কিছু আইফোন ৮ এর ব্যাটারি চার্জ দিলেই ফুলে উঠছে!

By -

শুনতে কিছুটা নীরস লাগলেও এই টপিকের জন্য এর থেকে ভালো এবং যথাযথ শিরোনাম আমি খুঁজে পাইনি। হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন, সম্প্রতি রিলিজ হওয়া অ্যাপল আইফোন ৮ এর কিছু কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন যে, তারা তাদের নতুন আইফোন ৮ চার্জ দিতেই ডিভাইসগুলো দুইভাগ হয়ে যাচ্ছে। কারণ এর ব্যাটারি ফেঁপে উঠছে (প্রসারিত হচ্ছে) যার ফলে ডিভাইসগুলোর স্ক্রিনের অংশটি মূল বডি থেকে খুলে উপরের দিকে উঠে গেছে।

ডজনখানেক ব্যবহারকারী অ্যাপল সাপোর্ট ফোরাম, ম্যাকরিউমরস ফোরাম, এবং রেডিটে নতুন আইফোন ৮ নিয়ে সমস্যায় পড়ার কথা রিপোর্ট করেছেন, যাদের মধ্যে তিনজনের আইফোন ৮ চার্জ দেয়ার পর ব্যাটারি ফুলে ওঠার কারণে দুইভাগ হয়ে গেছে।

আইফোনের অরিজিনাল চার্জার দিয়ে চার্জ দেয়ার সময়ই এই ঘটনা ঘটেছে বলে তাইওয়ানের এক আইফোন ৮ প্লাস ব্যবহারকারী জানিয়েছেন।

অ্যাপল ঐ ঘটনা স্বীকার করেছে এবং তারা এটা তদন্ত করছে বলে জানিয়েছে।

আইফোন ৮ প্লাস এর কেসিং খুলে স্ক্রিন বিচ্ছিন্ন হওয়ার দ্বিতীয় ঘটনাটি ঘটেছে জাপানের এক ব্যবহারকারীর সাথে। হংকংয়ে আইফোন ৮ নিয়ে একই সমস্যার সম্মুখীন হয়েছেন একজন। তিনটি হ্যান্ডসেটই অ্যাপল ফেরত নিয়ে পরীক্ষানিরীক্ষা করছে বলে জানা গেছে।

ব্যাটারির সমস্যা স্যামসাং গ্যালাক্সি নোট ৭ এর সাথেও হয়েছিল, যার কারণে সেটগুলো বিস্ফোরিত হচ্ছিল। শেষ পর্যন্ত গ্যালাক্সি নোট ৭ বিক্রি বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল স্যামসাং। তবে গ্যালাক্সি এস৮ এবং নোট ৮ এর ব্যাটারি এই সমস্যা থেকে মুক্ত বলেই এ পর্যন্ত দেখা যাচ্ছে।

Comments

Leave a Reply