সৌদি আরবে মোবাইলি সিমের নাম্বার চেক করার উপায়

বাংলাদেশ থেকে হাজারো মানুষ প্রতি বছর হজ্বের উদ্দ্যেশ্যে অথবা কাজের জন্য হলেও সৌদি আরবে যাতায়ত করে থাকেন। মধ্য প্রাচ্যের দেশগুলোর মধ্যে সৌদি আরবে প্রবাসী বাঙ্গালিদের সংখ্যা তুলনামূলক অনেক বেশিই বলা যায়।

আমাদের দেশ থেকে সৌদি আরবে মানুষ হজ্ব বা কাজের উদ্দ্যেশ্যে গেলে সৌদি আরবের ভিতরে অথবা বাংলাদেশে বসবাসরত তাদের আত্মীয়দের সাথে কথা বলার জন্য একটি মোবাইল সিম কার্ডের প্রয়োজন পড়ে। সৌদি আরবে কোন সিম ভাল সেটা নিয়েও আমাদের সাইটে পোস্ট রয়েছে যা অবশ্যই পড়ে নিবেন।

সৌদি আরবে সিম কার্ড ক্রয় করা অনেক সহজ এবং দ্রুততম সময়ে সেটি পাওয়া যায়। সৌদি আরবের সিম কার্ড গুলোর মধ্যে মোবাইলি সিম বা Mobily SIM কোম্পানি খুব জনপ্রিয়। সিম কার্ড কেনার পরও অনেক সময় ব্যবহারকারীরা সিম কার্ডের নাম্বার জানেন না। কিংবা তারা তাদের নিজেদের সিম কার্ডের নাম্বার ভুলে যেতেও পারেন।

আজকের আর্টিকেলে আমরা সৌদি আরবের মোবাইলি সিম কার্ডের ফোন নম্বর চেক করার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানবো। সৌদি আরবে আপনি যদি মোবাইলি সিম ক্রয় করে থাকেন এবং আপনার কাছে আপনার সিম নাম্বার না থাকে তাহলে একাধিক উপায় অবলম্বন করে আপনি আপনার সিমের নম্বর জানতে পারবেন।

সিআইটিসি ওয়েবসাইটের মাধ্যমে 

আপনি আপনার মোবাইলি সিম নাম্বার চেক করার জন্য সিআইটিসি ওয়েবসাইটের সাহায্য নিতে পারেন। আপনি এই সিআইটিসি ওয়েবসাইটের “মাই নাম্বার সার্ভিস” অপশনে যেয়ে আপনার ইকামা নাম্বারের আওতাধীন কত গুলো নাম্বার রেজিস্ট্রেশন করা আছে সেটি জানতে পারবেন। তবে যেসকল বাঙ্গালি হজ্বের উদ্দ্যেশ্যে সৌদি আরব গিয়েছেন তাদের কাছে ইকামা নাম্বার না থাকায় তারা এই উপায় অবলম্বন করতে পারবেন না।

how to check mobily sim number

🔥🔥 গুগল নিউজে বাংলাটেক সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন 🔥🔥

ইউএসএসডি কোড ব্যবহারের মাধ্যমে

মোবাইল নাম্বার চেক করার জন্য সবচেয়ে সহজ উপায় হলো একটি কোড ডায়াল করা। আপনি আপনার সিম কার্ড মোবাইলে সংযুক্ত করে শুধুমাত্র *২২২# নাম্বারে ডায়াল করলেই আপনার মোবাইল নাম্বারটি আপনার মোবাইলের স্ক্রিনে দেখতে পারবেন। উক্ত কোড ডায়াল করার জন্য আপনাকে কোনো প্রকার চার্জ প্রদান করতে হবে না।

টেক্সট মেসেজ পাঠানোর মাধ্যমে

আপনি আপনার মোবাইলি সিমের নাম্বার চেক করার জন্য একটি এসএমএস পাঠাতে পারেন। আপনি যদি মেসেজে শুধুমাত্র “১” লিখে ১৪১১ নাম্বারে পাঠিয়ে দেন তাহলে মোবাইলি কোম্পানির পক্ষ থেকে সাথে সাথে একটি ফিরতি মেসেজ পাবেন। সেই মেসেজে মোবাইলি কোম্পানি আপনার মোবাইলি সিমের নাম্বার প্রদান করবে। 👉 সৌদি আরবে সিম কেনা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানুন

কাস্টমার কেয়ার সেন্টারে কল করার মাধ্যমে 

এসকল উপায় ছাড়াও আপনি মোবাইল সিম অপারেটরের নিজস্ব কাস্টমার কেয়ার নাম্বারে কল করার মাধ্যমে আপনার সিম নাম্বার জেনে নিতে পারবেন। মোবাইলি সিম অপারেটরের কাস্টমার কেয়ারে কল দেওয়ার জন্য আপনাকে ১১০০ নাম্বারে ডায়াল করতে হবে।

👉 সৌদি আরব থেকে বাংলাদেশে যাওয়ার বিমান ভাড়া কত?

মোবাইলি সিমের নাম্বার চেক করার জন্য আপনি এসব পদ্ধতির যেকোনো একটি ব্যবহার করতে পারেন। মোবাইলি সিম নাম্বার চেক করার উপায় সম্পর্কে আমাদের এই আর্টিকেলটি আপনাদের কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন। নিত্য নতুন টেকনোলজি বিষয়ক তথ্য এবং টিপস পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,569 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *