অফিসিয়ালি দেশে এলো অনার ফোন – শুরুতেই ২০০ মেগাপিক্সেলের চমক!

অনার (Honor) ব্র্যান্ডের কথা মনে আছে? হ্যা, একসময় হুয়াওয়ে এর সাব-ব্রান্ড থাকা অনার ব্র্যান্ড এর কথা বলছি। বর্তমানে অনার স্বাধীন একটি টেক ব্র্যান্ড হিসেবে অপারেট করছে।

দেশের বাজারে অফিসিয়ালি পা রাখলো অনার। ভারতের পর বাংলাদেশের বাজারেও Gen Z কে টার্গেট করা ব্র্যান্ডটি তাদের প্রথম ফোন অফিসিয়ালি দেশের বাজারে লঞ্চ করেছে বিশাল এক লঞ্চ ইভেন্টের মাধ্যমে। চলুন বিস্তারিত জানি অনার ৯০ সম্পর্কে।

দেশের বাজারে নিজেদের যাত্রার অংশ হিসেবে অনার ৯০ ফোনটি লঞ্চ করেছে অনার। ফোনটি দেশের বাজারে আনঅফিসিয়ালি আগে থেকে পাওয়া গেলেও অফিসিয়াল ফোনটি কিনলে ওয়ারেন্টি ও আফটার-সেলস সাপোর্ট পাওয়া যাবে।

অনার ৯০ স্পেসিফিকেশন

অনার ৯০ এর ডিজাইন শুধুমাত্র সাধারণ নয় বরং “Gorgeous” বটে। ফোনের ব্যাকে দুইটি ক্যামেরা সার্কেলে ফোনের রিয়ার ক্যামেরা স্থান পেয়েছে, ফ্রন্টে রয়েছে পাঞ্চ-হোল ডিসপ্লে। ফোনটির কালার ভ্যারিয়ান্টগুলো দেখতে বেশ আকর্ষণীয় ও যে কারো পছন্দ হতে বাধ্য।

৬.৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে রয়েছে অনার ৯০ ফোনটিতে যার রেজ্যুলেশন ২৬৬৪ x ১২০০ পিক্সেল। ১৬০০ নিটস পিক ব্রাইটনেস এর এই ডিসপ্লেতে ১২০ হার্জ রিফ্রেশ রেট তো থাকছেই। মাত্র ১৮৩ গ্রাম ওজন ফোনটির। অনার ৯০ ফোনটির হেডলাইনিং ফিচার হলো এর ২০০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা যেখানে এর আগের ফোনটিতে ৫৮ মেগাপিক্সেল ক্যামেরা ছিলো। প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে।

তবে বেশি মেগাপিক্সেল মানেই সেরা ক্যামেরা তা বলা যাবেনা। রিভিউতে দেখা গিয়েছে অনার ৯০ বেশ ভালো মানের ছবি তুলতে সক্ষম। ফোনের ফ্রন্টে রয়েছে ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটিতে কনটেন্ট ক্রিয়েটরদের জন্য অটোমেটিক এডিটিং এর মত এআই-ভিত্তিক ফিচার রয়েছে। তবে এখানে কোনো ধরনের অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন থাকছেনা যা দাম বিবেচনায় কিছুটা হতাশাজনক।

অনার ৯০ চলবে স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর দ্বারা, তবে এখানে এই প্রসেসরের সাধারণ নয় বরং “Accelerated Edition” ব্যবহার করা হয়েছে যার ফলে ২.৫ গিগাহার্জ ক্লকস্পিড থাকছে। অনার ৯০ চলবে এন্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিক ইউআই দ্বারা। দেশের বাজারে শুধুমাত্র ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এর একমাত্র ভ্যারিয়ান্টে ফোনটি পাওয়া যাবে।

অনার ৯০ ফোনটিতে ৫০০০ মিলিএম্প ব্যাটারি রয়েছে। ফোনটি ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে যা ফোনটিকে ১১% থেকে ফুল চার্জ করতে মাত্র ৩৯ মিনিট সময় নেয়। 

honor 90

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

একনজরে অনার ৯০ এর ফিচারসমূহ:

  • ডিসপ্লেঃ ৬.৭ ইঞ্চি এমোলেড ডিসপ্লে
  • প্রসেসরঃ স্ন্যাপড্রাগন ৭ জেন ১
  • র‍্যামঃ ১২ জিবি
  • স্টোরেজঃ ২৫৬ জিবি 
  • প্রাইমারি ক্যামেরাঃ ২০০ মেগাপিক্সেল ট্রিপল
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্প
  • চার্জিংঃ ৬৬ ওয়াট

অনার ৯০ দাম

অনার ৯০ এর প্রি-বুকিং শুরু হচ্ছে অক্টোবর ১৭ থেকে যার সাথে গিফটও পাওয়া যাবে। অনার ৯০ পাওয়া যাবে শুধুমাত্র ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়ান্টে। অনার ৯০ এর দাম ৫৬,৯৯৯ টাকা।

অনার ৯০ ফোনটি সম্পর্কে তো বিস্তারিত জানলেন, দেশের বাজারে এই ফোনটি বা অনার ব্র্যান্ড কি সাড়া ফেলতে পারবে? অনার ব্র্যান্ড সম্পর্কে আপনার ব্যক্তিগত মতামত আমাদের জানাতে পারেন কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,586 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *