স্কাইপ একাউন্ট ছাড়াই চ্যাট করা যাবে স্কাইপে!

skype-3-way-image

মাইক্রোসফটের অনলাইন যোগাযোগ সেবা স্কাইপ নতুন এবং অত্যন্ত দরকারী একটি ফিচার চালু করেছে। এখন আপনি আপনার স্কাইপ একাউন্ট থেকে অন্যদেরকে চ্যাটিং, ভিডিও বা অডিও কলের জন্য আমন্ত্রণ জানাতে পারবেন। এজন্য অপর প্রান্তে থাকা ব্যবহারকারীর কোনো স্কাইপ একাউন্টে সাইন-ইন করতে হবেনা। সুতরাং আপনার কোনো বন্ধুর যদি স্কাইপ একাউন্ট না থাকে তার পরেও আপনি তার সাথে স্কাইপে চ্যাট করতে পারবেন।

নতুন এই সুবিধাটি পাওয়া যাবে লেটেস্ট ভার্সনের স্কাইপ উইন্ডোজ, ম্যাক ও ওয়েব অ্যাপে। এক্ষেত্রে প্রথমে স্কাইপে লগইন করে স্কাইপ উইন্ডোর উপরের দিকে বামপাশে থাকা +New অপশনে ক্লিক করতে হবে।

skype url 1

 

এরপর স্কাইপ আপনাকে কন্টাক্ট অ্যাড করার অপশন দেবে। সেখানে একটি লিংক পাওয়া যাবে যেটি ইমেইল, টেক্সট মেসেজ কিংবা অন্য কোনোভাবে অপর প্রান্তে থাকা মানুষটির নিকট প্রেরণ করতে হবে।

skype url 2

 

তিনি উক্ত লিংক ভিজিট করলেই স্কাইপ একাউন্টে লগইন না করেও স্কাইপ চ্যাটে যোগ দিতে পারবেন।

skype url 3

 

লেটেস্ট ভার্সনের স্কাইপ ডাউনলোড করতে এই লিংক ভিজিট করুন। অথবা আপনার পিসিতে থাকা স্কাইপ অ্যাপের ‘হেল্প’ সেকশনে গিয়ে ‘চেক ফর আপডেটস’ সিলেক্ট করুন। সেখান থেকে স্কাইপ অ্যাপ আপডেট করা যাবে।

যদিও একাউন্ট ছাড়া চ্যাটিংয়ের ধারণা এটাই প্রথম নয়। ফায়ারফক্স ৪১ ভার্সনে ব্রাউজারটির মধ্যে বিল্ট-ইন ইনস্ট্যান্ট মেসেজিং ফিচার দেয়া হয়েছে যার মাধ্যমে শুধুমাত্র ব্রাউজার থেকে বন্ধুদের সাথে চ্যাটিং করা যাবে। এজন্য আলাদা কোনো চ্যাটিং সার্ভিস যেমন ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ প্রভৃতিতে সাইন-ইন করতে হবেনা। এই ফিচারটির নাম ‘ফায়ারফক্স হ্যালো’ যা ওয়েবআরটিসি প্রযুক্তি ব্যবহার করে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *