নাথিং ফোন ২ যেসব চমক নিয়ে আসছে (ফাঁস হওয়া তথ্য অনুযায়ী)

গতবছর রিলিজ পাওয়া ফোনগুলোর মধ্যে “নাথিং ফোন ১” ছিলো সবচেয়ে আলোচিত। ভিন্নধর্মী ডিজাইন, অত্যাধুনিক ফিচার এবং বাজেট ফ্রেন্ডলি একটা ফোন হিসেবে নাথিং ফোন ১ সকল শ্রেনীপেশার মানুষের উপর ব্যাপক সাড়া ফেলে। নাথিং ফোন এর জনক কার্ল পে গত বছর ডিসেম্বরে তার নিজস্ব টুইটার একাউন্ট থেকে জানান যে “নাথিং ফোন ১” এর পরবর্তী মডেল “নাথিং ফোন ২” নিয়ে কাজ চলছে। পরবর্তীতে তিনি এবছরের জানুয়ারী মাসের ৩০ তারিখে জানান ফোনটি এবছরই বাজারে আসছে। 

সম্প্রতি নাথিং কোম্পানি জানিয়েছে যে তাদের নতুন ফোন জুলাই মাসে রিলিজ হচ্ছে। তারা তাদের নতুন মডেল সম্পর্কেও বিভিন্ন তথ্য শেয়ার করেছে। নাথিং কোম্পানি তাদের টুইটার একাউন্টে নাথিং ফোন ২ এর ডিসপ্লে সাইজ,ব্যাটারি সাইজ জানিয়ে ক্রেতাদের মনে আগ্রহ বাড়াচ্ছে।

ব্যাটারি সম্পর্কে কোম্পানিটি নিশ্চিত করেছে যে নতুন ওই ফোনে ৪৭০০ মিলি এম্পিয়ার ব্যাটারি থাকবে, যা পূর্ববর্তী মডেল থেকে ২০০ মিলি এম্পিয়ার এর একটি আপগ্রেড। যদিও তার সাথে অতীতের গুজবের মিল পাওয়া যাচ্ছে না যেখানে ৫০০০ মিলি এম্পিয়ার ব্যাটারির অনুমান করা হয়েছিলো। তবে দাবি অনুযায়ী ব্যাটারিতে আপগ্রেড এসেছে যেটা সাধারণ মানুষের মধ্যে আরো আগ্রহ বাড়াচ্ছে।

পারফমেন্সের ক্ষেত্রেও বিশাল এক আপগ্রেড আসতে যাচ্ছে “নাথিং ফোন ২” এ। নাথিং কোম্পানি যখন থেকে জানায় যে তারা স্ন্যাপড্রাগন ৮ সিরিজের চিপসেট ব্যবহার করবে তখন থেকেই এটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। কোম্পানির সিইও কার্ল পে এবার জানান যে তারা স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেটটি ব্যবহার করবেন। এটি “নাথিং ফোন ১” এর থেকে বিশাল এক আপগ্রেড। তিনি আরো জানান যে প্রাথমিক পরীক্ষাগুলোতে ফোনের সর্বোপরি পারফমেন্স পূর্ববর্তী মডেল থেকে প্রায় ৮০% বৃদ্ধি পেয়েছে এবং অ্যাপ চালু করার গতি প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। তাছাড়া স্ন্যাপড্রাগন ৭ এর পরিবর্তে স্ন্যাপড্রাগন ৮ব্যবহারের ফলে ফোনের ব্যাটারি লাইফ, নেটওয়ার্ক কানেক্টিভিটি এবং ক্যামেরার সক্ষমতায় উল্লেখযোগ্য ভাবে উন্নতি হয়েছে। নিঃসন্দেহে এই আপগ্রেড সাধারণ ক্রেতাকে আরো বেশি আকৃষ্ট করবে।

ক্যামেরার পারফমেন্সের দিক দিয়ে “নাথিং ফোন ২” এর পূর্ব পূর্বসূরী থেকে অনেকাংশে এগিয়ে। স্ন্যাপড্রাগন ৮+ ১ম জেন চিপসেটটিতে একটি ১৮-বিট ইমেজ সিগন্যাল প্রসেসর রয়েছে যা “নাথিং ফোন ১” এর আইএসপি থেকে ৪০০০ গুণ বেশি ডাটা ক্যাপচার করতে সক্ষম। এর ফলে “নাথিং ফোন ২” এর ক্যামেরা 60 fps এ Raw HDR এবং 4K রেকর্ডিংয়ের মতো সুবিধা দিতে পারবে।

nothing phone

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

নাথিং কোম্পানি ইউজার এক্সপেরিয়েন্সের দিকে বেশি খেয়াল রাখার প্রতিজ্ঞা সবসময় করে আসছে। সেজন্য তাদের ব্যবহৃত প্রসেসরটি একবছর ধরে তারা বিশেষ ভাবে পর্যবেক্ষন করে তাদের নতুন ফোনে এটি সংযোজন করেছে। সাধারণত সর্বশেষ টেকনোলজি ব্যবহার করার ক্ষেত্রে ব্যবহারকারীকে অতিরিক্ত খরচ করতে হয়। যেটা ব্যবহারকারীর সুবিধার দৃষ্টিকোণ থেকে খুব একটা উপযোগী নয়। স্ন্যাপড্রাগন ৮+ ১ম জেন প্রসেসরটি ব্যবহার করে নাথিং কোম্পানি তাদের ফোনের মূল্য সাধারণ ব্যবহারকারীদের সাধ্যের মধ্যে রাখার একটি বড় ইঙ্গিত দিয়ে রেখেছে। 

“নাথিং ফোন ২” এর সম্ভাব্য স্পেসিফিকেশন

  • ডিসপ্লেঃ ৬.৭ ইঞ্চি FHD+ AMOLED ডিসপ্লে
  • রিফ্রেশ রেটঃ ১২০ হার্জ
  • ফিংগারপ্রিন্টঃ ইন-ডিসপ্লে
  • প্রসেসরঃ Qualcomm Snapdragon 8+ Gen1 SoC
  • ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা,৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
  • র‍্যাম ও স্টোরেজঃ ৮জিবি+১২৮ জিবি, ৮ জিবি+২৫৬ জিবি, ১২জিবি+২৫৬জিবি
  • ব্যাটারিঃ ৪৭০০ মিলি এম্পিয়ার, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং

“নাথিং ফোন ১” গত বছর ব্যাপক আলোড়ন সৃষ্টি করার কারণে সকল ফোনপ্রেমী মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করে আছে “নাথিং ফোন ২” এর দিকে। পূর্বের ফোনের তুলনায় দামের খুব বেশি তফাৎ না রেখে এতো বিশাল আপগ্রেড আনতে পারলে ফোনপ্রেমীদের পছন্দের তালিকায় অনেক উপরে উঠে আসবে “নাথিং ফোন ২” মডেলটি। এ বিষয়ে আপনার মতামত কমেন্ট বক্সে জানিয়ে আমাদের সাথে যুক্ত থাকতে পারেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,573 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *