দুই মডেলের গ্যালাক্সি এস৬ প্রকাশ করল স্যামসাং!

By -

galaxy s6 and galaxy s 6 edge 2

স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে দুই মডেলের ‘গ্যালাক্সি এস৬’ স্মার্টফোন প্রকাশ করল স্যামসাং। একটি হচ্ছে ‘গ্যালাক্সি এস৬ এজ’ এবং অপরটি ‘গ্যালাক্সি এস৬’। সেইসঙ্গে জিএস৬ নিয়ে স্যামসাং ভক্তদের দীর্ঘদিনের কৌতুহলেরও অবসান ঘটল।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,213 other subscribers

‘গ্যালাক্সি এস৬ এজ’ এবং ‘গ্যালাক্সি এস৬’- উভয় ডিভাইসেই থাকছে ৫.১ ইঞ্চি কোয়াড এইচডি (২৫৬০ x ১৪৪০পি, ৫৭৭ পিপিআই) সুপার অ্যামোলেড ডিসপ্লে, কোয়াডকোর প্রসেসর, ৩জিবি ডিডিআর ফোর র‍্যাম, ৩২/৬৪/১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ, ওয়্যারলেস চার্জিং সাপোর্ট, এন্ড্রয়েড ললিপপ ওএস প্রভৃতি। তবে এর ব্যাটারি নন-রিমুভেবল এবং ডিভাইসগুলোতে কোনো মেমোরি কার্ড ব্যবহার করা যাবেনা।

galaxy s6ছবিঃ গ্যালাক্সি এস৬

গ্যালাক্সি এস৬ এর পেছন দিকের ক্যামেরাটি হবে ১৬ মেগাপিক্সেল, যাতে থাকবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ও f/1.9 শুটার। আর ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় পাবেন f/1.9 শুটার ও রিয়েল টাইম এইচডিআর।

স্যামসাং গ্যালাক্সি এস৬ সিরিজের এই ডিভাইসদুটিই হবে কোম্পানিটির প্রথম ফ্ল্যাগশিপ ফোন যেগুলো কিনা মেটাল বডি নিয়ে আসবে। ডিভাইসগুলোতে রয়েছে ১.৫ ও ২.১ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর।

SM-G925F_014_R-Front-dynamic_Green_Emeraldছবিঃ গ্যালাক্সি এস৬ এজ

‘গ্যালাক্সি এস৬ এজ’ ও ‘গ্যালাক্সি এস৬’ এর মধ্যে মূল পার্থক্য হচ্ছে এদের স্ক্রিনের গঠনে। গ্যালাক্সি এস৬ এজ ডিভাইসের স্ক্রিন পাশের দিকে কিছুটা বাঁকানো, যেখানে আলাদাভাবে সময়, তারিখ প্রভৃতি তথ্য দেখানো সম্ভব। এছাড়া গ্যালাক্সি এস ৬ এজ মডেলে ব্যাটারি দেয়া হয়েছে ২৬০০ এমএএইচ অপরদিকে গ্যালাক্সি এস৬ এর ব্যাটারিটি ২৫৫০ এমএএইচ। স্যামসাং দাবি করছে, ডিভাইসগুলো গ্যালাক্সি এস৫ এর চেয়ে দেড়গুণ দ্রুত চার্জ নেবে এবং এর দ্বারা একনাগাড়ে ১২ ঘন্টা ওয়াইফাইতে সংযুক্ত হয়ে ইন্টারনেট ব্রাউজ করা যাবে।

গ্যালাক্সি এস৬ এর উভয় মডেলেই থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। নতুন ‘স্যামসাং পে’ ফিচারের মাধ্যমে দোকানে কেনাকাটা করে মোবাইলের মাধ্যমেই বিল পরিশোধ করা যাবে।

সাদা, কালো, সোনালী ও সবুজ রঙের ভ্যারিয়েন্ট নিয়ে ১০ এপ্রিল বাজারে আসবে স্যামসাং গ্যালাক্সি এস৬; তবে ডিভাইসদুটির সম্ভাব্য মূল্য এখন পর্যন্ত জানায়নি স্যামসাং।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 
Advertisements

Comments

Leave a Reply