মেয়াদহীন ডাটা প্যাকেজ চালু করল সকল মোবাইল অপারেটর

আনলিমিটেড বা মেয়াদহীন ইন্টারনেট ডাটা প্যাকেজ চালু করল বাংলাদেশের সকল মোবাইল অপারেটর। টেলিটক আনলিমিটেড মেয়াদের ইন্টারনেট প্যাকেজ চালু করেছে সবার আগেই। টেলিটকের দুটি মেয়াদহীন ডাটা প্যাকেজ রয়েছে গত মার্চ মাস থেকেই। এখন বাকি অপারেটরগুলোও মেয়াদহীন ডাটা প্যাকেজ চালু করল। শুরুতেই জানিয়ে দিচ্ছি একমাত্র টেলিটকের মেয়াদহীন ডাটা প্যাকেজের মেয়াদ হবে সত্যিকার অর্থে আনলিমিটেড মেয়াদের। এটা সিস্টেমের কারণে হয়ত ১৪ বছরের মত মেয়াদ দেখাবে। আপনি নিশ্চয়ই এর বেশি মেয়াদ চাইবেন না!

বাকি অপারেটরগুলো, অর্থাৎ গ্রামীণফোন, রবি এবং বাংলালিংক আনলিমিটেড মেয়াদ বলতে বোঝাচ্ছে ১ বছর। অর্থাৎ তাদের নির্দিষ্ট কিছু ডাটা প্যাকের মেয়াদ হবে ১ বছর বা ৩৬৫ দিন। সেগুলোকেই তারা মেয়াদহীন বলছে। কারণ হিসেবে যেটা জানা গেছে সেটা হচ্ছে, সাধারণত মোবাইল ডাটা প্যাকের মেয়াদ হয়ে থাকে কয়েক দিন থেকে কয়েক সপ্তাহ, বা এক মাস। যেহেতু এই নতুন ডাটা প্যাকগুলো সচরাচর মেয়াদের চেয়ে অনেক বেশি মেয়াদ দিচ্ছে, তাই এটাকে তারা বলছে আনলিমিটেড মেয়াদ।

তবে আপনি যদি বাস্তবতা চিন্তা করেন, তাহলে ১ বছর মেয়াদকে যথেষ্ট ভাল একটি পদক্ষেপ বলা যাবে। কেননা আপনি চিন্তা করে দেখেন, আপনি একটি ডাটা প্যাক কিনলে সেটার মেয়াদ যদি ১ বছর হয় তাহলে আপনাকে আর এটার মেয়াদ নিয়ে ভাবতে হবেনা।

১ বছর সময়কালকে কেউ কেউ “আনলিমিটেড” বলতে রাজী না হলেও একজন ব্যবহারকারীর দৃষ্টিকোণ থেকে এটাকে মেয়াদহীন বললে হয়ত অসুবিধা নেই, কারণ ১ বছর অনেক সময়। একজন ইন্টারনেট ব্যবহারকারী ১ বছরের জন্য একটি নেট প্যাকেজ কিনে সেটা ১ বছর ধরে ব্যবহার করলে অবশ্যই ব্যালেন্স পুরোটাই ব্যবহার করে ফেলতে পারবেন। যাইহোক, আমরা এটা নিয়ে বিতর্কে যাচ্ছিনা। আপনি আপনার মতামত কমেন্টে জানাতে পারেন।

তো জেনে গেলেন আনলিমিটেড বা মেয়াদহীন কথার ব্যাখ্যা। আপনি এর সাথে দ্বিমত পোষণ করলে করতেই পারেন। আগেই যেমন বলেছি, আপনার মনোভাব কমেন্টে জানাতে পারেন। এবার চলুন জেনে নিই বিভিন্ন অপারেটরে কিভাবে এই প্যাকগুলো চালু করবেন।

টেলিটক মেয়াদহীন ডাটা প্যাকেজ

টেলিটক মোট দুটি আনলিমিটেড মেয়াদের ডাটা প্যাক অফার করছে। একটি হচ্ছে ১২৭ টাকায় ৬জিবি। এবং অপরটি ৩০৯ টাকায় ২৬জিবি। এই প্যাকগুলো আপনি বিভিন্নভাবে কিনতে পারবেন। টেলিটকের মাইটেলিটক অ্যাপ থেকে প্যাকগুলো কেনা যাবে। এছাড়া সরাসরি ১২৭ টাকা রিচার্জ করলে পাবেন ৬জিবি ডাটার মেয়াদহীন প্যাক। ২৬জিবি মেয়াদহীন ডাটা নিতে চাইলে রিচার্জ করুন ৩০৯ টাকা।

আপনি চাইলে নির্দিষ্ট কোড ডায়াল করেও প্যাকগুলো কিনতে পারবেন। ৬জিবি মেয়াদহীন ডাটা নিতে চাইলে ডায়াল করুন *১১১*১২৭#  কোড। একাউন্ট থেকে ১২৭ টাকা কেটে নিয়ে প্যাক চালু হয়ে যাবে।

যদি আনলিমিটেড মেয়াদের ২৬জিবি প্যাক কিনতে চান, তাহলে ডায়াল করুন ​​*১১১*৩০৯# কোড। একাউন্ট থেকে ৩০৯ টাকা কেটে নিয়ে প্যাকটি চালু হয়ে যাবে।

ডাটা ব্যালেন্স জানতে ডায়াল করুন *১৫২# নম্বর। প্যাকের ডাটা শেষ হবার পর ১৫ কেবি/পয়সা হারে ৫ টাকা পর্যন্ত পে-পার-ইউজ চার্জ প্রযোজ্য হবে।

গ্রামীণফোন মেয়াদহীন ডাটা প্যাকেজ

গ্রামীণফোন তাদের মেয়াদহীন (৩৬৫দিন মেয়াদ) অফারে দুটি প্যাকেজ চালু করেছে। একটি হচ্ছে ৪৪৯ টাকায় ৫ জিবি ডাটা প্যাক। অপরটি ১০৯৯ টাকায় ১৫ জিবি ইন্টারনেট প্যাক। প্যাকদুটি আপনি মাইজিপি অ্যাপ থেকে কিনতে পারবেন। এছাড়া নির্দিষ্ট এক্টিভেশন কোড ডায়াল করেও প্যাকগুলো নিতে পারবেন। 

৪৪৯ টাকায় ৫ জিবি ইন্টারনেট আনলিমিটেড মেয়াদে (৩৬৫ দিন)

  • অফারটি সকল জিপি গ্রাহক নিতে পারবেন
  • অ্যাক্টিভেশন কোড: *121*3089#
  • ইন্টারনেট ব্যলেন্স জানতে ডায়াল করুন *121*1*4#
  • এই প্যাকের ভলিউম অথবা মেয়াদ শেষ হয়ে গেলে ইন্টারনেট ব্যবহারে PayGo চার্জ সর্বোচ্চ ৬.০৮৭৫ টাকা (ভ্যাট সহ) কাটা হবে, এরপর ডাটা বন্ধ হবে
  • এই আনলিমিটেড মেয়াদের ডাটা প্যাকের অব্যবহৃত ভলিউম ক্যারি ফরোয়ার্ড হবে না 

১০৯৯ টাকায় ১৫ জিবি ইন্টারনেট আনলিমিটেড মেয়াদ (৩৬৫ দিন)

  • অফারটি সকল জিপি গ্রাহক নিতে পারবেন
  • অ্যাক্টিভেশন কোড: *121*3088#
  • ইন্টারনেট ব্যলেন্স জানতে ডায়াল করুন *121*1*4#
  • এই প্যাকের ভলিউম অথবা মেয়াদ শেষ হয়ে গেলে ইন্টারনেট ব্যবহারে PayGo চার্জ সর্বোচ্চ ৬.০৮৭৫ টাকা (ভ্যাট সহ) কাটা হবে, এরপর ডাটা বন্ধ হবে
  • এই আনলিমিটেড মেয়াদের ডাটা প্যাকের অব্যবহৃত ভলিউম ক্যারি ফরোয়ার্ড হবে না 

বোনাস ভিডিওঃ অনলাইনে টাকা আয় করার সেরা ১০ উপায় জানুন

বাংলালিংক মেয়াদহীন ডাটা প্যাকেজ

বাংলালিংক ৩০৬ টাকায় ৫GB ইন্টারনেট ডাটা দিচ্ছে ৩৬৫ দিন মেয়াদে। 

  • অফারটি বাংলালিংক প্রিপেইড ও কল অ্যান্ড কন্ট্রোল গ্রাহকরা নিতে পারবেন
  • প্যাকটি ৩০৬ টাকা রিচার্জ করে অথবা *১২১*৩০৬# কোড ডায়াল করে কেনা যাবে
  • ইন্টারনেট ব্যলেন্স জানতে ডায়াল করুন *১২১*১০০#
  • এই প্যাকের ভলিউম অথবা মেয়াদ শেষ হয়ে গেলে ইন্টারনেট ব্যবহারে PayGo চার্জ সর্বোচ্চ ৬.০৯ টাকা (ভ্যাট সহ) কাটা হবে, এরপর ডাটা বন্ধ হবে
  • এই আনলিমিটেড মেয়াদের ডাটা প্যাকের অব্যবহৃত ভলিউম ক্যারি ফরোয়ার্ড হবে না 

রবি মেয়াদহীন ডাটা প্যাকেজ

রবি দিচ্ছে ৩১৯ টাকায় ১০ জিবি ডাটা যার মেয়াদ হবে ৩৬৫ দিন।

  • এই অফারটি রবি প্রিপেইড ও পোস্টপেইড গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে।
  • প্যাকটি ৩১৯ টাকা রিচার্জ করে কেনা যাবে
  • ইন্টারনেট ব্যলেন্স জানতে ডায়াল করুন *৩#
  • এই প্যাকের ভলিউম অথবা মেয়াদ শেষ হয়ে গেলে ইন্টারনেট ব্যবহারে পে-অ্যাস-ইউ-গো রেট ৬ টাকার মত চার্জ করা হবে, এরপর ডাটা বন্ধ হবে
  • গ্রাহক যদি সক্রিয় মেয়াদের মধ্যে একই ভলিউম আবারো কেনেন তাহলে তার অব্যবহৃত ডেটা ভলিউম ক্যারি ফরোয়ার্ড হবে।

এয়ারটেল এখন আলাদা কোনো অপারেটর নয়। বরং রবি’র একটি সেবা। এই পোস্ট পাবলিশ হওয়া পর্যন্ত এয়ারটেলে মেয়াদহীন ডাটা প্যাক চালু হয়নি। ভবিষ্যতে চালু হলে আশা করি এই পোস্ট আপডেট করে দেওয়া হবে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

মেয়াদহীন ডাটা প্যাকেজ চালু করল সকল মোবাইল অপারেটর

কেমন লাগল মেয়াদহীন ডাটা প্যাকেজগুলো? আপনি এগুলো নিয়ে কী ভাবছেন? আপনি কোনটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন? কমেন্টে জানান!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,060 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

4 comments

    • আরাফাত বিন সুলতান Post authorReply

      আপাতত স্কিটোতে এই অফার নেই। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.