হোয়াটসঅ্যাপ ডাটা ট্রান্সফার করার সহজ উপায় আসছে

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার যোগ হওয়ার উৎসব যেনো থামছেই না, প্রতি সপ্তাহে নতুন নতুন ফিচার যোগ হচ্ছে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটিতে। কিছু ফিচার এমন যেগুলো আগের ফিচারে বাড়তি সংযোজন মাত্র। আবার অনেক ফিচার এমন যেগুলো সম্পূর্ণ নতুন সুবিধা যোগ করছে অ্যাপটিতে। এবার এক রিপোর্ট থেকে জানা গিয়েছে মেটা এর মালিকানাধীন এই অ্যাপটি একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে যা ডিভাইস সুইচ করার সময় চ্যাট ডাটা ট্রান্সফারের বিষয়টিকে অনেক সহজ করে দিবে।

WABetaInfo প্রদত্ত তথ্যমতে হোয়াটসঅ্যাপ এর এক ব্লগ পোস্টে চ্যাট ডেভলপমেন্ট সম্পর্কিত তথ্য জানা গেছে যেখান থেকে ‘Chat Transfer’ নামের এক নতুন ফিচার পাওয়া গিয়েছে। এই ফিচারের মাধ্যনে এক অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অন্য অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহারকারীগণ ডাটা ট্রান্সফার করতে পারবেন, গুগল ড্রাইভ এর সাহায্য ছাড়াই।

উক্ত ব্লগ পোস্টে ডিভাউস সুইচিং ও চ্যাট ডাটা ট্রান্সফারের প্রক্রিয়া উল্লেখ করা হয়, যা গুগল ড্রাইভ ছাড়াই সম্ভব ও বেশ সহজও। এই ফিচারটি আসলে ব্যবহারকারীগণ তাদের নতুন অ্যান্ড্রয়েড স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ইন্সটল করে চ্যাট হিস্টোরি মাইগ্রেশন প্রসেস অনুসরণ করে কিউআর কোড স্ক্যান করতে পারবেন।

তবে কি ধরনের ব্যাকগ্রাউন্ড একটিভিটির মাধ্যমে এই প্রক্রিয়া সম্পন্ন হবে সে সম্পর্কে কিছু জানায়নি হোয়াটসঅ্যাপ। তবে ধারণা করা যায় এই ফিচারটি এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে ট্রান্সফারের ক্ষেত্রে লোকাল নেটওয়ার্ক ব্যবহার করবে। এই নতুন সিস্টেমের ফলে চ্যাট ট্রান্সফার এর কাজটি আরও সহজ হবে।  

সহজ ভাষায় বলতে গেলে এই ফিচারটি অনেকটা কম্পিউটারে আপনার ফাইল শেয়ার করে তারপর ফোনে না নিয়ে বরং এক ফোন থেকে অপর ফোনে শেয়ার করার মত কাজ করবে। অর্থাৎ এখানে উভয় ফোন রিসিভার ও সেন্ডার এর কাজ করবে, কোনো ধরনের মধ্যস্থতাকারী ডিভাইস ছাড়া।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ফিচারটি কখন আসবে সে সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা। যতটুকু জানা গিয়েছে এই ফিচারটি নিয়ে এখনো কাজ চলছে ও আপাতত অ্যান্ড্রয়েড ডিভাইসে এই ফিচার নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। তবে আইওএস অ্যাপে এই ফিচারটি কখন আসবে, বা এটি নিয়ে আদৌ কাজ করা হচ্ছে কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে এই ফিচারটি যে অ্যান্ড্রয়েড ও আইওএস  উভয় প্ল্যাটফর্মে একটা সময়ে আসবে সে সম্পর্কে আশা করাই যায়।

👉 হোয়াটসঅ্যাপে এলো প্রক্সি সুবিধা – ব্যবহারের নিয়ম জানুন

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *