বিশ্বের সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ও ২৪০হার্জ স্ক্রিন রয়েছে এই ফোনে

বিশ্বের সবচেয়ে বড় ক্যামেরা সেন্সরের স্মার্টফোন নিয়ে এলো জনপ্রিয় ক্যামেরা ব্র্যান্ড লাইকা। কথা বলছি লাইকা লেইজ ফোন ১ সাকসেসর, লেইজ ফোন ২ সম্পর্কে। সদ্য মুক্তি পাওয়া এই ফোন মূলত শার্প এর একোয়াস আর৭ স্মার্টফোন এর আপগ্রেডেড ক্যামেরা সেটাপ সংস্করণ। লেইজ ফোন ২ এর মূল আকর্ষণ হলো এর ৪৭.২মেগাপিক্সেল ১-ইঞ্চি ইএজ সেন্সর যাতে এফ/১.৯ এপার্চারের লেন্স রয়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে স্যামসাং, গুগল বা অ্যাপল এর ক্যামেরা ফোনগুলোর সাথে প্রতিযোগিতায় কেমন পারফর্ম করবে এই ফোন? চলুন জেনে নেওয়া যাক।

লাইকার প্রথম জেনারেশন লেইজ ফোন ১ জাপানের বাজারে শার্প ও সফটব্যাংক এর পার্টনারশিপে আসে। প্রথম জেনারেশনের ঐ ফোনটি শার্প একোয়াস আর৬ এর উপর ভিত্তি করে তৈরি ছিল। নতুন লেইজ ফোন ২ তৈরী করা হয়েছে শার্প একোয়াস আর৭ এর উপর ভিত্তি করে।

মজার ব্যাপার হচ্ছে এই নতুন ফোনে লাইকা ব্র্যান্ডিং কোথাও খুঁজে পাওয়া যাচ্ছেনা, বরং এখানে Leitz এর ব্র্যান্ডিং অধিক চোখে পড়বে। লাইকা লেইজ ফোন ২ এর অন্যতম প্রধান আকর্ষণ হলো এর ক্যামেরা মডিউল। ফোনের ব্যাকে থাকা এই ক্যামেরাকে রক্ষা করতে ফোনের বক্সে লাইকা প্রদান করেছে এলুমিনিয়াম লেন্স ক্যাপ এক্সেসরি।

ফোনের রিয়ার ক্যামেরা সেটাপে ৪৭.২মেগাপিক্সেল ১-ইঞ্চি সেন্সর এর সাথে আরো রয়েছে ১.৯মেগাপিক্সেল ডেপথ সেন্সর। ফোনের ফ্রন্টে ১২.৬মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরা সেন্ট্রিক ফোনে Leitz looks নামে একটি ফিচার রয়েছে যা লাইকার এম সিরিজের লেন্স সদৃশ লুক প্রদান করে। লাইকার এম সিরিজে ১৬মিমি ওয়াইড-এংগেল লেন্স থেকে স্ট্যান্ডার্ড ৫০মিমি লেন্স পর্যন্ত, এমনকি ১৩৫মিমি টেলিফটো লেন্সও রয়েছে। বেশ একুরেট হওয়ায় এই লেন্সগুলো প্রফেশনাল ফটোগ্রাফারদের মধ্যে বেশ পরিচিত।

ফোনটিতে ডেডিকেটেড কুইক সেটিংস রয়েছে এডভান্সড লাইকা ক্যামেরা ইউআই চালু করার জন্য। এছাড়া ব্যবহারকারীগণ লাইক এম সিরিজ শাটার সাউন্ড, লাইকা ফিল্টার, ইত্যাদি বিষয় কাস্টমাইজ করতে পারবেন। লেইজ ফোন ২ এ লাইকা থেকে অনুপ্রাণিত কাস্টমাইজড অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম এর দেখা মিলবে। রয়েছে একটি স্পেশাল উইজেট যা দ্বারা লাইকা ফটোগ্রাফারদের তোলা সেরা ছবিগুলো প্রদর্শন করা হবে।

বিশ্বের সবচেয়ে বড় ক্যামেরা সেন্সর ও ২৪০হার্জ স্ক্রিন রয়েছে এই ফোনে

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

লেইজ ফোন ২  চলবে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট দ্বারা। ১২জিবি র‍্যাম এর পাশাপাশি এই ফোনে ৫১২জিবি স্টোরেজ পাবেন। এছাড়া ১টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বৃদ্ধিতে ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে।

লাইকা লেইজ ফোন ২ এর ফ্রন্টে রয়েছে pro-IGZO ওলেড প্যানেল যা রেজুলেশন WUXGA+ বা ২৭৩০ x 1260 পিক্সেলস। এই ডিসপ্লের একটি আকর্ষণীয় ফিচার হলো এতে থাকা ২৪০ হার্জ রিফ্রেশ রেট। আরো রয়েছে মাথানষ্ট ২০০০নিটস এর পিক ব্রাইটনেস। এছাড়া ফোনটিতে ডলবি ভিশন এর পাশাপাশি ইন-ডিসপ্লে আলট্রাসনিক ফিংগারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

৫০০০মিলিএম্প ব্যাটারির এই ফোনে ওয়্যারলেস চার্জিং এর পাশাপাশি আইপি৬৮ রেটিং, আপডেটেড ব্লুটুথ, ওয়াইফাই, এবং হেডফোন জ্যাকও রয়েছে। লাইকা লেইজ ফোন ২ এর দাম ধরা  হয়েছে ২২৫,৩৬০ জাপানিজ ইয়েন যা আমাদের টাকায় কনভার্ট করলে দাঁড়ায় প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকার মতো। শুধুমাত্র সাদা রঙে পাওয়া যাবে ফোনটি। 

লাইকা লেইজ ২ ফোনটিতে নিঃসন্দেহে অসাধারণ ক্যামেরা সেটাপ রয়েছে। তবে এই ক্যামেরা ফোনটি মূলত সাধারণ স্মার্টফোন প্রেমীদের জন্য নয়। ফোনের ক্যামেরাই যাদের কাছে সব, সেসব প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য হলো এই ফোন। যেখানে স্যামসাং, গুগল বা অ্যাপল সকল ধরনের গ্রাহকের জন্য ফোন তৈরি করে, সেখানে এই ফোন নিয়ে লাইকার লক্ষ্য ছিলো শুধুমাত্র ফটোগ্রাফি লাভারদের জন্য একটি প্রফেশনাল ক্যামেরা ফোন তৈরী করা। তাই আপনি যদি একদম প্রফেশনাল লেভেলের মোবাইল ফটোগ্রাফি চান, তাহলে এই ফোনটি কেনার চিন্তা করতে পারেন।

👉 ভিডিওঃ উড়োজাহাজ নিয়ে অবিশ্বাস্য কিছু তথ্য জানুন

👉 আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করে সাথেই থাকুন। এখানে ক্লিক করে সাবস্ক্রিপশন কনফার্ম করুন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,609 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.