মধুর সমস্যায় স্যামসাং গ্যালাক্সি এস৮ ব্যবহারকারীরা!

By -

স্যামসাংয়ের বর্তমান ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৮ এর ইনফিনিটি ডিসপ্লে, কার্ভড ডিজাইন ও চকচকে কাঁচের ফিনিশিং দৃষ্টিনন্দন, এতে কোনো সন্দেহ নেই। কিন্তু ফোনটির এই ডিজাইনের জন্য এর প্রতি গ্রাহকদের যেমন আকর্ষণ রয়েছে, ঠিক তেমনি, ব্যবহারকারীদের ভয়ও আছে। সেটা হচ্ছে, এত সুন্দর একটি ফোনে যদি দাগ পড়ে যায়! গ্যালাক্সি এস৮ ফোনটির সুরক্ষার জন্য ডিভাইসটিকে কদাকার মোটা মোটা কেসিংয়ের মধ্যে রাখলে এর নজরকাড়া ডিজাইন প্রায় সম্পূর্ণই ঢেকে যায়। অপর দিকে কেসিং ছাড়া ব্যবহার করলে ফোনের বডিতে স্ক্র্যাচ পড়ার ভয় থাকে। এতে ফোনের হার্ডওয়্যারের কোনো দোষ নেই, বরং এটাই সৌন্দর্যের চিরায়ত রীতি!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,459 other subscribers

যেকোনো ফোন উন্মুক্ত হওয়ার প্রথম সপ্তাহ বা মাসের মধ্যেও ঐ ফোনের জন্য পছন্দসই কভার পাওয়া কষ্টসাধ্য ব্যাপার। শুধুমাত্র কয়েকটি প্রতিষ্ঠান (নির্মাতা প্রতিষ্ঠান সহ) এর এমন কভার তৈরির প্রোটোটাইপ হাতে পায়। যার মানে, চাইলেই সঠিক মাপের সুবিধাজনক কোনো কেসিং পাওয়া যায়না।

অ্যামাজন থেকে নেয়া ছবি

গ্যালাক্সি এস৮ এর মত কোনো সূক্ষ্ম ডিভাইসের ভালো কেসিং ডিজাইন করতে আরও বেশি সময় লাগার কথা। এর বাঁকানো ডিসপ্লেটির জন্য এমন কোনো ডিজাইন দরকার যা ডেস্ক স্পর্শ থেকে বিরত রাখবে কিন্তু ডানদিকে বা বামদিকে (বাঁকানো অংশে) কোন কভার থাকবেনা। আপনার এটাকে বড় কোন বিষয় মনে নাও হতে পারে কিন্তু এস৮ এর বাঁকানো ডিসপ্লে ব্যবহারে যদি কোনো বাধা থাকে তবে ফোনটির ব্যবহার আপনার খুব একটা আরামদায়ক মনে হবেনা।

একটি কেসিংয়ের মূল বিষয় হচ্ছে, এটি ফোনটির ডিজাইনকে সমর্থন করে কিনা এবং সাথে সাথে নিরাপত্তাও দেয় কিনা। এক্ষেত্রে ব্যবহারকারীদের লক্ষ্য হচ্ছে এমন একটি ডিজাইন পাওয়া যেটা একসাথে দৃষ্টিনন্দন হবে এবং নিরাপত্তার কাজও করবে। কিন্তু কিছু কিছু কেসিং গ্যালাক্সি এস৮ এর ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কাজ করার জন্য বাধা হয়ে দাঁড়ায়।

অ্যামাজন থেকে নেয়া ছবি

এসব মিলিয়ে গ্যালাক্সি এস৮ ব্যবহারকারীরা এখন কেসিং খুঁজছেন, কিন্তু অনেকে মনের মত কেসিং পাচ্ছেন না। একদিকে ফোনের সৌন্দর্য উপভোগ করার বিষয়, অপরদিকে সুরক্ষা। একেই বলে মধুর সমস্যা। যদিও এটা মোটেই কোনো সমস্যা না!

আমার পরমার্শ হচ্ছে, যতদিন পর্যন্ত মনের মতো ভালো কেসিং না পাওয়া যাচ্ছে, ততদিন যেকোনো একটি গ্যালাক্সি এস৮ কেসিং দিয়ে চালিয়ে নিন, আর সাবধানে থাকুন!

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

Leave a Reply