স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই এলো প্রিমিয়াম মার্কেট জয় করতে

স্যামসাং এর ফ্যান এডিশন (এফই) সিরিজের ফোনগুলো বেশ জনপ্রিয় তাদের অ্যাফোরডেবল ও হাই-এন্ড স্পেসিফিকেশনের জন্য। সর্বশেষ ২০২১ সালে গ্যালাক্সি এস২১ এফই লঞ্চ করে স্যামসাং যা ব্যবসায়িভাবে বেশ সফলতা পায়।

এবার স্যামসাং নিয়ে এসেছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই। একই ইভেন্টে ট্যাব এস৯ এফই এবং গ্যালাক্সি বাডস এফই ঘোষণা করে স্যামসাং। চলুন জেনে নেওয়া যাক সদ্য মুক্তি পেওয়া সকল স্যামসাং ডিভাইসগুলো সম্পর্কে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই

ব্যাকে ফ্লোটিং ক্যামেরা ডিজাইন নিয়ে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনের ডিজাইন এস২৩ সিরিজের ডিজাইনের কোথা মনে করিয়ে দিবে। কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে ফোনটিতে, ডিভাইসটির ফ্রেম এলুমিনিয়ামের তৈরি যা সেটটিকে প্রিমিয়াম ফিল দিবে।

ফোনটির এজ কার্ভড যা আপনাকে ভালো গ্রিপ দিবে। ৮.২ মি.মি. পুরুত্বের এস২৩ এফই ফোনের ওজন ২০৯ গ্রাম। স্যামসাং ফ্ল্যাগশিপ লাইনের মতই উক্ত ফোনে আইপি৬৮ ওয়াটার রেসিস্ট্যান্স রেটিং থাকছে। স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনের ফ্রন্টে ৬.৪ ইঞ্চি ফুলএইচডি+ এমোলেড পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে। ১২০ হার্জ রিফ্রেশ রেটের সেই ডিসপ্লেতে ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই চলবে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা, তবে এটি শুধুমাত্র নির্দিষ্ট কিছু রিজিওনে পাওয়া যাবে। গ্লোবালি স্যামসাং এর এক্সিনোস ২২০০ চিপসেট ভার্সনেই পাওয়া যাবে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই। এইক্ষেত্রে কিছুটা বৈষম্য দেখা দিলেও আহামরি পার্থক্য নেই দুইটি চিপসেট এর পারফরম্যান্সের। ৮ জিবি র‍্যাম এর পাশাপাশি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে পাওয়া যাবে ফোনটি। ৪৫০০ মিলিএম্প এর ব্যাটারির পাশাপাশি ২৫ ওয়াট ওয়্যারড চার্জিং থাকছে, আরো রয়েছে ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিং। স্যামসাং দাবি করছে মাত্র ৩০ মিনিটে ৫০% চার্জ করা সম্ভব ২৫ ওয়াট চার্জার দ্বারা।

এই ফোনে স্যামসাং একটি ভ্যাপর চেম্বার কুলিং সিস্টেম যোগ করেছে এর থার্মালকে নিয়ন্ত্রণে রাখতে। ওয়ানইউআই ৫.১ এর দেখা মিলবে ফোনটিতে যা এন্ড্রয়েড ১৩ দ্বারা চলবে। ৪ বছরের এন্ড্রয়েড আপডেট ও ৫ বছরের সিকিউরিটি আপডেট এর প্রতিশ্রুতি প্রদান করেছে স্যামসাং, যার মানে হলো এটি এন্ড্রয়েড ১৭ আপডেট পাবে।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ৫জি, ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, ইউএসবি ৩.১, এনএফসি সাপোর্ট, ইত্যাদি। ডলবি এটমোস টিউনিং এর স্টিরিও স্পিকার সেটাপ থাকছে ফোনটিতে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনটিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে যাতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন পাচ্ছেন। ১২ মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সরের সাথে এখানে ৮ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরাও রয়েছে। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই এর প্রতিটি ক্যামেরা লেন্সই বেশ কাজের। ১০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে ফোনের ফ্রন্টে। নাইটোগ্রাফির মত অনেক নতুন ক্যামেরা ফিচার যুক্ত হয়েছে ফোনটিতে। প্রো মোড ব্যবহার করে সুবিধামত শাটার স্পিড, এপারচার, আইএসও, ইত্যাদি কন্ট্রোল করা যাবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই পাওয়া যাবে মিন্ট, ক্রিম, গ্রাফাইট ও পার্পল কালারে। ইন্ডিগো ও টেংজারিন এই ফোনের এক্সক্লুসিভে অনলাইন কালার হিসেবে থাকছে। ৫৯৯ ডলার দামে পাওয়া যাবে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই।

Samsung galaxy S23 FE

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই এর সকল তথ্য:

  • ডিসপ্লে: ৬.৪ ইঞ্চি ডায়নামিক এমোলেড + ১২০ হার্জ রিফ্রেশ রেট
  • কালার: মিন্ট, ক্রিম, গ্রাফাইট, পার্পল, ইন্ডিগো, টেংজারিন
  • চিপসেট: স্যামসাং এক্সিনোস ২২০০ (গ্লোবাল মডেল), স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (ইউএসএ)
  • র‍্যাম: ৮ জিবি
  • স্টোরেজ: ১২৮ জিবি / ১২৮ জিবি
  • প্রাইমারি ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল ওয়াইড, ৮ মেগাপিক্সেল টেলিফটো, ১২ মেগাপিক্সেল আলট্রাওয়াইড
  • ফ্রন্ট ক্যামেরা: ১০ মেগাপিক্সেল
  • ব্যাটারি ৪৫০০ মিলিএম্প
  • চার্জিং: ২৫ ওয়াট
  • দাম: ৫৯৯ ডলার

👉 গুগল পিক্সেল ৮ সিরিজ এলো AI ও ক্যামেরায় চমক নিয়ে

গ্যালাক্সি ট্যাব এস৯ এফই ও গ্যালাক্সি বাডস এফই

গ্যালাক্সি ট্যাব এস৯ এফই ও এস৯ এফই+ একইসাথে মুক্তি পায়। এস৯ এফই এর স্ক্রিন সাইজ ১০.৯ ইঞ্চি ও এস৯ এফই+ এর স্ক্রিন সাইজ ১২.৪ ইঞ্চি। উভয় ট্যাবলেটে ৯০ হার্জ রিফ্রেশ রেট ও আইপি৬৮ রেটিং রয়েছে। এস৯ এফই+ ট্যাব একবার চার্জে ২০ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেবেক দিতে পারবে।

উভয় ট্যাবলেট পাওয়া যাবে ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলে। ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে ডেডিকেটেড এসডি কার্ড স্লট ব্যবহার করে। উভয় ট্যাবলেট চলবেব স্যামসাং এক্সিনোস ১৩৮০ চিপসেট দ্বারা। ৪৪৯ ডলার থেকে দাম শুরু হচ্ছে স্যামসাং গ্যালাক্সি ট্যাব এস৯ এফই সিরিজের।

৮.৫ ঘন্টা একটানা প্লেবেক ও চার্জিং কেসে মোড ৩০ ঘন্টা ব্যাকাপ নিয়ে এসেছে গ্যালাক্সি বাডস এফই। ৯৯ ডলার দামের এই ইয়ারবাড থেকে ANC সুবিধাও পাওয়া যাবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *