৭০০০ mAh ব্যাটারির গ্যালাক্সি এম৫১ প্রকাশ করল স্যামসাং

৭০০০ mAh ব্যাটারির গ্যালাক্সি এম৫১ প্রকাশ করল স্যামসাং

৭০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারির ফোন নিয়ে এসেছে স্যামসাং। গ্যালাক্সি এম৫১ নামে এই ফোনটির প্রি-অর্ডার ইতোমধ্যে  শুরু হয়েছে জার্মানিতে। ৩৬০ ইউরো বা প্রায় ৪২৯ ডলারের গ্যালাক্সি এম৫১ একটি মিডরেঞ্জ বাজেটের ফোন। ১১ সেপ্টেম্বর থেকে ফোনটির শিপিং শুরু হতে পারে।

মজার ব্যাপার হল স্যামসাং এর এই ৭০০০মিলিএম্প এর ব্যাটারির ফোন সবচেয়ে বিশাল ব্যাটারির ফোন নয়। গত বছর এনারজাইজার ব্রান্ডের ১৮,০০০মিলিএম্প ব্যাটারির একটি ফোন প্রকাশ করেছিল এভেনির টেলিকম।

বাজারের প্রায় সকল স্মার্টফোনেরই দ্রুত চার্জিং ফিচার থাকায়, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ব্যাটারি ক্যাপাসিটি নিয়ে তেমন মাথাব্যাথা নেই স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর। তবে স্যামসাং এর মত একটি স্বনামধন্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান এই বিশাল ব্যাটারির ব্যাপারটাকে গুরুত্ব দেওয়ায় অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোও এর দিকে নজর দিতে পারে।

ব্যাটারি ক্যাপাসিটিকে একদিকে রাখলে গ্যালাক্সি এম৫১ ফোনটি বাজারে থাকা এই দামের অন্য দশটি ফোনের মতই সাধারণ। ৬.৭ইঞ্চির ওলেড পাঞ্চ হোল ডিসপ্লের ফোনটিতে থাকছে ৩২মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। ফোনটির পেছনে থাকছে হালের ট্রেন্ড কোয়াড ক্যামেরা সেটাপ। ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার পাশাপাশি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর থাকছে গ্যালাক্সি এম৫১ ফোনটিতে।

বোনাসঃ রেডমি কে৩০ আলট্রা – বাজেটের মধ্যে অসাধারণ ফোন

৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ গ্যালাক্সি এম৫১ এ কী চিপসেট ব্যবহার করা হয়েছে, তা তাৎক্ষণিক জানা যায়নি। তবে স্যামসাং জানিয়েছে যে ফোনটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। অবশ্য ধারণা করা হচ্ছে যে, ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসরটি ব্যবহৃত হয়েছে।

৪২৯ ডলারের মত দামে বাজারে এখন অনেক স্বনামধন্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানই গ্যালাক্সি এম৫১ এর চেয়ে ভালো ফিচার অফার করছে। তবে লং লাস্টিং ব্যাটারি যদি আপনার ফার্স্ট প্রায়োরিটি হয়, তবে এগিয়ে রাখতে হবে স্যামসাং গ্যালাক্সি এম৫১ ফোনটিকে।

অন্যান্য দেশগুলোতে গ্যালাক্সি এম৫১ ফোনটি স্যামসাং কখন আনবে তা নিয়ে স্যামসাং আজ কিছু বলেনি। তবে ভারতে স্যামসাং তাদের স্থানীয় টুইটার হ্যান্ডেল থেকে গ্যালাক্সি এম৫১ সম্পর্কিত একটি টুইট করেছে।

তাই ভারতের এবং বাংলাদেশের বাজারে হয়ত অদূর ভবিষ্যতে চলেও আসতে পারে গ্যালাক্সি এম৫১ স্মার্টফোন!

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 4,681 other subscribers

Comments