আইপ্যাড প্রতিদ্বন্দ্বী ১০.১” উইন্ডোজ আরটি ট্যাবলেট আনছে নকিয়া

ফিনিশ কোম্পানি নকিয়ার উইন্ডোজ আরটি ট্যাবলেট গুজব নতুন কিছু নয়। কিন্তু বিভিন্ন পত্রপত্রিকার প্রতিবেদন একে আরও শক্তিশালী করে তুলছে। প্রযুক্তি সাইট দি ভার্জ তাদের নিজস্ব সূত্রের রেফারেন্স দিয়ে লিখছে ‘সিরিয়াস’ কোডনেমযুক্ত ১০.১ ইঞ্চি উইন্ডোজ আরটি ট্যাবলেট বাজারে আনার পরিকল্পনা করছে নকিয়া। ডিভাইসটির চূড়ান্ত নকশা ইতোমধ্যেই প্রায় সম্পন্ন হয়েছে এবং এটি দেখতে অনেকটা লুমিয়া সিরিজের মতই হবে।

দি ভার্জ জানাচ্ছে, নকিয়ার ট্যাবলেট বর্তমান আইপ্যাডের চেয়ে হালকা-পাতলা হবে এবং এটি বহুরঙা ভ্যারিয়েন্ট নিয়ে আসবে।

নকিয়ার এই উইন্ডোজ ট্যাবে থাকবে ৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১০.১ ইঞ্চি (১৯২০*১০৮০পি) স্ক্রিন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ কোয়াডকোর প্রসেসর, ২জিবি র‍্যাম, এলটিই ফোরজি, ৩২জিবি স্টোরেজ সাপোর্টযুক্ত মাইক্রোএসডি কার্ড, মাইক্রোএইচডিএমআই কানেক্টর, মাইক্রোইউএসবি পোর্ট ইত্যাদি।

সিরিয়াসের সাথে আলাদা ব্যাটারিযুক্ত কিবোর্ড এক্সেসরি দেবে নকিয়া। সেই সাথে এর লঞ্চের সময় আরও কিছু বাড়তি এক্সেসরি পাওয়া যাবে।

২৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক স্পেশাল লঞ্চ ইভেন্টে ডিভাইসটির ঘোষণা আসতে পারে। খুব সম্ভবত এর মূল্য হবে আইপ্যাডের কাছাকাছি। এছাড়া এই বছর আরও পরে ব্যান্ডিট কোডনেমের ৬ ইঞ্চি উইন্ডোজ স্মার্টফোনও বাজারে আনবে নকিয়া।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,577 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *