হোয়াটসঅ্যাপে নিজেকেই নিজে মেসেজ পাঠানো যাবে

হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার আসতে যাচ্ছে যার মাধ্যমে নিজেকে নিজে মেসেজ পাঠানো যাবে। WABetaInfo এর তথ্যমতে নিজেকে মেসেজ করার এই হোয়াটসঅ্যাপ ফিচার অ্যাপের আইওএস ভার্সন 22.23.74 এ পাওয়া গিয়েছে। অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ ভার্সন 2.22.23.77 এও একই ফিচার এর দেখা মিলেছে।

নিজেকে মেসেজ করার সুবিধা কি, এই প্রশ্ন আপনার মনে থাকতে পারে। এর উত্তর কিন্তু বেশ সহজ। অনেকে কোনো আইডিয়া, রিমাইন্ডার, বা যেকোনো লিংক হাতের কাছে সেভ করে রাখতে চায়। এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপে প্রয়োজনীয় তথ্য রাখা যাবে। এছাড়া নিজেকে ফাইল সেন্ড করে একাধিক প্ল্যাটফর্মে তা অ্যাকসেস করা যেতে পারে।

যেমন নিজেকে একটা ফাইল পাঠালেন ফোন থেকে, কম্পিউটারে একই ফাইল ডাউনলোড করতে পারবেন হোয়াটসঅ্যাপ ওয়েবে লগিন করে।

মেসেজিং প্ল্যাটফর্ম স্ল্যাক এ ইতিমধ্যে নিজেকে মেসেজ করার এই ফিচার রয়েছে। টেলিগ্রামেও মেসেজ সেভ করা বা প্রাইভেট চ্যানেল তৈরির সুযোগ রয়েছে। এমনকি ফেসবুক মেসেঞ্জারেও নিজেকে মেসেজ করার অপশন রয়েছে। এই ফিচারের কার্যকরিতা হয়ত অনুধাবন করতে পেরেছে হোয়াটসঅ্যাপ, তাই এই ফিচার নিয়ে এসেছে।

কিভাবে নিজেকে মেসেজ পাঠাবেন সেটা জানি চলুন। যেকোনো নতুন চ্যাট তৈরির স্ক্রিনে গেলে কনটাক্ট লিস্টে গেলে সবচেয়ে উপরে নিজের কনটাক্ট দেখতে পাবেন। এছাড়া Message Yourself লেখা ক্যাপশন দেখতে পাবেন এই চ্যাটে প্রবেশ করলে। এরপর নিজেকে যেকোনো মেসেজ পাঠাতে পারবেন।

নিজেকে পাঠানো মেসেজগুলো লিংক করা সকল ডিভাইসে দেখা যাবে। এসব চ্যাটের ক্ষেত্রেও end-to-end encryption মেইনটেইন করবে হোয়াটসঅ্যাপ। এই ফিচার এখনো সকল ডিভাইসে আসেনি, তাই সবার কাছে এই ফিচার যেতে কিছুদিন সময় লাগবে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *