হোয়াটসঅ্যাপে নতুন শর্ট ভিডিও মেসেজ ফিচার

জনপ্রিয়  মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ইতিমধ্যে একাধিক উপায়ে যোগাযোগ করা যেতে পারে। টেক্সট এর পাশাপাশি ছবি, ভিডিও, এমনকি কল এর মাধ্যমেও যোগাযোগ করা যায় হোয়াটসঅ্যাপ ব্যবহার করে।

হোয়াটসঅ্যাপ এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা অন্য ব্যবহারকারীদের কাছে শর্ট ভিডিও মেসেজ পাঠাতে সাহায্য করবে।

হোয়াটসঅ্যাপ এর নতুন ভিডিও মেসেজিং ফিচার অনেকটা টেলিগ্রামের ভিডিও মেসেজ ফিচারের মত কাজ করবে। WABetaInfo প্রদত্ত তথ্যমতে পরীক্ষামূলক হোয়াটসঅ্যাপে লুকানো অপশনটি পাওয়া গিয়েছে।

ফিচারটি এখনো সকল ব্যবহারকারীদের কাছে পৌঁছায়নি। এমনকি সকল বেটা ভার্সন ব্যবহারকারীগণ এখনো উক্ত ফিচারটি পায়নি। তার মানে হলো হোয়াটসঅ্যাপ এখনো ফিচারটি নিয়ে কাজ করছে৷

তবে WABetaInfo এই ফিচারটি চালু করে এটি কিভাবে কাজ করে তা চেক করতে সক্ষম হয়। এটি মূলত টেলিগ্রাম এর শর্ট ভিডিও মেসেজ ফিচার এর মতই কাজ করে। হোয়াটসঅ্যাপে ভিডিও মেসেজ পাঠানোর ফিচারটি অডিও মেসেজ পাঠানোর মতই সহজ হবে। ব্যবহারকারীগণ ট্যাপ ও হোল্ড করে ৬০সেকেন্ড পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারবেন। ভিডিও পাঠানোর পর এটি চ্যাটে সার্কুলার ফরম্যাটে দেখাবে ও অটোমেটিক প্লে হবে। আরেকটি মজার ব্যাপার হলো এই শর্ট ভিডিও মেসেজসমূহ এন্ড-টু-এন্ড এনক্রিপটেড, এর মানে হলো এগুলো সেভ করা যাবেনা, ফরওয়ার্ড করা যাবেনা, তবে স্ক্রিনশট নেওয়া যাবে।

WhatsApp new video message feature coming

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীগণ আরো ভালোভাবে নিজেদের এক্সরেস করতে পারবেন। বিশেষ করে ক্যামেরা ব্যবহার করে কোনো কিছু দ্রুত দেখাতে চাইলে এই ফিচারটি বেশি কাজে আসবে।

বর্তমানে হোয়াটসঅ্যাপ এর আইওএস বিটা ভার্সনে ফিচারটি পরীক্ষা চালানো হচ্ছে। এই শর্ট ভিডিও ফিচারটি কবে সকলের জন্য উন্মুক্ত করা হবে সে বিষয়ে এখনো কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি গ্রুপ চ্যাট এক্সপেরিয়েন্স উন্নত করতে আরো নতুন কিছু ফিচার ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপ। এই লেটেস্ট আপডেট এর কল্যাণে গ্রুপ এডমিন ঠিক করতে পারবেন কে গ্রুপে জয়েন হতে পারবে। পাশাপাশি অন্য কনটাক্ট এর সাথে কমন গ্রুপ আছে কিনা সে বিষয়টি চেক করা অনেক সহজ করা হয়েছে।

এছাড়া স্ট্যাটাস আপডেট এর জন্য ভয়েস সাপোর্ট ফিচার রোল আউট করা শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এই প্ল্যাটফর্মে নতুন Expiring Groups ফিচার নিয়েও কাজ চলছে যা বিশেষ প্রয়োজনে ব্যবহার করা যেতে পারে। এর পাশাপাশি টেলিগ্রাম ও আইমেসেজ এর মত পাঠানো মেসেজ এডিট করার ফিচার নিয়েও পরীক্ষা চালানো হচ্ছে

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,567 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *