আইফোনের জন্য করটানা প্রকাশ করল মাইক্রোসফট

By -

cortana img p

আইওএস অপারেটিং সিস্টেমের জন্য পারসোনাল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ করটানা এর পরীক্ষামূলক সংস্করণ প্রকাশ করেছে মাইক্রোসফট। করটানার এই বেটা ভার্সনে মূল সফটওয়্যারটির সকল ফিচার পাওয়া যাবেনা। এটি ‘হেই করটানা’ কমান্ডে কাজ করবেনা, তবে আপনি একে ম্যানুয়ালি বিভিন্ন কমান্ড দিয়ে কাজ করিয়ে নিতে পারবেন।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,391 other subscribers

বর্তমানে আইফোনের জন্য করটানা অ্যাপের বেটা ভার্সন পেতে চাইলে প্রথমে মাইক্রোসফটের একটি সার্ভে ফরম পূরণ করে এতে সাইনআপ করতে হবে। এরপর কয়েক সপ্তাহ অপেক্ষা করার পর ডাউনলোড লিংক পাঠাবে মাইক্রোসফট। আপাতত বাছাইকৃত কিছু যুক্তরাষ্ট্রে বসবাসকারী ব্যক্তিরাই করটানা বেটা প্রোগ্রামে অংশ নিতে পারবেন।

গত ফুটবল বিশ্বকাপে নিজের দূরদর্শীতা ও অভাবনীয় দক্ষতার প্রমাণ দেখিয়েছে মাইক্রোসফটের করটানা, যা অ্যাপল, গুগল সহ অন্য কোনো কোম্পানির ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ করতে পারেনি।

২০১৪’র ফুটবল বিশ্বকাপে নকআউট রাউন্ড থেকে ফাইনাল পর্যন্ত ১৬ টি ম্যাচের মধ্যে ১৫টির সঠিক ভবিষ্যদ্বাণী দিয়ে তাক লাগিয়ে দেয় মাইক্রোসফটের কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট অ্যাপ করটানা। উইন্ডোজ ফোন ৮.১+ চালিত স্মার্টফোনে উপলভ্য এই সফটওয়্যারটি বিং সার্চ ইঞ্জিনের প্রেডিকশন সার্ভিস।

উইন্ডোজ ১০ কম্পিউটারে করটানা বিল্ট-ইন রয়েছে। নিকট ভবিষ্যতেই এন্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চূড়ান্ত সংস্করণ নিয়ে আসছে করটানা।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply