শাওমি রেডমি ৯ এলো বাংলাদেশে – সাথে কোয়াড ক্যামেরা ও বিশাল ব্যাটারি!

শাওমি রেডমি ৯

জুন মাসের ১৪ তারিখ শাওমি তাদের রেডমি লাইন-আপের ফোন, রেডমি নোট ৯ বাংলাদেশের বাজারে এনেছিল। আর আজকে অর্থাৎ ৭ জুলাই  বাংলাদেশের বাজারে অফিসিয়ালি চলে এলো শাওমি রেডমি ৯ ফোনটি। চলুন জেনে নেয়া যাক, শাওমি রেডমি ৯ ফোনটি সম্পর্কে।

শাওমি রেডমি ৯ স্পেসিফিকেশন

ডিসপ্লে

৬.৫৩ ইঞ্চি নচযুক্ত আইপিএস এলসিডি ডট ডিসপ্লে থাকছে রেডমি ৯ এ। ফোনটির স্ক্রিন টু বডি রেশিও ৮৩.২%। ৪০০ নিট ব্রাইটনেসের ফোনটির ডিসপ্লেটিকে রক্ষা করবে কর্নিং গরিলা গ্লাস ৩।

হার্ডওয়্যার

রেডমি ৯ ফোনটি চলবে ১২ ন্যানোমিটার প্রযুক্তির উপর নির্মিত শক্তিশালী মিডিয়াটেক জি৮০ প্রসেসর দ্বারা। জিপিইউ হিসেবে থাকছে মালি-জি৫২। দুইটি সিমের সাথে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধাও থাকছে ফোনটিতে। ফোনটি পি২আই স্প্লেশপ্রুফ রেটিং থাকছে ফোনটিতে, যা পানির ছিটেফোটা থেকে ফোনকে রক্ষা করবে।

ক্যামেরা

কোয়াড ক্যামেরা সেটাপ যুক্ত রেডমি ৯ এর প্রাইমারি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা। এছাড়াও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরাও থাকছে ফোনটিতে। ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো আর ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর থাকছে ফোনটিতে।

ফ্রন্ট ক্যামেরা হিসেবে এতে থাকছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনের এবং পেছনের ক্যামেরা দ্বারাই সর্বোচ্চ ৩০ এফপিএস এ ১০৮০পিতে ভিডিও ধারণ করা যাবে।

সফটওয়্যার

রেডমি ৯ ফোনটিতে আউট অফ দ্যা বক্স দেখা মিলবে শাওমির কাস্টম এন্ড্রয়েড স্কিন মিইউআই এর লেটেস্ট ভার্সন, মিইউআই ১২। এটি এন্ড্রয়েড ১০ এর উপর ভিত্তি করে নির্মিত হওয়ায় পাওয়া যাবে এন্ড্রয়েড এর সকল লেটেস্ট সুবিধা। এছাড়াও ওয়্যারলেস এফএম এবং আইআর রিমোট এর মত ফিচারগুলো তো থাকছেই।

ব্যাটারি

হালের ট্রেন্ড ৫০২০ মিলিএম্প এর লিথিয়াম ব্যাটারি ব্যবহার করা হয়েছে রেডমি ৯ এ। উল্লেখ্য যে, ফোনটি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

শাওমি রেডমি ৯ দাম

৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এর শাওমি রেডমি ৯ ফোনটি দেশের বাজারে অফিসিয়ালি পাওয়া যাবে ১৪,৯৯৯ টাকায়।

আপনার কাছে কেমন লেগেছে শাওমি রেডমি ৯ ফোনটি? আমাদের জানান কমেন্ট সেকশনে।

📌 পোস্টটি শেয়ার করুন! 🔥

সর্বশেষ প্রযুক্তি বিষয়ক তথ্য সরাসরি আপনার ইমেইলে পেতে ফ্রি সাবস্ক্রাইব করুন!

Join 8,561 other subscribers

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *