মেসেঞ্জার ভিডিও কলে নতুন সুবিধা এলো

বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে মেসেঞ্জারে গ্রুপ চ্যাটে আড্ডার আসর নতুন কোনো বিষয় নয়। পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবের সাথে গেম খেলা বেশ আনন্দায়ক বটে। ফেসবুক গেমিং এর কল্যাণে এই কাজ আরো সহজ হয়েছে। এবার ফেসবুক নিয়ে এলো মেসেঞ্জার এর জন্য একটি নতুন শেয়ারড গেমিং ফিচার যা ব্যবহার করে অনগোয়িং ভিডিও কল এর সময় গেম খেলতে পারবেন ব্যবহারকারীগণ।

চলুন জেনে নেওয়া যাক মেসেঞ্জারে কি কি গেম খেলা যাবে, কোন কোন ধাপ অনুসরণ করে মেসেঞ্জারে ভিডিও কলে গেম খেলা যাবে ও নতুন এই ফিচার এর সকল খুঁটিনাটি।

মেসেঞ্জারে গেমস খেলবেন যেভাবে

মেসেঞ্জার এর উক্ত নতুন ফিচার এর কল্যাণে মোট ১৪টি গেম খেলা যাবে। গেমগুলোর মধ্যে জনপ্রিয় গেম, যেমন: মিনি গল্ফ, ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস, কার্ড ওয়ারস, এপ্লোডিং কিটেনস, ইত্যাদি গেম রয়েছে।

প্রতিটি গেম এর মোট খেলোয়াড় সংখ্যা আলাদা হলেও অধিকাংশ গেম এর ক্ষেত্রে শুধুমাত্র দুইজন মিলে একসাথে খেলা যাবে। এতোগুলা গেম এর মধ্যে যেকেউ নিজের বন্ধুদের সাথে খেলার জন্য প্রিয় গেম খুঁজে নিতে পারবে। মেসেঞ্জারে বন্ধুদের সাথে ভিডিও কলের সময় গেম খেলার প্রক্রিয়া বেশ সহজ। কয়েকটি সহজ ধাপে মেসেঞ্জারে কলে থাকা অবস্থায় গেম খেলা যাবে।

প্রথমত মেসেঞ্জার অ্যাপ এর লেটেস্ট ভার্সন আপনার ফোনে ইন্সটল থাকতে হবে ও কলে থাকা অন্য ব্যক্তি মানে যাদের সাথে গেম খেলবেন তাদের অ্যাপও আপডেট হওয়া জরুরি। অ্যাপ ইন্সটল করার পর গেমস খেলার নিয়ম বেশ সহজ। মেসেঞ্জারে গেমস খেলতে আমাদের পোস্টে দেওয়া নিয়মসমূহ অনুসরণ করুন।

facebook messenger gaming in video call

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

  • মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করুন ও কমপক্ষে একজন ব্যক্তিকে নিয়ে ভিডিও কল চালু করুন
  • উক্ত ব্যক্তি বা ব্যক্তিরা জয়েন করার পর সেন্টারে থাকা গ্রুপ মোড বাটনে ট্যাপ করুন
  • বোটমে থাকা Play আইকনে ট্যাপ করুন
  • প্রদর্শিত গেমস এর তালিকা থেকে আপনার পছদের গেমটি বেছে নিন

ব্যাস! এবার মেসেঞ্জার অ্যাপেই দেখতে পাবেন নতুন ইন্টারফেস যা ভিডিও কল এর স্ক্রিনকে ছোট করে একসাথে করবে স্ক্রিনের টপে।

ফেসবুক গেমিং দ্বারা এক ব্লগ পোস্টে জানানো হয়েছে মেসেঞ্জার এর লেটেস্ট ভার্সন ইন্সটল করা থাকলে যেকেউ ভিডিও কল এর সময় এসব গেমস খেলতে পারবেন।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,562 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *