পাঁচ লক্ষের বেশি গুগল রিডার ব্যবহারকারী চলে গেলেন ফিডলি’তে

By -

feedlyগুগল রিডার বন্ধ হওয়া সঙ্ক্রান্ত ঘোষণা আসার পর পরই সেবাটির ব্যবহারকারীরা তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। ঐ সিদ্ধান্তের বিরুদ্ধে খোলা অনলাইনে পিটিশন খোলার মাত্র ২ দিনেই তাতে এক লাখের বেশি সিগনেচার পরে। কিন্তু এতকিছু করেও যখন গুগলের মন পরিবর্তন হলনা, তখন ব্যবহারকারীরা “রিডার” সার্ভিসের অন্য বিকল্প খুঁজে নিচ্ছেন। ফিডলি তেমনি এক ওয়েব সেবা।

গুগল রিডারের সাথে সরাসরি প্রতিযোগিতায় পেরে না উঠলেও সার্চ জায়ান্টের ইন্টারনেট কনটেন্ট এগ্রিগেটর বন্ধ হয়ে যাওয়ার খবর প্রচারিত হওয়ার মাত্র ৪৮ ঘন্টার মধ্যেই ৫ লক্ষের বেশি গুগল রিডার ব্যবহারকারী ফিডলিতে যোগদান করেছেন বলে এর অফিসিয়াল ব্লগে জানা যায়।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 1,332 other subscribers

এই স্থানান্তর আরও সহজ করে তুলতে গুগল রিডারের বেশ কিছু ফিচার ইতোমধ্যেই যোগ করা হয়েছে ফিডলিতে। এছাড়া নতুন ব্যবহারকারীদের সামাল দেয়া ও সেবাটি আরও ব্যবহারবান্ধব করে তুলতে কোম্পানিটি তাদের ব্যান্ডউইথ ১০ গুণে উন্নীতকরণ সহ সাজেশন ফোরাম চালু করেছে।

ফিডলির টুইটার একাউন্ট এর ব্যবহারবিধি জানতে আগ্রহী লোকজনের টুইটে সরব হয়ে উঠেছে এবং অ্যাপল এপ স্টোরে ফিডলি এপ্লিকেশন টপ ফ্রি ক্যাটেগরিতে চলে এসেছে।

যদিও ফিডলিই গুগল রিডারের একমাত্র বিকল্প নয়, তবুও এটি একটি উদাহরণ সৃষ্টি করল- কীভাবে বৃহৎ কোন সেবা বন্ধ হলে তা থেকে অপেক্ষাকৃত ছোট আকারের কোম্পানিগুলো লাভ ঘরে তুলতে পারে।

আপনিও কি গুগল রিডার ব্যবহার করতেন? আপনি কোন বিকল্প সেবা বেছে নিয়েছেন এবং সেটি কেমন লাগছে আমাদের সাথে ভাগাভাগি করতে পারেন।

প্রযুক্তির সব তথ্য জানতে ভিজিট করুন www.banglatech24.com সাইট। নতুন পোস্টের নোটিফিকেশন ইমেইলে পেতে এই লিংকে গিয়ে ফ্রি সাবস্ক্রাইব করুন!

 

Comments

1 Comment to পাঁচ লক্ষের বেশি গুগল রিডার ব্যবহারকারী চলে গেলেন ফিডলি’তে

Leave a Reply