স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজ এলো ২০০ মেগাপিক্সেল পর্যন্ত ক্যামেরা নিয়ে

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে স্যামসাং ঘোষণা করলো তাদের ২০২৩সালের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ সিরিজ। স্যামসাং গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩+ ও স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা – এই তিনটি ফোন থাকছে এই বছরের স্যামসাং ফ্ল্যাগশিপ সিরিজে। চলুন জেনে নেওয়া যাক স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজ সম্পর্কে বিস্তারিত।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা
স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা

দেখতে অনেকটা গ্যালাক্সি এস২২ আলট্রা এর মত হলেও কিন্তু ঐ ফোনের সাথে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা এর সাদৃশ্য সেখানেই শেষ। প্রথমত পুরোনো ফ্যান্টম ব্ল্যাক কালারের পাশাপাশি নতুন গ্রিন, ল্যাভেন্ডার ও ক্রিম কালারে পাওয়া যাবে ফোনটি। নতুন কি কি থাকছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রাতে? চলুন জেনে নেওয়া যাক।

কাস্টম-টিউনড স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম ফর গ্যালাক্সি চিপসেট ব্যবহার করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রাতে। কোয়ালকম এর সাথে এই বছর একজোট হয়েছে স্যামসাং, এছাড়া এবার বিশ্বের কোনো দেশেই আর এক্সিনোস চিপযুক্ত এস২৩ আলট্রা দেখা যাবেনা।

উল্লেখযোগ্য উন্নতি এসেছে মেইন ক্যামেরাতে। স্যামসাং এর ২০০মেগাপিক্সেল আইসোসেল এইচপি সেন্সর থাকছে এখানে যা ১৬পিক্সেলকে একটিতে পরিণত করে ১২মেগাপিক্সেল ফাইনাল আউটপুট প্রদান করে। আবার চারটি পিক্সেলকে একটিতে পরিণত করে ৫০মেগাপিক্সেল শটও আউটপুট দিতে পারে ফোনটি।

গ্যালাক্সি এস২৩ সিরিজের হাত ধরে Expert RAW মোড অ্যাপ থেকে এবার সরাসরি চলে এলো ন্যাটিভ ক্যামেরা অ্যাপে। এর ফলে মাল্টি-ফ্রেম প্রসেসিং এর ক্ষেত্রে বেশ সুবিধা পাওয়া যাবে। গ্যালাক্সি এস২৩ আলট্রাতে নতুন অ্যাস্ট্রো হাইপারল্যাপ্স ভিডিও মোড রয়েছে।

গ্যালাক্সি এস২৩ আলট্রা এর অন্য তিনটি ব্যাক ক্যামেরা হলো ১০মেগাপিক্সেল পেরিস্কোপ ক্যামেরা, ১০মেগাপিক্সেল টেলিফটো লেন্স ও ১২মেগাপিক্সেল আলট্রাওয়াইড সেন্সর। ফোনের ফ্রন্টে স্ক্রিনের উপরের দিকে মাঝখানে রয়েছে ১২মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা।

গতবছরের এস২২ আলট্রা এর ন্যায় একই ৬.৮ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২এক্স ডিসপ্লে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রাতে। এই ডিসপ্লের রেজ্যুলেশন ১৪৪০x৩০৮৮ পিক্সেলস ও ব্রাইটনেস ১৭৫০নিটস। এই ডিসপ্লেতে এডাপটিভ রিফ্রেশ রেট রয়েছে যা ১হার্জ থেকে ১২০হার্জ পর্যন্ত যেতে পারে। যুক্ত হয়েছে আরো স্মার্ট ভিশন বুস্টার যা তিন ধরনের লাইটিং কন্ডিশনে ফোনের ডিসপ্লের কালার টোন ও কন্ট্রাস্ট পরিবর্তন করবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা এর ফ্রন্ট ও ব্যাকে গরিলা গ্লাস ভিকটাস ২ ব্যবহার করা হয়েছে প্রটেকশনের জন্য। ৪৫ওয়াট চার্জিং এর পাশাপাশি এখানে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি থাকছে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আলট্রা এর বেস ভ্যারিয়েন্ট শুরু ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেল দিয়ে যার দাম ১,২০০০ডলার। এছাড়া সর্বোচ্চ ১২জিবি র‍্যাম ও ১টেরাবাইট স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও স্যামসাং গ্যালাক্সি এস২৩+

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও স্যামসাং গ্যালাক্সি এস২৩+
স্যামসাং গ্যালাক্সি এস২৩ ও স্যামসাং গ্যালাক্সি এস২৩+

আগেই বলেছি সকল স্যামসাং গ্যালাক্সি এস২৩ মডেলে এই বছর পেয়ে যাবেন কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফর গ্যালাক্সি প্রসেসর। মূলত এই চিপের সাধারণ মডেলের চেয়ে কাস্টম-মেইড চিপটির ক্লক স্পিড অধিক। তবে এখানে র‍্যাম থাকছে সর্বোচ্চ ৮জিবি ও স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত পাওয়া যাবে।

আলট্রা মডেলের মত বড়সড় আপডেট না হলেও এই এস২৩ ও এস২৩ প্লাস ফোন দুইটির ক্যামেরাতে আপগ্রেড এসেছে। ৫০মেগাপিক্সেল মেইন সেন্সরে পেয়ে যাচ্ছেন ৮কে ৩০এফপিএস ভিডিও রেকর্ড করার সুবিধা। আরো থাকছে ১২মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা ও ৩এক্স টেলিফটো ক্যামেরা। ফোনের ফ্রন্টে স্ক্রিনের উপরের দিকে মাঝখানে রয়েছে ১২মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা, যা এখন ৬০এফপিএস সুপার এইচডিআর ভিডিও রেকর্ড করতে পারে।

ক্যামেরার মত ডিসপ্লেতে ছোটোখাট পরিবর্তন এসেছে। ফ্ল্যাট ডায়নামিক অ্যামোলেড ২এক্স প্যানেলের এই ডিসপ্লের রেজ্যুলেশন ফুলএইচডি+ যাতে আবার ৪৮ হার্জ থেকে ১২০হার্জ পর্যন্ত রিফ্রেশ রেট রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনটিতে ৬.১ইঞ্চি ডিসপ্লে রয়েছে ও গ্যালাক্সি এস২৩+ এ রয়েছে ৬.৬ইঞ্চির স্ক্রিন।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনটিতে ৩৯০০মিলিএম্প ও গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনটিতে ৪৭০০মিলিএম্প ব্যাটারি রয়েছে। এস২৩ এ ২৫ওয়াট ও এস২৩+ এ পেয়ে যাবেন ৪৫ওয়াট ফাস্ট চার্জিং। এই দুইটি মডেলেও উপস্থিত রয়েছে গরিলা গ্লাস ভিকটাস ২ এর প্রটেকশন। প্রত্যেকটি মডেল পাওয়া যাবে চারটি কালারেঃ ক্রিম, গ্রিন, ল্যাভেন্ডার ও ফ্যান্টম ব্ল্যাক।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনটির ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেল এর ৮০০ডলার। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাস এর ৮জিবি র‍্যাম ও ২৫৬জিবি ভ্যারিয়েন্ট এর দাম ১০০০ডলার।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,575 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *