স্যামসাং ‘গ্যালাক্সি’ ডিভাইসে আসছে নকিয়া ম্যাপ: থাকছে অফলাইন সুবিধা

গুগলের ওপর নির্ভরশীলতা কমাতে বরাবরই চেষ্টা করে আসছে স্যামসাং। এজন্যই এন্ড্রয়েডের বিকল্প তৈরির উদ্দেশ্যে নিজস্ব মোবাইল অপারেটিং সিস্টেম ‘টাইজেন’ ডেভলপ করেছে কোরিয়ান এই প্রতিষ্ঠান। আর এবার গুগল ম্যাপের বিকল্প সেবা দিতে নকিয়ার সাথে চুক্তিবদ্ধ হল গ্যালাক্সি নির্মাতা।

শুক্রবার কোম্পানিদুটি এক যৌথ বিবৃতিতে জানিয়েছে, এন্ড্রয়েড চালিত স্যামসাং গ্যালাক্সি স্মার্ট ডিভাইসে বিশেষ সুবিধাসহ নকিয়া’র ‘হিয়ার ম্যাপস’ ব্যবহার করা যাবে। বিনামূল্যে উপভোগ্য এই ম্যাপ অ্যাপে গ্যালাক্সি ব্যবহারকারীরা তাদের ডিভাইসে বিশ্বের ২০০ দেশের ডিজিটাল মানচিত্র পাবেন। ১০০ দেশের ম্যাপের জন্য থাকবে অডিও পথনির্দেশনা। এছাড়া বেশ কিছু স্থানের ট্রানজিট শিডিউল এবং লাইভ ট্র্যাফিক আপডেটও দেবে নকিয়া হিয়ার ম্যাপস।

তবে এই অ্যাপটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে, এতে গুগল ম্যাপের মতই অফলাইন সাপোর্ট পাওয়া যাবে। অর্থাৎ, আপনি ইচ্ছেমত যেকোন স্থানের ম্যাপ ডাউনলোড করে নিয়ে পরবর্তীতে ইন্টারনেট ছাড়াই ম্যাপিং সেবা নিতে পারবেন।

স্যামসাং গ্যালাক্সি ডিভাইসের জন্য হিয়ার ম্যাপস আসবে অক্টোবরে। একই সময়ে টাইজেন চালিত স্যামসাং গিয়ার স্মার্টওয়াচও বিক্রি শুরু হবে। স্যামসাংয়ের ডিজিটাল হাতঘড়িতেও ব্যবহার করতে পারবেন হিয়ার ম্যাপস।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

Join 8,558 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *