স্মার্টগ্লাস পেটেন্ট পেল স্যামসাং

samsung sports glassesইলেকট্রনিকস পণ্য নির্মাতা স্যামসাং সম্প্রতি গুগল গ্লাসের মত ডিজিটাল চশমা প্রযুক্তির পেটেন্ট রেজিস্ট্রেশন করিয়ে নিয়েছে। চলতি বছরের প্রথম দিকে কোরিয়ান কর্তৃপক্ষের নিকট সংশ্লিষ্ট পেটেন্টের জন্য আবেদন করলে অক্টোবরে তা স্যামসাংয়ের অনুকূলে পুরোপুরি নিবন্ধিত অবস্থায় পৌঁছেছে বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

গ্যালাক্সি নির্মাতার নতুন এই পরিধানযোগ্য পণ্যের নাম দেয়া হয়েছে “স্পোর্টস গ্লাসেস” যা স্বচ্ছ বা অস্বচ্ছ ফ্রেমবদ্ধ হবে ও এর পেছনের দিকে তারের মাধ্যমে স্মার্টফোনের সাথে সংযুক্ত করার ব্যবস্থা থাকবে। অবশ্য, গুগল গ্লাসে ওয়্যারলেস পদ্ধতিতেই স্মার্ট ডিভাইসের সাথে যুক্ত হওয়ার সুবিধা রয়েছে।

স্যামসাং স্পোর্ট গ্লাসে এক জোড়া বিল্ট-ইন ইয়ারফোনও লক্ষ্য করা যায় যা গান শোনা কিংবা ফোনকল করার ক্ষেত্রে ব্যবহৃত হবে। গ্লাসটির পেটেন্ট ডিজাইন দেখে এতে ক্যামেরা থাকার সম্ভাবনা আছে বলেই মনে হচ্ছে। আর এর ডিসপ্লে সিস্টেম গুগল গ্লাসের মতই।

এই মুহুর্তে স্পোর্ট গ্লাসের একদম প্রাথমিক ডিজাইন প্রকাশিত আছে। কিন্তু ভবিষ্যতে এতে আরও উন্নয়ন আসাটাই স্বাভাবিক। তখন ডিভাইসটিতে তারের পরিবর্তে ব্লুটুথ কানেক্টিভিটিও জুড়ে দেয়া হতে পারে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *