স্যামসাং ওয়ান ইউআই ৬ কবে আসবে? যা জানা যাচ্ছে

ইতিমধ্যে ওয়ান ইউআই ৬ এর প্রথম বিটা রোল আউট করেছে স্যামসাং, জার্মানির নির্দিষ্ট ব্যবহারকারীগণ এটি টেস্ট করার সুযোগ পাচ্ছেন। নতুন নোটিফিকেশন প্যানেল ও অন্যান্য পরিবর্তনসহ রিডিজাইন করা ওয়ান ইউআই ৬ আসছে শীঘ্রই। অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক স্যামসাং ওয়ান ইউআই ৬ এর রিলিজ ডেইট, নতুন ফিচার ও সাপোর্টেড ডিভাইসগুলো সম্পর্কে জানবেন এই পোস্টে।

স্যামসাং ওয়ান ইউআই ৬ রিলিজ ডেট

স্ট্যাবল ভার্সন রিলিজ করার কিছু মাস আগে থেকেই ওয়ান ইউআই এর বিটা ভার্সন রোল আউট করে থাকে স্যামসাং। ইতিমধ্যে ওয়ান ইউআই ৬ বিটা রোল আউট করা হয়েছে জার্মানীর গ্যালাক্সি এস২৩ সিরিজ ব্যবহারকারীদের জন্য। আগস্ট মাসের ৯ তারিখ থেকে গ্যালাক্সি গ্যালাক্সি এ৫৪ ও গ্যালাক্সি এ৩৪ এর জন্য ওয়ান ইউআই ৬ এর বেটা রিলিজ করা হবে। তবে অন্য রিজিওনগুলোতে কখন বেটা ভার্সন রোল আউট করা হবে সে সম্পর্কে কিছু জানায়নি স্যামসাং।

স্যামসাং যদি তাদের আগে অনুসরণ করা পথে হাটে তবে অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক ওয়ান ইউআই৬ বিটা অন্য দেশগুলোতে বেশ শীঘ্রই পৌঁছে যাবে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ভারত ও অন্যান্য গুরুত্বপূর্ণ মার্কেটগুলোতে স্যামসাং তাদের ওয়ান ইউআই এর বিটা ভার্সন আগে রোল আউট করবে।

ওয়ান ইউআই ৬ এর মুক্তির তারিখ বলতে গেলে স্যামসাং যদি তাদের পূর্বের রেকর্ড অনুসরণ করে তাহলে তৃতীয় কোয়ার্টারের মধ্যে আরো কয়েকটি বিটা ভার্সন নিয়ে পরীক্ষা চালানোর পর নভেম্বর মাসে ওয়ান ইউআই ৬ মুক্তি পেতে পারে। তবে এটি নিতান্তই একটি ধারণা মাত্র, যদি বিটা ভার্সন নিয়ে পরীক্ষা সফল না হয় তবে আরো বেশি সময় লাগতে পারে এই আপডেট ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে।

স্যামসাং ওয়ান ইউআই ৬ সাপোর্টেড ডিভাইস

সময়মত সফটওয়্যার আপডেট প্রদানের প্রতিযোগিতায় এন্ড্রয়েড মার্কেটে ভালোই এগিয়ে আছে স্যামসাং। গত তিন বছর ধরে স্যামসাং সফটওয়্যার আপডেট ডিপার্টমেন্টে বেশ উন্নতি করেছে। স্যামসাং প্রায় প্রতি মাসেই সিকিউরিটি আপডেট প্রদান করে থাকে, ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর পাশাপাশি এ সিরিজের মিড-রেঞ্জ ফোনগুলোর জন্যেও আপডেট দিয়ে থাকে কোম্পানিটি। গত তিন বছরে মুক্তি পাওয়া প্রায় সকল স্যামসাং ফোনই পেতে যাচ্ছে ওয়ান ইউআই ৬ এর আপডেট।

samsung one ui 6 info

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

এর স্ট্যাবল বিল্ড প্রথমে গ্যালাক্সি এস২৩ সিরিজ, এরপর গ্যালাক্সি জি ফ্লিপ ৫ ও জি ফোল্ড ৫, এরপর গত বছরের ফ্ল্যাগশিপ ফোনে, সবশেষে গত তিন বছরে মুক্তি পাওয়া গ্যালাক্সি এ সিরিজের ফোনগুলোতে পৌঁছে যাবে। এছাড়া গ্যালাক্সি জি ফোল্ড ৪, ফ্লিপ ৪, ফোল্ড ৩, ফ্লিপ ৩, এই ডিভাইসগুলোতেও ওয়ান ইউআই ৬ এর আপডেট পাওয়া যাবে।

স্যামসাং ওয়ান ইউআই ৬ নতুন ফিচারসমূহ

অ্যান্ড্রয়েড ১৪ এর নতুন ফিচারগুলোর পাশাপাশি এক্সক্লুসিভ ফিচারও থাকবে ওয়ান ইউআই ৬ এ। অ্যান্ড্রয়েড ১৪ বিটাতে গুগল যা কিছু যোগ করছে তার পাশাপাশি স্যামসাং তাদের ওয়ান ইউআই ৬ এ মডার্ন লেআউট ও ক্লিন ডিজাইনকে গুরুত্ব দিবে। রিডিজাইনড নোটোফিকেশন প্যানেল, নতুন আইকন, মিউজিক প্লেয়ার ও অন্যান্য ফিচার থাকবে ওয়ান ইউআই ৬ এ।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *