ফেসবুক ‘অন দিস ডে’ ফিচারের সবচেয়ে বড় সমস্যাটি সমাধান হলো

facebook on this day img

ফেসবুক যখন প্রথম তাদের “On this day” ফিচার চলু করে তখন এতে আনন্দময় স্মৃতির পাশাপাশি যেসব স্মৃতির কথা মানুষ ভুলে থাকতে চায় (অর্থাৎ বেদনাদায়ক স্মৃতি) তাও দেখাতো যা খুবই বিব্রতকর।

ফেসবুক নিজেও এসব পরিস্থিতি এড়াতে চায়। আর এ জন্যই তারা “On this day” নামক ফিচারে বেশ কিছু পরিবর্তন এনেছে। এখন আপনি ইচ্ছা করলেই অন দিজ ডে ফিচারে যেসব লোকের বা যে যে তারিখের ঘটনা দেখতে না চান তা ঠিক করে দিতে পারবেন। ফেসবুক আপনার এ সেটিংস মনে রাখবে এবং সে অনুসারে ফিল্টার করে ‘অন দিস ডে’ তে মুহূর্তগুলো শো করবে।

on_this_day_filters

একইভাবে ভালোবাসা দিবসের মত দিনে যাতে আপনার প্রাক্তন গার্লফ্রেন্ড/বয়ফ্রেন্ডকে দেখতে না হয় (মানে যদি আপনি না চান আরকি) সে ব্যাপারেও বিশেষভাবে প্রেফারেন্স সেট করা যাবে।

ফেসবুকের অন্যান্য সকল নতুন সুবিধার মতই, এই প্রেফারেন্সের বিষয়টি এখনো সবার জন্য প্রযোজ্য নয়। তবে আপনি আপনার On this day পেজে গিয়ে চেক করতে পারেন যে আপনি এ সুবিধা পাচ্ছেন কিনা।

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 7,401 other subscribers

[★★] প্ৰযুক্তি নিয়ে লেখালেখি করতে চান? এক্ষুণি একটি টেকবাজ একাউন্ট খুলে বিজ্ঞান ও প্রযুক্তি নিয়ে পোস্ট করুন! techbaaj.com ভিজিট করে নতুন একাউন্ট তৈরি করুন। হয়ে উঠুন একজন দুর্দান্ত টেকবাজ!

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.