গ্যালাক্সি নোট ৭ আবারও বিক্রি করতে চায় স্যামসাং

By -

টেক জায়ান্ট স্যামসাং সম্প্রতি এক বিজ্ঞপিতে জানিয়েছে যে, তারা গ্যালাক্সি নোট ৭ এর পরিমার্জিত (refurbished) সংস্করণ বিক্রির পরিকল্পনা করছে। গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারিতে আগুন ধরার প্রবণতার কারণে গত বছর ফোনটি লঞ্চ করার মাত্র দুই মাসের মধ্যেই বাজার থেকে তুলে নেওয়া হয়।

এবার স্যামসাং তাদের নোট ৭ ফোনগুলো বিক্রির জন্য সংশ্লিষ্ট নিয়ন্ত্রক কতৃপক্ষ এবং মোবাইল ক্যারিয়ার কোম্পানিগুলোর সাথে আলোচনা করে এর পরিমার্জিত সংস্করণ বাজারে আনতে চাচ্ছে। এমনকি এগুলো ভাড়ায়ও দেয়া হতে পারে।

প্রায় ৭০ হাজার টাকা মূল্যের স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোনটি উন্মুক্ত করার দুই মাসের মধ্যে ডিভাইসটির কারিগরী ত্রুটি ব্যর্থ নিরাপত্তার মুখোমুখি হলে এর বিক্রি বাতিল করে স্যামসাং। ঐ সময় কোম্পানিটি ২৫ লাখ নোট ৭ বাজার থেকে তুলে নেয়ার ঘোষণা দেয়। এ কারণে স্যামসাংয়ের অন্তত ১৭ বিলিয়ন ডলারের সেলস হাতছাড়া হয়। কিন্তু তারপরেও ২০১৬ সালের শেষ তিন মাসে স্যামসাং রেকর্ড পরিমাণ মুনাফা অর্জন করে

নোট ৭ পুনরায় বিক্রি করতে না পারলে এর বিভিন্ন যন্ত্রাংশ যেমন ক্যামেরা, চিপ এবং এতে ব্যবহৃত বিরল ধাতু যেমন তামা, সোনা, রূপা আলাদা করে কাজে লাগানোর পরিকল্পনা করেছে স্যামসাং।

যদি আবারও বিক্রি হয়, তাহলে পরিমার্জিত এই ফোন নতুন নামেও আসতে পারে কারণ বিশ্বের বিভিন্ন বিমানসংস্থা নোট ৭ এর পরিবহন নিষিদ্ধ করেছে।

যতদূর জানা যায়, কোনো অবস্থাতেই এই রিফার্বিশড ফোনগুলো মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করা হবেনা। স্যামসাং মূলত উদীয়মান বাজারকে লক্ষ্য করে এই ফোন বাজারজাত করবে। আশা করা যায়, নোট ৭ এর নতুন নাম, মূল্য এবং প্রতিটি অঞ্চলের জন্য প্রাপত্যা অদূর ভবিষ্যতে ঘোষণা করবে স্যামসাং।

Comments

Leave a Reply