নিউজ ফ্ল্যাশঃ ইয়াহু কিনছে রকমেল্ট, গ্যলাক্সি এস৪-এইচিটিসি ওয়ান (GE) পেল এন্ড্রয়েড ৪.৩ এবং ফেসবুকের $১ মিলিয়ন বাগ বোনাস!

By -

news flashইয়াহু কিনছে রকমেল্ট

এক সময়কার ইন্টারনেট জায়ান্ট ইয়াহু এবার সোশ্যাল ওয়েব ব্রাউজিং কোম্পানি রকমেল্ট’কে কিনে নিতে যাচ্ছে। উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকেই এই লেনদেনের অফিসিয়াল ঘোষণা এসেছে। তবে বর্তমান রকমেল্ট ব্যবহারকারীদের জন্য একটি দুঃসংবাদ হচ্ছে, ইয়াহু’তে যোগদানের পর ৩১ আগস্টের মধ্যে রকমেল্টের আইফোন, আইপ্যাড, এন্ড্রয়েড ও উইন্ডোজ ৮ এপ বন্ধ করে দেয়া হবে এবং বর্তমানে নতুন কোন ব্যবহারকারী সেবাটিতে যুক্ত হতে পারেছেন না। আর ধারণা করা হয়, এই চুক্তিতে ইয়াহুর খরচ হচ্ছে প্রায় ৬০-৭০ মিলিয়ন মার্কিন ডলার।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,215 other subscribers

গ্যলাক্সি এস৪-এইচিটিসি ওয়ান (GE) পেল এন্ড্রয়েড ৪.৩

আজ থেকেই স্যামসাং গ্যালাক্সি এস৪ এবং এইচটিসি ওয়ান স্মার্টফোন দুটির গুগল প্লে এডিশন এন্ড্রয়েডের সর্বশেষ ভার্সন (৪.৩ জেলি বিন) আপডেট পেতে শুরু করেছেন। এক্সডিএ ডেভলপার ফোরামের একজন পোস্টদাতা এইচটিসি ওয়ানের জন্য ওভার-দি-এয়ার সিস্টেমে এই আপডেট পেয়েছেন এবং গ্যালাক্সি এস৪ এর আপডেট পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে এনান্ডটেক। নেক্সাস সিরিজের ডিভাইসগুলো এন্ড্রয়েড ৪.৩ পাওয়ার মাত্র ৯ দিনের মাথায় এই প্রক্রিয়া শুরু হল, যা গুগল প্লে এডিশনের ডিভাইসের জন্য নিঃসন্দেহে একটি ইতিবাচক দিক।

ফেসবুকের $১ মিলিয়ন বাগ বোনাস

সোশ্যাল নেটওয়ার্কিং কোম্পানি ফেসবুক জানিয়েছে তাদের বাগ বাউন্টি প্রোগ্রামের আওতায় এ পর্যন্ত ১ মিলিয়ন ডলারের বেশি পুরস্কার প্রদান করেছে। এই প্রোগ্রামের কাজ হচ্ছে ফেসবুকে কোন মারাত্নক ত্রুটি ধরিয়ে দিলে তাকে সম্মাননা প্রদান করা। দুই বছর আগে শুরু করা ঐ উদ্যোগে মোট ৩২৯ জন নিরাপত্তা গবেষককে উক্ত অর্থ প্রাইজ দেয়া হয়। এসব বিশেষজ্ঞরা বিশ্বের ৫১টি ভিন্ন ভিন্ন দেশের নাগরিক। মজার ব্যাপার হচ্ছে, এদের মধ্যে যুক্তরাষ্ট্র ভিত্তিক গবেষক ছিলেন মাত্র ২০ শতাংশ! আর সবচেয়ে বেশি বাউন্টি প্রাপ্ত পাঁচটি দেশ হচ্ছেঃ

১- যুক্তরাষ্ট্র

২- ভারত

৩- যুক্তরাজ্য

৪- তুর্কি

৫- জার্মানি

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply