ইতালি টু বাংলাদেশ টিকেটের দাম | ইতালি থেকে বাংলাদেশ বিমান টিকিটের মূল্য

সিলেটের প্রবাসী বাঙ্গালীদের যেমন বেশিরভাগ ক্ষেত্রেই ঠিকানা লন্ডন হয়ে থাকে তেমনি মাদারীপুর অঞ্চলের মানুষ জন ইতালিতে বেশি পাড়ি জমিয়ে থাকে। ইউরোপের সকল দেশের মধ্যে কর্মসংস্থানের উদ্দেশ্যে বাঙালিরা ইতালিকে প্রাধান্য দিয়ে থাকে। ইতালিতে বাঙালিরা কৃষি, জাহাজ নির্মাণ ও সড়কে পণ্য বেচা কেনা সহ নানান খাতে কাজ করে থাকেন। 

ইতালিতে বর্তমানে প্রায় ১ লক্ষ ৫০ হাজারের বেশি প্রবাসী বাঙালি রয়েছেন। অনেক সময় ইতালিতে বসবাসকারী প্রবাসী বাঙালিরা বাংলাদেশে আসার বিমান ভাড়া সম্পর্কে অনেক সময় অবগত থাকেন না। আজকের এই আর্টিকেলে আমরা ইতালি থেকে বাংলাদেশে বিমান পথে আসার ক্ষেত্রে কত টাকা খরচ করতে হয় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

কোন কোন এয়ারলাইন্সের বিমান ইতালি থেকে বাংলাদেশে যাতায়াত করে? 

বর্তমানে আমাদের কাছে থাকা তথ্য অনুযায়ী বাংলাদেশের কোন সরকারি বা বেসরকারি এয়ারলাইন্সের বিমান ইতালি থেকে বাংলাদেশে যাতায়াত করে না। তবে বিশ্বের অনেক নামি দামি এয়ারলাইন্স ইতালি থেকে বাংলাদেশে ফ্লাইট পরিচালনা করে থাকে। এসকল এয়ারলাইন্সের মধ্যে কাতার এয়ারওয়েজ, ইন্ডিগো এয়ার, শ্রীলংকান এয়ারলাইন্স, এয়ার ইন্ডিয়া, এমিরেটস, আল ইটালিয়া, তার্কিশ এয়ারলাইন্স, ফ্লাই দুবাই, ইতিহাদ এয়ারওয়েজ, লুফথানসা এজি, ওমান এয়ার, সিঙ্গাপুর এয়ারলাইন্স, গালফ এয়ার এবং অস্ট্রিয়ান এয়ারলাইন্স অন্যতম।

কাতার এয়ারওয়েজে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত? 

কাতার এয়ারওয়েজে ইতালি থেকে বাংলাদেশে যেতে ৬৯ হাজার ৩০০ টাকা থেকে শুরু করে ২ লক্ষ ৩৪ হাজার ৩৫০ টাকা পর্যন্ত খরচ হয়ে থাকে। এই এয়ারলাইন্স বাংলাদেশে যাওয়ার ক্ষেত্রে কিছু ফ্লাইটে একটি ট্রানজিট আবার কিছু ফ্লাইটে একাধিক ট্রানজিট ব্যবহার করে থাকে। একটি ট্রানজিট হিসেবে এই এয়ারলাইন্স কাতারের দোহা এয়ারপোর্ট ব্যবহার করে থাকে। একাধিক ট্রানজিটের ক্ষেত্রে কাতার এর দোহা সহ ইতালির রোম, জার্মানির ফ্রাঙ্কফুর্ট কিংবা স্পেনের বার্সেলোনার যেকোনো একটি বিমান বন্দর ব্যবহৃত হয়। কাতার এয়ারওয়েজে বাংলাদেশে যেতে সর্বনিম্ন ১২ ঘন্টা ২৫ মিনিট থেকে সর্বোচ্চ ১ দিন ৮ ঘন্টা ২০ মিনিট পর্যন্ত সময় লাগতে পারে।

ইন্ডিগো এয়ারে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়?

ইন্ডিগো এয়ারে কাতার থেকে বাংলাদেশে যাওয়ার জন্য ২২ ঘন্টা ৩০ মিনিট থেকে শুরু করে ১ দিন ৫ ঘন্টা ১০ মিনিট পর্যন্ত সময় লাগে। ভারতে পরিচালিত এ এয়ারলাইন্সের বাংলাদেশ গামী ফ্লাইটগুলো সাধারণত তুরস্কের ইস্তাম্বুল এবং ভারতের দিল্লী কিংবা মুম্বাই বিমান বন্দরকে তাদের ট্রানজিট হিসেবে ব্যবহার করে। ইন্ডিগো এয়ারে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সর্বনিম্ন ৮১ হাজার ৫০০ টাকা এবং সর্বোচ্চ ১ লক্ষ ১৭ হাজার ৩০০ টাকা।

শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ইতালি থেকে বাংলাদেশ বিমান ভাড়া কত?

৮৬ হাজার ৭০০ টাকা থেকে ১ লক্ষ ১৪ হাজার ২০০ টাকার মধ্যে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের বাংলাদেশে যাওয়ার টিকিট পাওয়া যাবে। এই এয়ারলাইন্স ও দুইটি ট্রানজিট ব্যবহার করে থাকে। কলম্বো এর পাশাপাশি এই এয়ারলাইন্স কাতারের দোহা এবং সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে তাদের ট্রানজিট সম্পন্ন করে থাকে। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ইতালি টু ঢাকা ফ্লাইট গুলোর সময় সীমা ২১ ঘন্টা ৩৫ মিনিট থেকে ১ দিন ১৫ ঘন্টা ১৫ মিনিট পর্যন্ত হয়ে থাকে।

এয়ার ইন্ডিয়াতে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়? 

সর্বনিম্ন ৯৯ হাজার ২৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১ লক্ষ ২০ হাজার ৭৫০ টাকা খরচ করলেই এয়ার ইন্ডিয়ার ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার টিকিট পাওয়া যাবে। এয়ার ইন্ডিয়ার ইতালি টু ঢাকা ফ্লাইট গুলো ভারতের দিল্লী এবং কলকাতায় তাদের দুইটি ট্রানজিট সম্পন্ন করে থাকে। এই ফ্লাইটে বাংলাদেশে যেতে প্রায় ১ দিন ১২ ঘন্টা ৪০ মিনিট পর্যন্ত সময় লেগে যায়।

এমিরেটসে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কেমন?

সংযুক্ত আরব আমিরাতে পরিচালিত এই এয়ারলাইন্সে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার ক্ষেত্রে এক বা একাধিক ট্রানজিটের ফ্লাইট রয়েছে। এক ট্রানজিটের ফ্লাইট গুলোর ট্রানজিট সাধারণত দুবাই এবং যেসকল ফ্লাইট গুলোর একাধিক ট্রানজিট রয়েছে সেগুলো জার্মানির ফ্রাঙ্কফ্রুট এবং দুবাইতে সম্পন্ন হয়ে থাকে। এমিরেটসের বিমান টিকিটের মূল্য ১ লক্ষ ২ হাজার ২৫০ টাকা থেকে শুরু করে ৪ লক্ষ ২১ হাজার ২৫০ টাকা পর্যন্ত হয়ে থাকে। এমিরেটস সবচেয়ে কম সময়ে বাংলাদেশে যেতে প্রায় ১৪ ঘন্টা ১৫ মিনিট সময় নিয়ে থাকে। এছাড়া এমিরেটসের সবচেয়ে বেশি সময়ের ফ্লাইটটি ১ দিন ৬ ঘন্টা ২০ মিনিট সময় নিয়ে থাকে।

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

italy to bangladesh flight ticket cost

👉 সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

আল ইটালিয়াতে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়?

এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য প্রায় ১ লক্ষ ১৫ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে ১ লক্ষ ৩১ হাজার ৫০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার ক্ষেত্রে এই এয়ারলাইন্সের সময় সীমা ১৫ ঘন্টা ২০ মিনিট থেকে ১ দিন ৫ ঘন্টা ৫ মিনিট পর্যন্ত হয়ে থাকে। আল ইটালিয়া এয়ারলাইন্স ইতালির রোম এবং কাতারের দোহা শহরে তাদের ট্রানজিট সম্পন্ন করে থাকে। আল ইটালিয়া এয়ারলাইন্স তাদের কিছু ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে কাতার এয়ারওয়েজের সাহায্য নিয়ে থাকে। এই এয়ারলাইন্সের বিমান টিকিট ক্রয় করার পূর্বে এ সম্পর্কে বিস্তারিত জেনে টিকিট কাটা উচিত। 

তার্কিশ এয়ারলাইন্সে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত? 

তুরস্কের ইস্তাম্বুল এ ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের বিমান গুলোর ইতালি থেকে বাংলাদেশে যেতে ১৪ ঘন্টা ১৫ মিনিট থেকে ১ দিন ১০ ঘন্টা ৫ মিনিট পর্যন্ত সময় লাগে। তার্কিশ এয়ারলাইন্সে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়ার মূল্য সর্বনিম্ন ১ লক্ষ ২৮ হাজার ৭৫০ টাকা এবং সর্বোচ্চ ২ লক্ষ ৩৬ হাজার ৭৫০ টাকা।

ফ্লাই দুবাইতে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ফ্লাই দুবাই এয়ারলাইন্সের বাংলাদেশে যাওয়া বিমান ভাড়া সর্বনিম্ন ১ লক্ষ ৩১ হাজার ৪৫০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ২ লক্ষ ১ হাজার টাকা। এই এয়ারলাইন্স দুবাই বিমানবন্দরকে তাদের ট্রানজিট হিসেবে ব্যবহার করে। বাংলাদেশে যেতে এটি ১৪ ঘন্টা ১৫ মিনিট থেকে শুরু করে ১ দিন ৬ ঘন্টা পর্যন্ত সময় নিয়ে থাকে।

👉 ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে জানুন

এতিহাদ এয়ারওয়েজে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা বিমান ভাড়া লাগে?

এতিহাদ এয়ারওয়েজ ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার ক্ষেত্রে এক ট্রানজিটের ফ্লাইটের পাশাপাশি একাধিক ট্রানজিটের ফ্লাইট ও পরিচালনা করে থাকে। এক ট্রানজিটের ফ্লাইট গুলো আবুধাবিতে ট্রানজিট সম্পন্ন করে থাকে। এছাড়া একাধিক ট্রানজিটের ফ্লাইট এর ক্ষেত্রে আবুধাবির সাথে সুইজারল্যান্ডের জুরিখ অথবা অস্ট্রিয়ার ভিয়েনাকে ব্যবহার করা হয়। অনেক সময় আবার এতিহাদ এয়ারওয়েজ জার্মানির ফ্রাঙ্কফ্রুট এবং ভারতের দিল্লীকেও ট্রানজিট হিসেবে ব্যবহার করে। এতিহাদ এয়ারওয়েজে বাংলাদেশে যাওয়ার টিকিটের সর্বনিম্ন মূল্য ১ লক্ষ ৩৪ হাজার ৭০০ টাকা এবং সর্বোচ্চ মূল্য ৪ লক্ষ ৩৯ হাজার ১৫০ টাকা। ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার জন্য এই এয়ারলাইন্সের সময় সীমা ১৩ ঘন্টা ৪০ মিনিট থেকে ১ দিন ৬ ঘন্টা ২০ মিনিট।

ওমান এয়ারে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

ওমান এয়ারে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান টিকিটের মূল্য সর্বনিম্ন ১ লক্ষ ৬৫ হাজার ৭০০ টাকা এবং সর্বোচ্চ ১ লক্ষ ৮৭ হাজার ৪০০ টাকা। এই এয়ারলাইন্সের বিমান গুলো ট্রানজিট হিসেবে মাসকট বিমানবন্দর ব্যবহার করে থাকে। বাংলাদেশে যেতে এই এয়ারলাইন্সের প্রায় ১৩ ঘন্টা সময় লেগে থাকে।

সিঙ্গাপুর এয়ারলাইন্সে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা লাগে?

ইতালি থেকে বাংলাদেশে যেতে সিঙ্গাপুর এয়ারলাইন্সে ২ লক্ষ ৪২ হাজার টাকা থেকে ৫ লক্ষ ৩৭ হাজার ৭০০ টাকা খরচ হয়। জার্মানির ফ্রাঙ্কফ্রুট এবং সিঙ্গাপুরে ট্রানজিট সম্পন্ন করে এই এয়ারলাইন্সের ফ্লাইট গুলোর বাংলাদেশে যেতে প্রায় ২৩ ঘন্টা ১৫ মিনিট থেকে ১ দিন ৯ ঘন্টা ৩৫ মিনিট সময় লাগতে পারে।

👉 সৌদি এয়ারলাইন্স টিকেট চেক করুন সহজেই

গালফ এয়ারে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার খরচ কত?

২ লক্ষ ৫৪ হাজার ৫০০ টাকা খরচ করে ইতালি থেকে বাংলাদেশে যাওয়া যায় এই এয়ারলাইন্সের মাধ্যমে। গালফ এয়ার বাংলাদেশে যেতে প্রায় ১৮ ঘন্টা ৫৫ মিনিট সময় নিয়ে থাকে। গালফ এয়ার তার ফ্লাইট গুলো ইতালির রোম শহর থেকে এমিরেটস এর সহায়তায় বাংলাদেশে নিয়ে আসে।

অস্ট্রিয়ান এয়ারলাইন্সে ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত? 

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা তে ট্রানজিট নেওয়ার সময় এই এয়ারলাইন্স তাদের যাত্রী এতিহাদ এয়ারওয়েজ এ স্থানান্তর করে থাকে। সেখান থেকে আবুধাবিতে আরেকটি ট্রানজিট সম্পন্ন করে বাংলাদেশে যেতে মোট সময় লাগে প্রায় ১৬ ঘন্টা ৩০ মিনিট। এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য প্রায় ৩ লক্ষ ৭৭ হাজার ৩৫০ টাকা।

ডেউটশকে লুফথানসা এজি এয়ারলাইন্সে ইতালি থেকে বাংলাদেশে যেতে কত টাকা খরচ হয়?

এই এয়ারলাইন্স তাদের নিজস্ব বিমান দিয়ে ফ্রাঙ্কফ্রুট এবং দিল্লীতে ট্রানজিট সম্পন্ন করে থাকে। এছাড়া এই এয়ারলাইন্স জার্মানির ফ্রাঙ্কফ্রুট থেকে কাতার এয়ারওয়েজ, সিঙ্গাপুর এয়ারলাইন্স এবং এমিরেটস এর সহায়তায় যাত্রী বাংলাদেশে পৌছায়। কাতার এয়ারওয়েজে, সিঙ্গাপুর এয়ারলাইন্স ও এমিরেটস তাদের ট্রানজিট হিসেবে যথাক্রমে দোহা, সিঙ্গাপুর এবং দুবাই এয়ারপোর্ট ব্যবহার করে। ডেউটশকে লুফথানসা এজি এয়ারলাইন্সে বাংলাদেশ যাওয়ার জন্য খরচ হয় ১ লক্ষ ৪৭ হাজার ৬০০ টাকা থেকে ৩ লক্ষ ৮১ হাজার ৮০০ টাকা। এই এয়ারলাইন্সের ফ্লাইটের সময় সীমা ১৬ ঘন্টা থেকে ২ দিন ৪০ মিনিট পর্যন্ত হয়ে থাকে।

বিমান টিকিট ক্রয়ের ক্ষেত্রে এয়ারলাইন্সের নিজস্ব ওয়েবসাইট থেকে অনলাইনে টিকিট ক্রয় করা সম্ভব। বিমান পথে যাত্রার কিছুদিন পূর্বে টিকিট ক্রয় করলে বিমান ভাড়া কিছুটা কম হয়ে থাকে। ইতালি থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া সম্পর্কিত আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। 

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *