাংলাদেশে

By -

সকল প্রতীক্ষার অবসান ঘটিয়ে চতুর্থ প্রজন্মের মোবাইল কমিউনিকেশন নেটওয়ার্ক ৪জি চালু হয়েছে বাংলাদেশে। ১৯ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার রাত ৮টার দিকে দেশে ফোরজি সেবা প্রথমবারের মত বাণিজ্যিক ভিত্তিতে চালু করেছে মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন, রবি ও বাংলালিংক।

আনুষ্ঠানিকভাবে ফোরজি চালুর লাইসেন্স পাওয়ার মাত্র ১৫ মিনিটের মধ্যে ৪জি নেটওয়ার্ক লঞ্চ করার ঘোষণা আগেই দিয়ে রেখেছিল জিপি। সোমবার সন্ধ্যায় লাইসেন্স পেয়ে ঢাকা, চট্টগ্রামসহ কয়েকটি শহরে ফোরজি সেবা প্রদান শুরু করেছে গ্রামীণফোন, রবি (এয়ারটেল সহ) ও বাংলালিংক। এই কাভারেজ দ্রুত বাড়বে বলে জানিয়েছে কোম্পানিগুলো।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 2,129 other subscribers

রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিটক এখনো ফোরজি চালু করেনি। তারা কবে থেকে ৪জি চালু করতে পারবে তাও নির্দিষ্ট করে তাৎক্ষনিক জানা যায়নি।

আরো পড়ুনঃ বাংলাদেশে ৪জি সম্পর্কে যে তথ্যগুলো আপনার জানা দরকার

৪জি নেটওয়ার্কে অত্যন্ত দ্রুতগতির ইন্টারনেট সেবা পাওয়া যায় বলে এতে এইচডি ভিডিও স্ট্রিম, অনলাইন টিভি, দ্রুততম ফাইল ডাউনলোড/আপলোড এবং ব্রাউজিং করা যায়। ফোরজি সেবার খরচ শুরুতে থ্রিজির মত থাকলেও দ্রুতই হয়ত নতুন ট্যারিফ ঘোষণা করবে মোবাইল অপারেটরগুলো।

বোনাসঃ বাংলাদেশে আইফোনে ৪জি পেতে দেরি হবে?

পরবর্তী আপডেট জানার জন্য আমাদের সাথেই থাকুন। বাংলাটেক টোয়েন্টিফোর ডটকম থেকে প্রযুক্তি বিষয়ক বিভিন্ন তথ্য সরাসরি আপনার ইমেইল ইনবক্সে পেতে এখানে সাবস্ক্রাইব করে নিন। ধন্যবাদ।

     
প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Comments